শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছ বি র গ ল্প

সেলফি তুললেই খুলবে গাড়ির দরজা

মনের ভুলে গাড়ির চাবি ফেলে এলেও চিন্তা নেই, সেলফি তুললেই খুলবে গাড়ির দরজা। বিশেষ প্রযুক্তির এসব গাড়ির সামনে-পেছনে থাকবে দুটি ক্যামেরা। এসব ক্যামেরার মাধ্যমে যেকোনো ব্যক্তির চলাফেরার ভঙ্গি তথ্যভাণ্ডারে থাকা ভিডিও এবং ছবির সঙ্গে মিলিয়ে প্রাথমিকভাবে চালকের পরিচয় নিশ্চিত করা হবে। পরে চালকের তোলা সেলফি তথ্যভাণ্ডারে থাকা ছবির সঙ্গে মেলানোর পরই কেবল গাড়ির দরজা খুলবে।

সেলফি কাজে লাগিয়ে গাড়ির ইঞ্জিনও চালু করা যাবে। গাড়ি নির্মাতা জাগুয়ার ল্যান্ড রোভার নতুন এ প্রযুক্তির জন্য পেটেন্টের আবেদনও করেছে।

স্বয়ংক্রিয় স্নিকার

বাইরে যাওয়ার সময় জুতার ফিতে বাঁধতে হয়। মাঝে মাঝে মনে হয়, যদি জুতার ফিতা না বাঁধতে হতো! প্রযুক্তির কল্যাণে আপনাকে এই ঝামেলার হাত থেকে মুক্তি দিতে পারে নাইকির ‘হাইপারএ্যাডাপ্ট স্নিকার’। এটার বিশেষত্ব হচ্ছে পায়ে পরে নিলেই স্বয়ংক্রিয়ভাবে জুতার ফিতে বাঁধা হয়ে যায়। এর সোলে আছে লেড লাইট, যা হাঁটার সময় জ্বলতে থাকে। এসব চালানোর জন্য জুতায় ব্যবহার করা হয়েছে লিয়াম আয়ন ব্যাটারি। আর এটি পুুরো চার্জ হলো কি না তা বোঝার জন্য জুতার হিলে আছে আরেকটি লেড লাইটের বার।

ডিসেম্বর থেকে এই হাইপারএ্যাডাপ্ট স্নিকার কিনতে পাওয়া যাবে। দাম রাখা হয়েছে ৭২০ ডলার।

সূত্র : ডেইলি মেইল

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে