রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মন্ত্রণালয়ের কাছে সহযোগিতা চাইল বাফুফে

স্পোর্টস রিপোর্টার ॥ করোনার কারণে বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল-বিপিএলের পর এবার বাতিল হলো বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগের (বিসিএল) ২০১৯-২০ মৌসুম। ক্লাবগুলোর সঙ্গে এক টেলিকনফারেন্সের পর এই সিদ্ধান্ত নেয়া হয়।

লকডাউনের কারণে ক্ষতিগ্রস্ত বাফুফের স্টেকহোল্ডারদের জন্য আর্থিক অনুদান চেয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে আবেদনের কথাও জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বেহাল দশার ঘরোয়া ফুটবলে আলোর দেখা মিলছিল গত দু-এক মৌসুমে। প্রথমবার এসেই বসুন্ধরার শিরোপা জয় কিংবা মাঠে সাইফ স্পোর্টিংয়ের দাপুটে পারফর্মেন্স কিছুটা হলেও আশা জাগাচ্ছিল দেশের ফুটবলপ্রেমীদের।

এই মৌসুমটাও হতে পারত সোনালি অতীতে ফিরবার আরও একটা ধাপ। তবে তা আর হলো কই! করোনাভাইরাসের সামনে যেখানে ধরাশায়ী ইপিএল-লা লিগার মতো বাঘা-বাঘা আসর, সেখানে বিপিএল তো নস্যি। ইউরোপের লীগগুলো মাঠে ফেরার সিদ্ধান্ত নিলেও বাংলাদেশের মতো দেশে সেটা হতো দুঃসাহসের। অবশ্য সে পথে হাঁটেনি বাফুফে। আগেই বাতিল করেছে প্রিমিয়ার লীগ আর স্বাধীনতা কাপ। এবার সেই তালিকায় যুক্ত হলো বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ।

লকডাউনের কারণে বন্ধ সব ফুটবলীয় কার্যক্রম। বলার অপেক্ষা নেই, ক্লাব থেকে জেলা ফুটবল এ্যাসোসিয়েশন কিংবা রেফারি থেকে ফুটবলার, সবাই আর্থিক ক্ষতির মুখে পড়েছে। এ অবস্থায় মন্ত্রণালয়ের কাছে সহযোগিতা চেয়েছে বাফুফে। আর ফিফা থেকে কোভিড-১৯ এর কারণে কোন বাড়তি অর্থ আসেনি বলেও সাফ জানিয়েছে বাফুফে।

আগামী মৌসুমে বিপিএলের সঙ্গে সামঞ্জস্য রেখেই মাঠে গড়ানো হবে বিসিএল, এমন নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বাফুফের পেশাদার লীগ কমিটি।

শীর্ষ সংবাদ:
‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার         মধ্যপ্রাচ্য থেকে নৌ উপস্থিতির অবসান ঘটাবে অস্ট্রেলিয়া         ভারতে পাক গুপ্তচর আটক         বিশ্বে করোনায় মৃত্যু প্রায় সাড়ে ১১ লাখ         আগাম ভোট দিলেন ট্রাম্প         সীমান্তে আর কোনো গোলাগুলি হবে না ॥ আলিয়েভ         কারওয়ান বাজারের বিডিবিএল ভবনে আগুন নিয়ন্ত্রণে         বাইডেনের পুরো পরিবারকেই দুর্নীতিবাজ আখ্যা দিলেন ট্রাম্প         আল-কায়েদার 'সেকেন্ড-ইন-কমান্ড' নিহত         ক্যামেরুনে বিদ্যালয়ে ঢুকে ৬ শিশুকে গুলি করে হত্যা         ভারতে দাড়ি রাখায় মুসলিম পুলিশ সদস্যকে বরখাস্ত!         কাবুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ১৮