বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুরবস্থায় যশোরের ফুটবল

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে গত তিন বছর প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগ ফুটবল না হওয়ায় খেলোয়াড়রা খেলাধুলা ছেড়ে দিতে বাধ্য হচ্ছেন। জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের (ডিএফএ) অনীহার কারণে এমনটি হচ্ছে বলে দাবি করেছেন জেলা ফুটবল দলের খেলোয়াড়রা। রোববার তারা এমন অভিযোগ করে জেলা প্রশাসনের মাধ্যমে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি বরাবর স্মারকলিপি দিয়েছেন। এর আগে প্রেসক্লাব যশোরের সামনে খেলোয়াড়রা মানববন্ধন করেন।

স্মারকলিপিতে খেলোয়াড়রা জানিয়েছেন, ডিএফএ’র সভাপতি আসাদুজ্জামান মিঠু একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি খেলাকে প্রাধান্য না দিয়ে খেলার মধ্যে রাজনীতি ঢুকিয়েছেন। তার একনায়কতন্ত্র ও স্বেচ্ছাচারিতার কারণে ফুটবল মাঠে গড়াচ্ছে না। এ জেলায় ফুটবল মৃতপ্রায়। শুধু ডিএফএ’র সভাপতির কারণে প্রতি বছর অনুষ্ঠিত হওয়া শামস-উল-হুদা গোল্ডকাপ ফুটবলও গতবার অনুষ্ঠিত হয়নি। যশোর জেলা দলের খেলোয়াড় আবদুল মতিন খোকন অভিযোগ করেন, ‘শামস-উল-হুদা গোল্ডকাপ ফুটবলের মতো ২০১৩ সালের পর থেকে প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগ ফুটবল লীগ মাঠে গড়াচ্ছে না। গতবছর (২০১৫) যে খেলা হয়েছিল সেটা ২০১২ সালের খেলা। এভাবে গত তিন বছরের খেলার জন্য ৯ লাখ টাকা লুটপাট হয়েছে’। তিনি আরও বলেন, প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগ ফুটবল খেলোয়াড় তৈরির মঞ্চ। কিন্তু ডিএফএ’র সভাপতির অনীহার কারণে খেলা হচ্ছে না’। তবে এ অভিযোগ অস্বীকার করেছেন ডিএফএ যশোরের সভাপতি আসাদুজ্জামান মিঠু। তিনি বলেছেন, প্রতি বছরই খেলা হয়। শুধু এ বছর মাঠ ভাল না থাকায় খেলা করানো সম্ভব হচ্ছে না। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, শামস-উল-হুদা গোল্ডকাপ ফুটবল তারা আয়োজন করেন না। এ জন্য তার দায় নেই।

এদিকে খেলোয়াড়রা অভিযোগ করেছেন, প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগ ফুটবল খেলা না হওয়ায় অনেক খেলোয়াড় খেলা ছেড়ে দিয়ে অন্য পেশায় মনোনিবেশ করেছেন। শহরের শংকরপুরের বাসিন্দা শেখ রাসেল ক্রীড়া চক্রের খেলোয়াড় জাহাঙ্গীর হোসেন এবং কাজীপাড়ার বাসিন্দা সানোয়ার বর্তমানে খেলাই ছেড়ে দিয়েছেন। যশোর ফুটবলের এই দুর্দশা কাটাতে বাফুফেকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন খেলোয়াড়রা।

মানববন্ধন ও স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন যশোরের সন্তান ঢাকার মতিঝিল ওয়ারি ক্লাবের খেলোয়াড় আজিজুল, ফকিরাপুল ইয়াংম্যান ক্লাবের আনোয়ার এবং জেলা দলের কামাল হোসেন, নাজমুল হোসেন নজু, মিন্টু প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ঈদযাত্রায় গণপরিবহন চললেও বিক্রি হচ্ছে না অগ্রিম টিকিট         শিক্ষালয়ে গভর্নিং বডির সভাপতি হতে পারবেন না সাংসদেরা         বাংলাদেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত দেশ হিসেবে গড়ে তুলবো : প্রধানমন্ত্রী         করোনা ভাইরাসে মৃতের তালিকায় আরও ৩৯ জন, শনাক্ত ২৭৩৩         পোশাক কর্মীদের কর্মস্থল ত্যাগ না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর         ঈদে গণপরিবহন চলবে ॥ ওবায়দুল কাদের         এনবিআরের ই-পেমেন্ট সেবার উদ্বোধন         চলতি অর্থবছর রফতানির লক্ষ্যমাত্রা ৪৮ বিলিয়ন ডলার         ভুয়া সার্টিফিকেট নেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা         আজীবন মানুষের হৃদয়ে বেঁচে থাকবেন নাসিম ॥ আমু         করোনা ভাইরাস ॥ ভারতে এক দিনে ৩২ হাজারের বেশি আক্রান্ত         লতিফ সিদ্দিকীর মামলা স্থগিতই থাকবে         ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি         সেপ্টেম্বরে ভ্যাকসিন আনার ব্যাপারে ১০০% নিশ্চিত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়         গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি         বিল গেটস, ওবামাসহ প্রভাবশালীদের টুইটার অ্যাকাউন্ট হ্যাক         করোনায় ফের কাতালোনিয়ায় লকডাউন         নিউইয়র্কে সহিংসতায় বাংলাদেশিরা আতঙ্কে         করোনায় আক্রান্ত বড় ভাই, কোয়ারেন্টাইনে গাঙ্গুলি         করোনা রোগীর চিকিৎসায় রেমডেসিভির ওষুধ তৈরি করল ইরান        
//--BID Records