রবিবার ১০ মাঘ ১৪২৭, ২৪ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বারিধারাকে হারিয়ে শুরু বসুন্ধরা কিংসের

বারিধারাকে হারিয়ে শুরু বসুন্ধরা কিংসের
  • বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল ॥ বসুন্ধরা কিংস উত্তর বারিধারা

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ প্রিমিয়ার লীগ ফুটবল শুরুর তারিখ দিয়েও শেষ পর্যন্ত কয়েকদিন পিছিয়ে তা শুরু করার একটা ‘বদভ্যাস’ চালু করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ধারণা করা হয়েছিল এবারের লীগেরও তাই হবে। কিন্তু অত্যন্ত বিস্ময়করভাবে তা হয়নি। যে তারিখ দেয়া হয়েছিল, সেই তারিখেই মাঠে গড়িয়েছে লীগ। এজন্য ধন্যবাদ দাবি করতেই পারে দেশীয় ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক এই সংস্থাটি। বুধবার থেকে মাঠে গড়িয়েছে ‘স্পন্সরবিহীন’ লীগের খেলা। ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এদিন উদ্বোধনী দিনে একটিই ম্যাচ অনুষ্ঠিত হয়, বিকেলে। এতে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস শুভসূচনা করেছে। তারা ২-০ গোলে হারিয়েছে উত্তর বারিধারা ক্লাবকে। খেলার প্রথমার্ধের স্কোরলাইন ছিল ১-০। গত মৌসুমের লীগে (পরিত্যক্ত) বারিধারাকে ১-০ গোলে হারিয়েছিল কিংস।

বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী-এমপি লীগের উদ্বোধন করেন। খেলার শুরুতে দু’দলের ফর্মেশন ছিল এর রকম কিংস : ৪-৩-৩, বারিধারা : ৪-৪-২। হারলেও বেশ ভাল খেলা উপহার দেয় বারিধারা। বিশেষ করে প্রথমার্ধে। বেশ আক্রমণ করে খেলে। দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক খেললেও সুযোগ পেলেই কাউন্টার এ্যাটাক শাণিয়ে মাঝে মাঝেই বিপাকে ফেলে দিচ্ছিল গত লীগের চ্যাম্পিয়নদের। তবে ফরোয়ার্ডদের ফিনিশিংয়ের ব্যর্থতায় গোলের দেখা পায়নি তারা।

৩৫ মিনিটে গোলের দেখা পায় বসুন্ধরা কিংস। বারিধারার ডি বক্সের ডান প্রান্তের মাথা থেকে উড়ন্ত ক্রস করেন কিংসের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। সেই বল হেড করে বিপদমুক্ত করতে যান বারিধারার উজবেক ডিফেন্ডার সাইড্ডোস্টন ফজিলভ। কিন্তু সেই বলটি ব্যাক হেডে পরিণত হয়। সেই বল বক্সের ভেতরে হেড করে জালে পাঠান কিংসের আর্জেন্টাইন ফরোয়ার্ড রাউল অস্কার বেসেরা (১-০)। চেষ্টা করেও বলটি ধরতে পারেননি বারিধারার গোলরক্ষক মামুন আলিফ। তিনদিন আগে সদ্যসমাপ্ত ফেডারেশন কাপের ফাইনালের শিরোপাজয়ী কিংসের জয়সূচক গোলটি করেছিলেন এই বেসেরাই। মজার ব্যাপার- ওই আসরে প্রথম গ্রুপ ম্যাচে (বিপক্ষ রহমতগঞ্জ, ২২ ডিসেম্বর, ফল : কিংস ৩-০ গোলে জয়ী) কিংসের হয়ে প্রথম গোলটিও করেছিলেন বেসেরা! ৫৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে কিংস। বল নিয়ে একক প্রচেষ্টায় প্রতিপক্ষের বক্সের ভেতরে ঢুকে পড়েন কিংসের মিডফিল্ডার মোহাম্মদ ইব্রাহিম। বিপদ বুঝে সামনে এগিয়ে আসেন বারিধারার গোলরক্ষক মামুন। কিন্তু কোন লাভ হয়নি। ডান পায়ের প্লেসিং শটে মামুনের পাশ দিয়ে বল জালে জড়িয়ে দিয়ে উল্লাসে ফেটে পড়েন ইব্রাহিম (২-০)।

৭৫ মিনিটে বল নিয়ে কিংসের ডি বক্সের ভেতরে ঢুকে পড়েন বারিধারার মিসরীয় ডিফেন্ডার আবদেল রহিম। বাঁ পায়ের জোরালো যে শটটি নেন, সেটা কিংসের নেট ঘেঁষে বাইরে চলে যায়। ৮৭ মিনিটে বক্সের ভেতরে বল পান কিংসের বেসেরা। প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়ে যান। ডান পায়ে জোরালো শট নেন। মামুন ঝাঁপিয়ে পড়ে পাঞ্চ করে কর্নারের বিনিময়ে রক্ষা করেন। অবশেষে রেফারি জসিম আক্তার খেলা শেষের বাঁশি বাজালে লীগে শুভসূচনা ও পূর্ণ তিন পয়েন্ট পাওয়ার আনন্দ নিয়ে অস্কার ব্রুজোনের শিষ্যরা এবং হারার হতাশা নিয়ে মাঠ ছাড়ে শেখ জাহিদুর রহমানের শিষ্যরা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৮৮০৯৬১৭
আক্রান্ত
৫৩১৩২৬
সুস্থ
৭১০১৬৫৪৪
সুস্থ
৪৭৫৮৯৯
শীর্ষ সংবাদ:
স্বপ্নের নীড়ে নবযাত্রা ॥ সারাদেশে গৃহহীন ও ভূমিহীনদের আনন্দের দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         শিক্ষা প্রতিষ্ঠান খুলছে         ২৭ জানুয়ারি টিকা দেয়া শুরু         প্রণোদনার মেয়াদ ও আকার বাড়ছে         নান্দনিক নগর গড়ব-রেজাউল, সেবক হতে চাই- শাহাদাত         ৮৫ হাজার কোটি টাকার প্লাস্টিক পণ্য রফতানির টার্গেট         করোনায় দেশে মৃত্যুর সংখ্যা ৮ হাজার ছাড়িয়েছে         মেঘনা নদীকে নিয়ে পূর্ণাঙ্গ মাস্টারপ্ল্যান তৈরির উদ্যোগ         বিএনপি-জামায়াতের প্রোপাগান্ডা স্কোয়াডের অপতৎপরতা         শীতের তীব্রতা আরও দুদিন থাকবে         নেতাজী ও বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে         ৩৪ ওয়ার্ডে আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী         রাজধানীতে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত         চাল আমদানির এলসি খোলার সময়সীমা বাড়ল         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগে মানতে হবে যে ৪ ধাপ         গৃহহীন পরিবারকে গৃহ দিতে পারছি, এটিই আমার সবচেয়ে আনন্দের ॥ প্রধানমন্ত্রী         আগামী বুধবার থেকে বাংলাদেশে করোনার টিকাদান শুরু         সাগরে ট্রলারডুবি : ৪ লাশ উদ্ধার, নিখোঁজ ১০         করোনা ভাইরাসে মৃত্যু ৮ হাজার ছাড়াল, নতুন শনাক্ত পাঁচশ’র নিচে