মঙ্গলবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়ার বিপদে স্বস্তি দিল বৃষ্টি

অস্ট্রেলিয়ার বিপদে স্বস্তি দিল বৃষ্টি

অনলাইন ডেস্ক ॥ লর্ডস টেস্টে ইংল্যান্ডকে প্রথম ইনিংসে খুব বড় সংগ্রহ গড়তে দেয়নি অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে তারাও অবশ্য খুব স্বস্তিতে নেই। ইংল্যান্ডের ২৫৮ রানের জবাবে তৃতীয় দিন শেষে ৪ উইকেটে ৮০ রান তুলেছে টিম পেইনের দল। এখনও স্বাগতিকদের থেকে ১৭৮ রানে পিছিয়ে অসিরা।

তবে বিপদ আরও বাড়তে পারতো। তৃতীয় দিনে যে বৃষ্টির কারণে শেষ দুই সেশনে খেলাই হয়নি। ১ উইকেটে ৩০ রান নিয়ে খেলতে নামা অস্ট্রেলিয়া সকাল সকালই হারিয়েছে আরও ৩টি উইকেট। মধ্যাহ্ন বিরতির কয়েক ওভার আগে বৃষ্টিতে খেলা বন্ধ করে দিতে হয়।

তৃতীয় দিনে ব্যাটিংয়ে নেমেছিলেন উসমান খাজা আর ক্যামেরুন বেনক্রফট। প্রথম আধা ঘন্টা স্বাচ্ছন্দ্যেই পার করে দেন এই যুগল। তবে ক্যারিয়ারের প্রথম টেস্ট খেলতে নামা জোফরা আর্চার তার উইকেটের খাতা খুলতে গিয়ে ভেঙে দেন ৪৯ রানের এই জুটি। ক্যামেরুন বেনক্রফটকে (১৩) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন ক্যারিবীয় বংশোদ্ভূত এই পেসার।

পরের ওভারেই অস্ট্রেলিয়া শিবিরে আরেকটি ধাক্কা দেন ক্রিস ওকস। সেট ব্যাটসম্যান উসমান খাজাকে (৩৬) উইকেটের পেছনে ক্যাচ বানান এই পেসার। এরপর ট্রাভিস হেডও উইকেটে সময় কাটাতে পারেননি। মাত্র ৭ রান করে স্টুয়ার্ট ব্রডের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। ৭১ রানে ৪ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া।

দলের এই বিপদে আরও একবার ত্রাতার ভূমিকায় দাঁড়ানোর চেষ্টায় স্টিভ স্মিথ। এক প্রান্ত আগলে রেখে এগিয়ে চলেছে এজবাস্টন টেস্টে জোড়া সেঞ্চুরি হাঁকানো এই ব্যাটসম্যান। ওকস, আর্চার, ব্রডদের আগুনে ডেলিভারিগুলো খুব দেখেশুনে খেলেছেন। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ৪০ বল মোকাবেলায় স্মিথ অপরাজিত ছিলেন ১৩ রানে। তার সঙ্গে ম্যাথু ওয়েড রানের খাতা খুলতে পারেননি।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records