ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

তুরস্কের ধ্বংসস্তূপ থেকে সেই ফুটবলারের লাশ উদ্ধার

প্রকাশিত: ১৬:৫০, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

তুরস্কের ধ্বংসস্তূপ থেকে সেই ফুটবলারের লাশ উদ্ধার

ক্রিশ্চিয়ান আতসু

তুরস্কে ভয়াবহ ভূমিকম্পের ঘটনায় নিখোঁজ ঘানা ও চেলসির সাবেক ফুটবলার ক্রিশ্চিয়ান আতসুর লাশ ধ্বংসস্তূপের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে। ঘানার স্থানীয় গণমাধ্যম শনিবার (১৮ ফেব্রুয়ারি) আতসুর মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্কে ভূমিকম্পের ঘটনায় নিখোঁজ ক্রিশ্চিয়ান আতসুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তিনি তুর্কি সুপার লিগের ক্লাব হাতাইস্পোরে মিডফিল্ডার হিসেবে খেলতেন আতসু।

আজ আতসুর ম্যানেজার মুরাত উজুনমেহমেত বলেছেন, তুরস্কের দক্ষিণাঞ্চলীয় প্রদেশ হাতায়ে ধ্বংসস্তূপের নিচে তার মৃতদেহ পাওয়া গেছে। তার জিনিসপত্র এখন সরানো হচ্ছে। তার ফোনও পাওয়া গেছে।

ঘানার হয়ে ২০১২ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত ৬৫ ম্যাচে মাঠে নেমে ১০ গোল করেছিলেন ৩১ বছর বয়সী আতসু। ক্লাব ক্যারিয়ারে ২০১৭ সালে ইংলিশ ক্লাব নিউক্যাসল ইউনাইটেডে যোগ দেন তিনি। তবে এর আগে চার মৌসুম চেলসিতে কাটান তিনি। গত সেপ্টেম্বরে তুর্কি সুপার লিগ দল হাতাইস্পোরে যোগ দেন আতসু। কিন্তু মৌসুমের মাঝপথেই না ফেরার দেশে পাড়ি দিলেন এই মিডফিল্ডার।

গত ৬ ফেব্রুয়ারি ভোররাতে গাজিয়ানটেপের কাছে ৭.৮ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এর ১২ ঘণ্টা পর ৭.৫-মাত্রার আরও একটি ভূমিকম্প হয়। তুরস্ক ও সিরিয়ার সীমান্তে ভয়াবহ ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ৪৫ হাজার ছাড়িয়েছে। এর মধ্যে তুরস্কে ৩৯ হাজার ৬৭২ এবং সিরিয়ায় ৫৮০০ মানুষের মৃত্যু হয়েছে।

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×