ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

একটি জয় পেলেই সুপার এইটে বাংলাদেশ!

প্রকাশিত: ১৮:৩০, ১২ জুন ২০২৪

একটি জয় পেলেই সুপার এইটে বাংলাদেশ!

বাংলাদেশ ক্রিকেট দল

চলতি বিশ্বকাপের ২৩তম ম্যাচে ‘ডি’ গ্রুপে নেপাল ও শ্রীলংকার মুখোমুখি হওয়ার কথা ছিলো বাংলাদেশ সময় বুধবার (১২ জুন) ভোর সাড়ে পাঁচটায়। কিন্তু বৃষ্টি কোনোভাবেই একটি বলও মাঠে গড়াতে দেয়নি। শেষ পর্যন্ত ম্যাচ পরিত্যক্ত।

এর ফলে প্রথম দুই ম্যাচ হারা শ্রীলংকাকে নেপালের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে। একই সাথে ওয়ানিন্দু হাসারাঙ্গার দলের সুপার এইটে ওঠার স্বপ্ন শেষ। অন্যদিকে শ্রীলংকার কপাল পুড়লেও দক্ষিণ আফ্রিকার জন্য এই ফলাফল বেশ আনন্দের।

এই ম্যাচ পরিত্যক্ত হওয়ায় সুপার এইট নিশ্চিত হয়ে গেছে এইডেন মার্করামের দলের। নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে প্রোটিয়ারা আগেই সুপার এইটে এক পা দিয়ে রেখেছিলো। প্রথম দল হিসেবে এবারের বিশ্বকাপের সেরা আটে উঠেছে তারা।

সেই সাথে বাংলাদেশের জন্যও সুপার এইটে ওঠার রাস্তা এখন আরও সহজ। নিজেদের পরবর্তী ম্যাচে নেদারল্যান্ডসকে হারালেই সুপার এইটে উঠতে পারবে টাইগাররা। সেক্ষেত্রে শেষ ম্যাচে নেপালের কাছে হারের ব্যবধান কম থাকলেও চলবে।

আজকে ম্যাচের আগে ফ্লোরিডা লডারহিলে নেমেছিলো তুমুল বৃষ্টি। টানা বৃষ্টির কারণে খেলা হওয়া তো দূরের কথা, টসও মাঠে গড়ায়নি। এদিন ম্যাচ বাতিল করার জন্য অবশ্য আরেকটু অপেক্ষা করতে পারতেন দায়িত্বরত আম্পায়াররা। তবে লডারহিলের মাঠে ড্রেনেজ সিস্টেম তেমন ভালো না হওয়ায় বেশিক্ষণ আর অপেক্ষা করেননি তারা।

 

শহিদ

×