৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

বিপিএল ফুটবল অনির্দিষ্টকালের জন্য স্থগিত

প্রকাশিত : ২৪ মার্চ ২০২০, ০৮:৪৩ পি. এম.
বিপিএল ফুটবল অনির্দিষ্টকালের জন্য স্থগিত

স্পোর্টস রিপোর্টার ॥ আগেই এমনটা অনুমেয় ছিল, সেই অনুমানই সত্যি করে দিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি। করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য ঘরোয়া ফুটবলের সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ স্থগিত ঘোষণা করেছে তারা। মঙ্গলবার বাফুফে ভবনে প্রফেশনাল লিগ কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এর আগে লিগ স্থগিত ছিল ৩১ মার্চ পর্যন্ত।

সভায় বসুন্ধরা কিংস এবং মোহামেডান ছাড়া বাকি সব ক্লাবের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদীর সভাপতিতে অনুষ্ঠিত সভায় সিদ্ধান্ত নেয়া হয়-পরিস্থিতি স্বাভাবিক হলে আবার জরুরি সভা ডেকে খেলা শুরুর বিষয়ে সিদ্ধান্ত হবে।

দীর্ঘদিন লিগ বন্ধ থাকলে বড় ধরনের ক্ষতির মুখে পড়বে ক্লাবগুলো। বিশেষ করে বিদেশি খেলোয়াড়দের নিয়ে। আকাশপথে নিষেধাজ্ঞা থাকায় কোন ক্লাবের বিদেশি ফুটবলারই দেশে যেতে পারেনি। ক্যাম্প বন্ধ করে স্থানীয় ফুটবলারদের ছেড়ে দিলেও বিদেশিরা রয়েছেন ক্লাবের তত্ত্বাবধানে। প্রসঙ্গটি উঠেছিল লিগ কমিটির সভায়। তবে এ নিয়ে ক্লাবগুলোকে কোন আশার কথা শোনাতে পারেনি লিগ কমিটি। বাফুফে থেকে তাদের বলা হয়েছে খেলোয়াড়দের চুক্তি ক্লাবগুলোর সঙ্গে। কোন ক্লাব চাইলে সমঝোতার ভিত্তিতে তাদের খেলোয়াড় ছেড়ে দিতে পারে চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগে।

প্রকাশিত : ২৪ মার্চ ২০২০, ০৮:৪৩ পি. এম.

২৪/০৩/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: