ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

টি২০ দল থেকে বাদ আফিফ, নতুন মুখ রিশাদ, জাকের

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:১৭, ২৩ মার্চ ২০২৩

টি২০ দল থেকে বাদ আফিফ, নতুন মুখ রিশাদ, জাকের

আফিফ হোসেন

কিছুদিন আগে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজের শেষ ম্যাচে একাদশে জায়গা পাননি। আর আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের স্কোয়াড থেকে বাদ পড়েন। প্রথম দুই ওয়ানডেও খেলেননি। এবার আয়ারল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজের জন্য ঘোষিত দল থেকেই বাদ পড়লেন আফিফ হোসেন ধ্রুব। বাঁহাতি এই ওপেনার ৪ বছর পর এই প্রথম টি২০ স্কোয়াড থেকে ছিটকে পড়লেন। বুধবার ঘোষিত ১৪ সদস্যের টি২০ দলে বড় চমক লেগস্পিনার রিশাদ হোসেন।

আহামরি কোনো পারফর্ম্যান্স ছাড়াই প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন তিনি। আর ঘরোয়া ক্রিকেটে লেট অর্ডারে ঝড়ো ব্যাটিংয়ে পারদশী, উইকেটরক্ষক ব্যাটার জাকের আলী অনিকও প্রথমবার ডাক পেয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে স্কোয়াডে থাকা ডানহাতি পেসার রেজাউর রহমান রাজা, অভিষেক হওয়া বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম ও উইকেটরক্ষক নুরুল হাসান সোহান ছিটকে গেছেন। আর ফিরেছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।
আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে নিয়মিত আফিফ টানা ৬১ টি২০ খেলার পর ইংল্যান্ডের বিপক্ষে সদস্য সমাপ্ত টি২০ সিরিজের শেষ ম্যাচ খেলেননি। ২০১৮ সালে টি২০ অভিষেক ম্যাচ খেলে বাদ পড়েন আফিফ। এর দেড় বছর পর ২০১৯ সালের সেপ্টেম্বরে ফিরে আর বাদ পড়েননি। এবার আইরিশদের বিপক্ষে টি২০ সিরিজের দল থেকেই বাদ পড়েছেন বাঁহাতি ব্যাটার আফিফ। বড় চমক হিসেবে দলে ঠাঁই পেয়েছেন তরুণ লেগস্পিনার রিশাদ।  
আয়ারল্যান্ডের বিপক্ষে টি২০ স্কোয়াড ॥ সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলী অনিক।

×