বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লিভারপুলকে রুখে দিল নিউক্যাসল

  • করোনায় স্থগিত টটেনহ্যাম-ফুলহ্যামের ম্যাচ

স্পোর্টস রিপোর্টার ॥ ১৯৮১ থেকে ১৯৮৪ সালের মধ্যে টানা তিনবার বর্তমান ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা জয়ের স্বাদ পেয়েছিল লিভারপুল। এরপর কখনই ব্যাক টু ব্যাক চ্যাম্পিয়ন হতে পারেনি অলরেডরা। দীর্ঘ ৩৬ বছর পর আবারও ব্যাক টু ব্যাক লীগ শিরোপা জয়ের হাতছানি। তবে সেই পথে বৃহস্পতিবার বড়সড় এক ধাক্কা খেল জার্গেন ক্লপের দল। নিউক্যাসল ইউনাইটেডের সঙ্গে গোলশূন্য ড্র করে তারা। শুধু তাই নয়, চলতি মৌসুমে এই প্রথম কোন প্রতিপক্ষের বিপক্ষে গোল করতে ব্যর্থ হয়েছে সালাহ-মানে-ফিরমিনোরা। নিউক্যাসলের মাঠে ড্র করার কারণে প্রিমিয়ার লীগের পয়েন্ট তালিকায় ৫ পয়েন্টের ব্যবধানে এগিয়ে যাবার দারুণ সুযোগটাও হাতছাড়া করেন টেবিলের শীর্ষস্থানে থাকা লিভারপুল। সেইসঙ্গে কিছুটা হতাশা নিয়েই নতুন বছর শুরু করতে যাচ্ছে জার্গেন ক্লপের শিষ্যরা।

সেন্ট জেমস পার্কে এদিন প্রিমিয়ার লীগের বর্তমান চ্যাম্পিয়নদের স্বাগত জানায় নিউক্যাসল ইউনাইটেড। নিজেদের মাঠে বেশ ভালভাবেই রুখে দিয়েছে সফরকারী দলকে। আর এই ম্যাচে গোলশূন্য ড্র করায় নিকটতম প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে মাত্র ৩ পয়েন্টের লিড নিয়ে নতুন বছরে প্রবেশ করতে হচ্ছে বর্তমান চ্যাম্পিয়নদের। যদিওবা ইউনাইটেডের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে জার্গেন ক্লপের দল। অথচ পুরো তিন পয়েন্ট নিয়ে আরও আত্মবিশ্বাসী হয়েই ইংরেজী নতুন বছর উদযাপনের সুযোগ ছিল ক্লাবটির। কিন্তু সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয় তারা। বিশেষ করে ১৩ গোল নিয়ে লীগের শীর্ষ গোলদাতার আসনে থাকা মোহাম্মদ সালাহ এদিন নিজেকে মেলে ধরতে পুরোপুরি ব্যর্থ হন। দুই অর্ধে দুটি গোল করার দারুণ সুযোগ হাতছাড়া করেন তিনি। এই সময় তার সামনে বাধা ছিল শুধু নিউ ক্যাসলের গোলরক্ষক কার্ল ডারলো। তার আক্রমণের সঙ্গী রবার্তো ফিরমিনো অবাক চোখে দেখলেন অসাধারণ দুটি হেডের গোল কিভাবে প্রতিহত করেছে প্রতিপক্ষের গোলরক্ষক।

হোম ম্যাচে চলতি মৌসুমে দুর্দান্ত খেলছে লিভারপুল। ৮ ম্যাচের ৭টিতেই জয় পেয়েছে তারা। কিন্তু ব্যতিক্রম চিত্রনাট্য এ্যাওয়ে ম্যাচে। শেষ আট এ্যাওয়ে ম্যাচে মাত্র দুটিতে জয় পেয়েছে জার্গেন ক্লপের দল। তাতে চরম হতাশ লিভারপুলের কোচ। এ প্রসঙ্গে ম্যাচের শেষে জার্গেন ক্লপ বলেন, ‘আপনি হয়তো ভাববেন না যে দলের জন্য আমার মাথা চাপড়াতে হবে। তবে আমি দলের এমন পারফর্মেন্সকে পছন্দ করি। তারা সত্যি ভাল খেলেছে। তবে হ্যাঁ আমরা আরও ভাল ফুটবল খেলতে পারি। এদিন সবধরনের প্রতিযোগিতায় টানা চার হার নিয়ে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিল নিউক্যাসল। স্ট্রাইকার ক্যালাম উইলসনের প্রত্যাবর্তনে বেশ ইতিবাচক মনোভাব নিয়েই অবশ্য মাঠে নেমেছিল স্বাগতিকরা। একই রাতে করোনার কারণে টটেনহ্যাম হটস্পার ও ফুলহ্যামের অপর ম্যাচটি স্থগিত করা হয়। এদিকে করোনা সংক্রমণ কাটিয়ে বুধবার অনুশীলনে ফিরেছে ম্যানচেস্টার সিটি। নতুন করে পরীক্ষায় করোনা পজিটিভ কেস না পাওয়ায় অনুশীলনে ফেরার সিদ্ধান্ত নেয় প্রিমিয়ার লীগের জায়ান্ট ক্লাবটি।

নিজেদের প্রথম একাদশের সদস্য ও তাদের সঙ্গে সম্পৃক্ত কোচিং স্টাফকে পুনরায় করোনা পরীক্ষা করায় ম্যানসিটি কর্তৃপক্ষ। এর আগে বড়দিনে দুই ফুটবলার গাব্রিয়েল জেসুস ও কেইল ওয়াকার এবং তাদের দুই স্টাফের দেহে করোনা ধরা পড়েছিল। সোমবার গুডিসন পার্কে খেলার জন্য দেয়া নমুনা পরীক্ষায় আরও তিনজনের রিপোর্ট পজিটিভ আসে। সপ্তাহের শেষদিকে ফের করোনা পরীক্ষা করানো হবে সিটি ফুটবলারদের। এর ফলাফলের ভিত্তিতেই সিদ্ধান্ত হবে রবিবার প্রিমিয়ার লীগে এ্যাওয়ে ম্যাচে চেলসি ও আগামী ৬ জানুয়ারি লীগ কাপের সেমিফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে সিটিজেনদের খেলার বিষয়টি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি