রবিবার ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জয় দিয়ে বিশ্বকাপ বাছাই শুরু বাংলাদেশের

জয় দিয়ে বিশ্বকাপ বাছাই শুরু বাংলাদেশের

অনলাইন ডেস্ক ॥ প্রস্তুতি নিয়ে সন্তুষ্টি ছিল। বাংলাদেশ কোচ জেমি ডেও ম্যাচের আগে জানিয়েছিলেন লাওসকে হারিয়ে ২০২২ সালের কাতার বিশ্বকাপের বাছাই শুরুর লক্ষ্য। রবিউল হাসানের গোলে সে লক্ষ্য পূরণ করেছে বাংলাদেশ।

কাতার বিশ্বকাপ বাছাইয়ের প্রথম পর্বের ম্যাচে বৃহস্পতিবার লাওসের জাতীয় স্টেডিয়ামে ১-০ গোলে জিতে বাংলাদেশ। প্রতিপক্ষের মাঠে ২০১৮ সালের মার্চে দুই দলের আগের ম্যাচটি ২-২ ড্র হয়েছিল।

লাওসের বিপক্ষে টানা দ্বিতীয় জয় পেলো দল বাংলাদেশ। ২০১৮ সালের অক্টোবরে বঙ্গবন্ধু গোল্ডকাপে নিজেদের মাঠ সিলেট জেলা স্টেডিয়ামে একই ব্যবধানে জিতেছিল দল।

ভুল পাস আর এলোমেলো খেলা ছিল প্রথমার্ধে। আক্রমণের ধারও ছিল না তেমন। মাঝমাঠ থেকে মাঝে মধ্যে ভালো বল আক্রমণভাগে সরবরাহ হলেও ফরোয়ার্ডরা তা কাজে লাগাতে পারেননি। স্বাগতিকদের আক্রমণেও ছিল না তেমন ধার।

২৫তম মিনিটে দূরপাল্লার ফ্রি কিক ঝাঁপিয়ে পড়ে ফেরান আশরাফুল ইসলাম রানা। একটু পর আরেকটি কর্নার বাঁক খেয়ে ভেতরে ঢোকার আগে আটকান বাংলাদেশ গোলরক্ষক। প্রথমার্ধের শেষ দিকে বাংলাদেশের একটি আক্রমণ ফেরান লাওসের গোলরক্ষক।

৬৭তম মিনিটে মামুনুল ইসলামের বাকানো কর্নার ফিস্ট করে ফেরান গোলরক্ষক। পাঁচ মিনিট পর সতীর্থের লম্বা করে বাড়ানো বল ধরে দেখে শুনে ডান পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন রবিউল। এ গোল ধরে রেখে কাঙিক্ষত জয় নিয়ে মাঠ ছাড়ে দল।

আগামী ১১ জুন ফিরতি পর্বে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে লাওসের সঙ্গে খেলবে বাংলাদেশ।

শীর্ষ সংবাদ:
বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে বর্ণবাদবিরোধী আন্দোলন         করোনা ভাইরাস ॥ বিপর্যস্ত স্পেনকে ছাড়িয়ে পঞ্চমে ভারত         র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম স্ত্রীসহ করোনা ভাইরাসে আক্রান্ত         জার্মানি থেকে সাড়ে ৯ হাজার সেনা প্রত্যাহারে ট্রাম্পের অনুমোদন         বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন        
//--BID Records