ঢাকা, বাংলাদেশ   সোমবার ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

মেসির ফেরার জন্য অপেক্ষা এমবাপের

প্রকাশিত: ১৭:৫০, ২৯ ডিসেম্বর ২০২২

মেসির ফেরার জন্য অপেক্ষা এমবাপের

কিলিয়ান এমবাপে। ছবি: সংগৃহীত

দুই জনে একই দিনে বিশ্বকাপ ফাইনালে খেলেছেন। সেই ম্যাচের ১০ দিনের মধ্যে মাঠে নেমে পড়লেন কিলিয়ান এমবাপে। তবে এখনও দেশেই রয়েছেন লিওনেল মেসি। বিশ্বকাপ জিতে রোসারিয়োর ছুটি কাটাচ্ছেন পরিবারের সঙ্গে। 

স্ত্রাসবুর্গের বিরুদ্ধে পিএসজিকে জিতিয়ে এমবাপে জানালেন, মেসির জন্য তিনি অপেক্ষা করছেন অধীর আগ্রহে।

ফাইনাল ম্যাচের পর মেসির সঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল এমবাপেকে। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, ম্যাচ শেষ হওয়ার পর মেসিকে শুভেচ্ছা জানিয়েছিলাম। সারা জীবনের সবচেয়ে বড় পুরস্কার পেল। আমার কাছেও সুযোগ ছিল। কিন্তু আমি ব্যর্থ হয়েছি। লিয়োর ফেরার জন্য অপেক্ষা করব। ওর সঙ্গে নতুন জয় এবং নতুন লক্ষ্য স্থির করব।

তবে ফাইনালে সেই হার যে মন থেকে মুছে ফেলতে পারবেন না, সেটা জানিয়ে দিয়েছেন এমবাপে। বলেছেন, মনে হয় না এত সহজে ওই স্মৃতির থেকে মুক্তি পাব। কখনওই হয়তো সেটা সম্ভব হবে না। তবু ক্লাবের হয়ে খেলার জন্য ফিরে এসেছি। 

সতীর্থদের বলেছি, জাতীয় দলের হয়ে আমার যে ব্যর্থতা, তার ফল যাতে ক্লাবকে ভুগতে না হয় সেই চেষ্টাই করব। দুটো আলাদা জায়গা। মিলিয়ে ফেললে চলবে না। বিশ্বকাপে আমার ব্যর্থতার জন্য পিএসজি দায়ী ছিল না। নিজের সর্বশক্তি নিয়ে, ইতিবাচক মনোভাবের সঙ্গে ফিরতে চেয়েছিলাম। ফাইনালে যা হয়েছে সেটা কোনো ভাবেই বদলানো যাবে না। তাই প্রতি ম্যাচেই নিজের সেরাটা দিতে চাই।

এমবাপে আরও বলেছেন, বিশ্বকাপের সময়েও পিএসজি কোচের সঙ্গে রোজ কথা হয়েছে। আমাদের সেরা একাদশ কী হতে পারে সেটা নিয়ে আলোচনা করেছি। ফাইনালের আগেও কথা বলেছিলাম এবং ওকে কথা দিয়েছিলাম, ফলাফল যাই হোক না কেন, আমি দ্রুত ক্লাবের হয়ে ফিরব। ছুটি কাটাতে চাই না। গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে সামনে।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

 

 এসআর

সম্পর্কিত বিষয়:

×