ঢাকা, বাংলাদেশ   শনিবার ২২ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

প্রতিবন্ধীকে ঘুষি মেরে গলা চেপে ধরল যুক্তরাজ্যের পুলিশ

প্রকাশিত: ২০:৫৫, ২২ মে ২০২৪

প্রতিবন্ধীকে ঘুষি মেরে গলা চেপে ধরল যুক্তরাজ্যের পুলিশ

পাঁচ থেকে ছয়টি ঘুষি মারার পাশাপাশি তার গলা চেপে ধরেন।

হুইলচেয়ারে বসে থাকা এক প্রতিবন্ধী ব্যক্তিকে পাঁচ থেকে ছয়টি ঘুষি মারার পাশাপাশি তার গলা চেপে ধরেছেন যুক্তরাজ্যের এক পুলিশ কর্মকর্তা। স্থানীয় সময় সোমবার (২০ মে) গ্রেট ইয়ারমাউথের একটি দোকানের পাশে এ ঘটনা ঘটে।

শারীরিকভাবে অক্ষম ওই ব্যক্তিকে পুলিশ কর্মকর্তার মারধর করার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। মারধর করার পর ওই প্রতিবন্ধীকেই গ্রেপ্তার করা হয়েছে। 

স্থানীয় নরফোক পুলিশ বিভাগ দাবি করেছে, ওই প্রতিবন্ধী ব্যক্তি পুলিশ কর্মকর্তাকে বোতল দিয়ে মারতে গিয়েছিলেন। এছাড়া তিনি গালাগালও করছিলেন।

ভিডিও ভাইরাল হওয়ার পর পুলিশের প্রধান ইন্সপেক্টর বলেছেন, ‘মানুষের মতামত এবং ওই ঘটনায় যে শক্তি ব্যবহার করা হয়েছে সে বিষয়টি আমরা বিবেচনা করছি এবং এটি আমাদের তদন্তের অংশ হবে। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে এ ব্যাপারে আমরা জানি। বিষয়টি প্রফেসনাল স্ট্যান্ডার্ড ডিভিশনে রেফার করেছি এবং আমরা বিষয়টির বিষদ তদন্ত করছি। যার মধ্যে রয়েছে পুলিশ কর্মকর্তার গায়ে থাকা ক্যামেরাও।’

৪৩ বছর বয়সী এক নারী প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, ওই প্রতিবন্ধী ব্যক্তি নাচছিলেন এবং গান গাইছিলেন। তখন পুলিশ কর্মকর্তা তাকে থামাতে আসেন। বিয়ারের বোতল হাতে তিনি (প্রতিবন্ধী ব্যক্তি) ওঠার চেষ্টা করছিলেন। আমার মনে হয় পুলিশ সদস্য ভেবেছিলেন তার দিকে তিনি বোতল ছুড়ে মারবেন। এরপর ভিডিওতে দেখতে পাচ্ছেন পুলিশ সদস্য তাকে ঘুষি মারছে।’

সূত্র: বিবিসি।

 

এম হাসান

×