মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে খেলবে নাইজেরিয়া !

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে খেলবে নাইজেরিয়া !

অনলাইন ডেস্ক ॥ জিম্বাবুয়ের ক্রিকেটে এখন ঘোরতর দুর্যোগ। আইসিসির নিষেধাজ্ঞায় তারা এখন আন্তর্জাতিক আঙিনায় নিষিদ্ধ। ফলে আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বও খেলতে পারছে না দেশটি।

জিম্বাবুয়ের বদলে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে খেলবে নাইজেরিয়া। অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে বাছাইপর্বের ম্যাচগুলো।

আফ্রিকা থেকে তৃতীয় হয়ে বাছাইপর্বে এসেছে নাইজেরিয়া। এই মহাদেশ থেকে খেলছে আরও দুটি দল-কেনিয়া এবং নামিবিয়া। তাদের সঙ্গে বাছাইপর্বে থাকবে সংযুক্ত আরব আমিরাত, হংকং, আয়ারল্যান্ড, জার্সি, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, সিঙ্গাপুর এবং আমেরিকায় ফাইনাল খেলা দুটি দল।

এদের থেকে সেরা ছয়টি দল ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নেবে। আগামী বছর অস্ট্রেলিয়ায় অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে এই বিশ্বকাপ।

জিম্বাবুয়ে বাদ যাওয়ার অর্থ এবার কমপক্ষে একটি সহযোগি দেশ ১২ দলের বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। স্বাগতিক অস্ট্রেলিয়াসহ ২০১৮ সালের শেষে আইসিসি টি-টোয়েন্টি র্যাংকিংয়ে থাকা সেরা আট দল সরাসরি খেলবে বিশ্বকাপে।

বাকি ৪ দলকে বাছাইপর্ব পেরিয়ে আসতে হবে। এর মধ্যে আছে বাংলাদেশও। অক্টোবরে সংযুক্ত আরব আমিরাত থেকে যে ছয় দল বাছাইপর্বে উঠে আসবে তারা ওপেনিং রাউন্ডে লড়বে বাংলাদেশ এবং শ্রীলঙ্কার বিপক্ষে।

চারটি করে দল দুটি গ্রুপ হয়ে খেলবে। প্রতি গ্রুপ থেকে সেরা দুটি দল মূল টুর্নামেন্টে জায়গা করে নেবে। সেক্ষেত্রে টেস্ট খেলুড়ে দেশের মধ্যে যদি বাংলাদেশ, শ্রীলঙ্কা আর আয়ারল্যান্ড বিশ্বকাপে জায়গা নিশ্চিতও করে নেয়, তবু কমপক্ষে একটি সহযোগি সদস্য দেশ আসন্ন টুর্নামেন্টে খেলার সুযোগ পাচ্ছে।

শীর্ষ সংবাদ:
নেত্রকোনার ডিসি প্রত্যাহার         এমপিওভুক্ত স্কুল-কলেজ নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ         ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণির ভর্তির অনলাইন কার্যক্রম শুরু         পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী         দুই সহকর্মীকে গুলি করে হত্যা করলেন বিএসএফ কনস্টেবল         চট্টগ্রাম সিটির প্রশাসক হলেন আ.লীগ নেতা সুজন         করোনা ভাইরাসে আরও ৫০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯১৮         বিটিসিএলের টেলিফোন নম্বর পর্যায়ক্রমে ১১ ডিজিটে পরিবর্তন         ‘চীনের ভ্যাকসিন ট্রায়াল নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত’         প্রাথমিকে সহকারী শিক্ষকরা পদোন্নতি পেয়ে হবেন প্রধান শিক্ষক         জাতীয় পার্টি হচ্ছে গণমানুষের আস্থা ও ভালোবাসার রাজনৈতিক শক্তি : জি এম কাদের         কৃষকের ক্ষয়ক্ষতি পোষাতে বন্যাপ্লাবিত এলাকা পর্যবেক্ষণের নির্দেশ কৃষিমন্ত্রীর         সুন্দরবনে ঢাকা উত্তর ছাত্রলীগ সভাপতিসহ আটক ৪৩         শুক্রবার থেকে ঢাকায় ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যারাবিয়া         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের        
//--BID Records