ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

১০ জুন থেকে শুরু ওমেন্স ফ্র্যাঞ্চাইজি লিগ

প্রকাশিত: ২১:০৪, ২৯ মে ২০২৩

১০ জুন থেকে শুরু ওমেন্স ফ্র্যাঞ্চাইজি লিগ

লোগো

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) জরুরি সভা শেষে সভাপতি কাজী সালাউদ্দিন নতুন করে লিগ শুরুর ঘোষণা দিয়েছেন। আগামী ১০ জুন থেকে ফ্র্যাঞ্চাইজি লিগ মাঠে গড়ানোর নতুন তারিখ নির্ধারণ হয়েছে।

সোমবার (২৯ মে) সালাউদ্দিন জানিয়েছেন, ওমেন্স ফ্র্যাঞ্চাইজি লিগ ১০ জুন থেকে শুরু হবে। ১২ দিনে হবে ১৩টি ম্যাচ। এটা এখন বলা দরকার যে ফিফা উইন্ডোতে লিগ করছি, যেন বিদেশি খেলোয়াড় আসতে পারে। না হলে আসতে পারবে না। চার দল নিয়ে হবে।

ফলপ্রসূ হলে সামনের দিকে নিয়মিত করার প্রতিশ্রুতি দিয়েছেন সালাউদ্দিন, আপাতত এক বছরের জন্য হবে। যদি দেখা যায় এটা ফলপ্রসূ হয়েছে তাহলে ৫ থেকে ১০ বছরের জন্য করার চিন্তা থাকবে। এখন আপাতত ট্রায়াল বেসিস হবে।

এই লিগের স্বত্ব কিনেছে কে স্পোর্টস। তারা এর জন্য বাফুফেকে ২০ লাখ টাকা দেবে। সেই টাকা অনূর্ধ্ব-১৭ সাফে সাফল্য পাওয়া মেয়েদের দেওয়া হবে বলে সালাউদ্দিন জানালেন, ওরা ২০ লাখ টাকা দেবে। অনূর্ধ্ব-১৭ দল যারা সাফে চ্যাম্পিয়ন (আসলে রানার্সআপ হয়েছে) হয়েছে, তাদের বোনাস দিতে পারিনি। এটা যেন তাদের দেওয়া হয়।

১২ দিনের মধ্যে বিদেশি খেলোয়াড় এনে লিগ আয়োজন সম্ভব কিনা প্রশ্নে সালাউদ্দিনের জবাব, তাদের প্রস্তুতি আছে বলেই তারিখ দেওয়া হয়েছে। সবচেয়ে বড় বিষয় হলো- মেয়েদের ডিম্যান্ড এটা যেন হয়। বাফুফে দেখবে এই লিগ আয়োজনে কোনও বদনাম যেন না হয়। লজিস্টিক সাপোর্ট তো আছেই।

 

এসআর

×