সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সন্তান বাঁচাতে ফুটবলার বাবুর আর্তি

রুমেল খান ॥ জাতীয় বয়সভিত্তিক ফুটবলে ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে খেলে একসময় আলো ছড়িয়েছিলেন। ক্লাব ফুটবল খেলতে গিয়ে লিগামেন্ট ছিঁড়ে ফুটবল ক্যারিয়ার মাত্র ২২ বছর বয়সেই অকালে শেষ না হলে হয়তো জাতীয় সিনিয়র দলের জার্সিতেও খেলতে পারতেন। ফুটবলে ফেরার সেই সংগ্রামে হেরে গেছেন। এখন তিনি ব্যস্ত আরেকটি সংগ্রামে। নিজের একমাত্র সন্তান ছেলে আহানাফ আলি তামজিদের প্রাণ বাঁচানোর সংগ্রাম। ফুটফুটে শিশুটির দিকে তাকালে যে কারও মায়া লাগতে বাধ্য। বয়স মাত্র ১ বছর ৩ মাস। যে বয়সের বাচ্চাকে নিয়ে বাবা-মায়ের সুখে-আনন্দে দিনাতিপাত করার কথা, সেই বয়সে তামজিদকে নিয়ে দুশ্চিন্তায় তিলে তিলে শেষ হয়ে যাচ্ছেন তার বাবা-মা! এই বয়সেই তামজিদ কিডনি রোগে আক্রান্ত। যেটি এখন ক্যান্সারে রূপ নিয়েছে বলে জানিয়েছেন ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যালের চিকিৎসকরা। তারা এও জানিয়েছে তামজিদকে তারা হাসপাতালে আনতে অনেক দেরি করে ফেলেছেন। অবস্থা খুবই সঙ্কটাপন্ন। বাঁচাতে হলে অবিলম্বে ভারতের চেন্নাইয়ের হাসপাতালে নিয়ে চিকিৎসা করাতে হবে। নইলে অল্প বয়সেই নিভে যাবে তামজিদের প্রাণ-প্রদীপ। ২০১৬ সালের ডিসেম্বরে ভালবেসে ফারহানা আক্তার সনিয়া বিয়ে করেছিলেন ২০১২ সালে জাতীয় অ-১৪ ও ১৬ দলের হয়ে যথাক্রমে জাপানে ও নেপালে গিয়ে এএফসির দুটি টুর্নামেন্টে (দুটি আসরেই তৃতীয় স্থান অধিকার করেছিল বাংলাদেশ) খেলা বাবু। ২০১৭ সালের ৭ ফেব্রুয়ারি তাদের ঘর আলো করে আসে তামজিদ। কিন্তু বছর খানেক যেতে না যেতেই তামজিদের এই কঠিন অসুখে যেন আকাশ ভেঙ্গে পড়ে বাবু দম্পতির মাথায়। কেননা বাবু তো বটেই, তার পরিবারের কেউই আর্থিকভাবে সচ্ছল নন।

বাবুর পরিবার ভাড়া বাসায় থাকে চট্টগ্রামের অক্সিজেন রোফাবাদে। পাঠাও লিমিটেডের মাঠ কর্মকর্তা হিসেবে চাকরি করছেন সাভার বিকেএসপির সাবেক শিক্ষার্থী বাবু। কাজের ধরন বুঝে মাসিক বেতন পান (১৫ থেকে ২০ হাজার টাকা)। বলতে গেলে বাবা-মা এবং পুরো পরিবারটাই বাবুর আয়ের ওপর নির্ভরশীল। এই অল্প বেতনে পরিবারকে কোনমতে চালিয়ে নিলেও সন্তানের চিকিৎসার ব্যয়ভার বহন করার সামর্থ্য তার নেই। ফলে এখন চোখে অন্ধকার দেখছেন তিনি। জনকণ্ঠকে জানান, ভারতে নিয়ে তামজিদের চিকিৎসা করাতে প্রায় ৬ লাখ টাকা দরকার। এই টাকা তার নেই। এ জন্য সমাজের বিত্তবান মানুষদের কাছে সাহায্যের আবেদন জানান তিনি। যারা সাহায্য করতে চান তারা বিকাশ করতে পারেন এই নম্বরে : মোজ্জাফর হোসেন বাবু- ০১৮২৫৬৪৪৫৫০, টুটুল : ০১৭৮৪৬৩২৪২১।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস