বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছ বি র গ ল্প

সেলফি তুললেই খুলবে গাড়ির দরজা

মনের ভুলে গাড়ির চাবি ফেলে এলেও চিন্তা নেই, সেলফি তুললেই খুলবে গাড়ির দরজা। বিশেষ প্রযুক্তির এসব গাড়ির সামনে-পেছনে থাকবে দুটি ক্যামেরা। এসব ক্যামেরার মাধ্যমে যেকোনো ব্যক্তির চলাফেরার ভঙ্গি তথ্যভাণ্ডারে থাকা ভিডিও এবং ছবির সঙ্গে মিলিয়ে প্রাথমিকভাবে চালকের পরিচয় নিশ্চিত করা হবে। পরে চালকের তোলা সেলফি তথ্যভাণ্ডারে থাকা ছবির সঙ্গে মেলানোর পরই কেবল গাড়ির দরজা খুলবে।

সেলফি কাজে লাগিয়ে গাড়ির ইঞ্জিনও চালু করা যাবে। গাড়ি নির্মাতা জাগুয়ার ল্যান্ড রোভার নতুন এ প্রযুক্তির জন্য পেটেন্টের আবেদনও করেছে।

স্বয়ংক্রিয় স্নিকার

বাইরে যাওয়ার সময় জুতার ফিতে বাঁধতে হয়। মাঝে মাঝে মনে হয়, যদি জুতার ফিতা না বাঁধতে হতো! প্রযুক্তির কল্যাণে আপনাকে এই ঝামেলার হাত থেকে মুক্তি দিতে পারে নাইকির ‘হাইপারএ্যাডাপ্ট স্নিকার’। এটার বিশেষত্ব হচ্ছে পায়ে পরে নিলেই স্বয়ংক্রিয়ভাবে জুতার ফিতে বাঁধা হয়ে যায়। এর সোলে আছে লেড লাইট, যা হাঁটার সময় জ্বলতে থাকে। এসব চালানোর জন্য জুতায় ব্যবহার করা হয়েছে লিয়াম আয়ন ব্যাটারি। আর এটি পুুরো চার্জ হলো কি না তা বোঝার জন্য জুতার হিলে আছে আরেকটি লেড লাইটের বার।

ডিসেম্বর থেকে এই হাইপারএ্যাডাপ্ট স্নিকার কিনতে পাওয়া যাবে। দাম রাখা হয়েছে ৭২০ ডলার।

সূত্র : ডেইলি মেইল

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১