ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১

ইপিএলের সেরা হয়ে গর্বিত ফোডেন

​​​​​​​স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ২৩:৩৮, ১৯ মে ২০২৪

ইপিএলের সেরা হয়ে গর্বিত ফোডেন

ম্যানচেস্টার সিটির তারকা ফরোয়ার্ড ফিল ফোডেন

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২৩-২৪ মৌসুমের খেলা শেষ হয়েছে রবিবার রাতে। এবারের মৌসুমের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ম্যানচেস্টার সিটির ইংলিশ মিডফিল্ডার ফিল ফোডেন। দুর্দান্ত মৌসুম পরা করা ফোডেন একের পর এক পুরস্কার জিতে চলেছেন। ধারাবাহিকতায় প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ ২৩ বছর বয়সী ফোডেনকে সেরা হিসেবে বেছে নিয়েছে। চলতি মাসের শুরুতে আরেকটি পুরস্কার পান তিনি। ফোডেনকে বর্ষসেরা পুরুষ ফুটবলার হিসেবে নির্বাচিত করে ইংলিশ ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন (এফডব্লিউএ)

রবিবার মৌসুমের শেষ ম্যাচের আগ পর্যন্ত এবারে প্রিমিয়ার লিগে ক্যারিয়ার সেরা ১৭টি গোল করেছেন ফোডেন। মৌসুমে সিটির আক্রমণভাগে সবচেয়ে গুরুত্বপূর্ণ একজন হয়ে উঠেন তিনি। কখনো কেভিন ডে ব্রুইনের সঙ্গে, কখনো আবার আর্লিং হালান্ডের সঙ্গে মিলে প্রায় প্রতি ম্যাচেই গড়ে তুলছেন ভয়ংকর জুটি। গড়ে দিয়েছেন ব্যবধান। যে কারণে টানা চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগ জয়ের পথে সিটি! সেটা হয়েছে কি না, তা ইতোমধ্যে জানা হয়ে গেছে পাঠকদের। কেননা, গত রাতে শেষ রাউন্ডের ম্যাচের পর ফয়সালা হয়েছে, এবার চ্যাম্পিয়ন হয়েছে ম্যানসিটি না আর্সেনাল।

সিটির দুর্দান্ত পথচলায় বড় ভূমিকা রেখেছেন ফোডেন। লিগে ৩৪ ম্যাচ খেলে ১৭ গোল করেছেন তিনি। একই সঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছে আটটি গোল। প্রিমিয়ার লিগের মৌসুম সেরার পুরস্কার নিয়ে টানা পঞ্চমবার জিতেছে সিটির খেলোয়াড়রা। ফোডেনের আগে একবার করে রুবেন দিয়াজ আর্লিং হালান্ড এবং ডি ব্রুইনে জিতেছেন দুইবার। অ্যাওয়ার্ড জয়ের পর ফোডেন বলেন, ধরনের অ্যাওয়ার্ড জয় দারুণ এক অর্জন; আমি সত্যিই গর্বিত। প্রিমিয়ার লিগকে বিশ্বে অন্যতম সেরা লিগ হিসেবে বিবেচনা করা হয়। অন্যান্য আরও শীর্ষ খেলোয়াড়দের মাঝে নিজেকে সেরা হিসেবে দেখতে পাওয়া সত্যিই বিশেষ কিছু। বিশেষ করে ক্লাবের জন্য কিছু করতে পারাটাও গর্বের।

ফোডেন আরও বলেন, সবমিলিয়ে আমি সত্যিই খুব খুশি। এবারের মৌসুম নিয়ে আমরা সবাই সন্তুষ্ট। পুরো মৌসুম গোল অ্যাসিস্টের ক্ষেত্রে আমি দলের হয়ে যতটুকু অবদান রাখতে পেরেছি তাতে খুশি। জন্য আমি সকল সিটি স্টাফ, কোচ বিশেষ করে আমার সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। তাদের ছাড়া অর্জন অসম্ভব। তিনি আরও বলেন, এই সুযোগে যারা আমাকে ভোট দিয়ে সেরার মর্যাদা দিয়েছেন তাদেরকেও ধন্যবাদ জানাতে চাই। এই অ্যাওয়ার্ড আমার কাছে সত্যিই বিশেষ কিছু।

×