মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রামোসের কৃতিত্বে ফের শীর্ষে রিয়াল মাদ্রিদ

রামোসের কৃতিত্বে ফের শীর্ষে রিয়াল মাদ্রিদ

স্পোর্টস রিপোর্টার ॥ ডিফেন্ডার হিসেবে স্প্যানিশ লা লিগায় সর্বোচ্চ গোলের রেকর্ড আগেই গড়েছেন সার্জি রামোস। তারকা এই ফুটবলার আবারও করেছেন দৃষ্টিনন্দন গোল। বুধবার রাতে রিয়ালের অনুশীলন মাঠ আলফ্রেডো ডি স্টেফানোতে সফরকারী মায়োর্কার বিরুদ্ধে ফ্রিকিক থেকে করেন লক্ষ্যভেদে। এর আগে ব্রাজিলিয়ান তরুণ ভিনসিয়াস জুনিয়র গোল করেন গ্যালাক্টিকোদের হয়ে। সবমিলিয়ে ২-০ গোলের জয় নিয়ে লা লিগায় ফের পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে রিয়াল।

বর্তমানে ৩১ ম্যাচ শেষে রিয়াল ও বার্সিলোনা দু’দলেরই ভা-ারে জমা ৬৮ পয়েন্ট করে। কিন্তু হেড টু হেডে এগিয়ে থেকে রিয়াল এক ও বার্সার অবস্থান দুইয়ে। গত ১১ জুন থেকে শুরু হওয়া লীগে গ্যারেথ বেলের ওপর তেমন আস্থা রাখছেন না রিয়াল কোচ জিনেদিন জিদান। তবে রোটেশন পদ্ধতি বজায় রেখে ১৬ ফেব্রুয়ারির পর প্রথমবারের ওয়েলস অধিনায়ককে মূল একাদশে খেলান জিদান। ফরাসী গ্রেটের পছন্দের একাদশে অবশ্য সবাইকে ছাড়িয়ে ভিনসিয়াসই এগিয়ে ছিলেন। ১৯ মিনিটে গোল করা ছাড়াও ব্রাজিলিয়ান তরুণের একটি শট পোস্টে লেগে প্রতিহত হয়। লুকা মডরিচের পাস থেকে গোলটি করেন ভিনসিয়াস। তবে ৫৬ মিনিটে দুর্দান্ত ফ্রিকিকে গোল করে ম্যাচের সব আর্কষণ নিজের করে নেন রামোস। মায়োর্কার দেয়ালের ওপর দিয়ে তার কার্লিং শট আটকানোর সাধ্য ছিল না সফরকারী গোলরক্ষক মানোলো রেইনার।

এবারের মৌসুমে এ নিয়ে ক্যারিয়ার সর্বোচ্চ আট গোল করেছেন রিয়াল অধিনায়ক। এর আগে রিয়াল সোসিয়েদাদের বিরুদ্ধে পেনল্টিতে গোল করে লা লিগায় ডিফেন্ডার হিসেবে সর্বোচ্চ গোলের রেকর্ডও গড়েন তিনি। ম্যাচ শেষে বার্সিলোনা ডিফেন্ডার জেরার্ড পিকেকে একহাত নেন রামোস। এর আগে পিকে রিয়ালের প্রতি রেফারিদের দুর্বলতার অভিযোগ করেছিলেন। এর জবাব দিয়ে রামোস বলেন, সংবাদমাধ্যমে অনেক শোরগোল হচ্ছে কারণ আমরা শীর্ষে। এর আগে এত কথা হয়নি। আমরা এসবে পাত্তা দেই না। মনে হয় না রেফারিরাও প্রভাবিত হয়। নেতা হওয়ার জন্য রেফারিদের ধন্যবাদ। মানুষের এসব ভাবনা ঠিক না। তারকা এই ডিফেন্ডার আরও বলেন, এখন শেষ সাত ম্যাচ বাকি। করোনভাইরাসের বছরে একটি লীগই হবে এবং আমরা এটা সমর্থকদের জন্যই জিততে চাই। অধিনায়কের বীরচির পারফর্মেন্সে খুশি রিয়াল কোচ জিনেদিন জিদানও। তিনি ম্যাচ শেষে বলেন, রামোসের গোল নিয়ে আমি রোমাঞ্চিত। এটি গুরুত্বপূর্ণ ছিল। সে আমাদের অধিনায়াক, আমাদের নেতা। ডিফেন্সে সে আরও একবার সুর বেঁধে দিয়েছে। অন্য প্রান্তে গিয়েও তার গোলটি নিয়ে আমি খুবই খুশি। ফ্রিকিক নিয়ে সে কাজ করছে। তার জন্য এটি তৃপ্তিদায়ক, আমাদের জন্যও। ক্যারিয়ারের শেষ দিন পর্যন্ত রামোসকে রিয়ালে দেখতে চান জানিয়ে জিদান আরও বলেন, রামোস এখানকার (বার্নাব্যু) আপন একজন। অনেক বছর ধরে সে এখানে আছে। তার উচিত এখানে থেকেই অবসরে যাওয়া। আমি মনে করি এটিই হবে।

রামোসের কীর্তির ম্যাচে মাত্র ১৫ বছর ২১৯ দিন বয়সে ম্যাচের ৮৩ মিনিটে খেলতে নেমে লা লিগায় সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে রেকর্ড গড়েছেন মায়োর্কার লুকা রোমেরো। অনেকে তাকে মেক্সিকান মেসি হিসেবেও চেনেন। এই তরুণই লা লিগায় অভিষেকে ৮০ বছরের পুরনো রেকর্ড ভেঙ্গেছেন। মেক্সিকোয় জন্ম হলেও, বাবা আর্জেন্টাইন হওয়ায় সেখানেই যুবদলে খেলেন। আর ক্লাব পর্যায়ে মায়োর্কার হয়ে পরশু রাতে হয়েছে অভিষেক। রোমেরো ভেঙ্গেছেন সানসনের রেকর্ড। তার ১৯৩৯-৪০ মৌসুমে সেল্টা ভিগোর হয়ে ১৫ বছর ২৫৫ দিনে লা লিগায় অভিষেক হয়েছিল।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা         দুই আসনের উপনির্বাচনকে অগ্রহণযোগ্য বলল বিএনপি         করোনা ভাইরাসে ভারতে মৃত্যু ছাড়াল ২০ হাজার         টেকনাফে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা কারবারি নিহত         কলম্বিয়ায় জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণ ॥ নিহত অন্তত ৭         ঢাকা উত্তরের মেয়র আতিকের বড় ভাইয়ের মৃত্যু         মিয়ানমারের সেনাপ্রধান ও উপ-প্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা         বন্যপ্রাণী নিধন চলতে থাকলে আরও প্রাদুর্ভাব আসবে ॥ জাতিসংঘ         যুক্তরাষ্ট্রে স্বাস্থ্যবিধি না মানায় ৩২ রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী         শুধু ভারত নয়, জাপানসহ ২০ দেশের সঙ্গে দ্বন্দ্ব চীনের         জাপানে বৃষ্টি-বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৪৪         জিনপিংয়ের সমালোচনা করায় চীনা অধ্যাপক গ্রেফতার         চীনের ৫০টি বিনিয়োগ প্রকল্প আটকে দিয়েছে ভারত         নিজের স্বার্থেই ইউরোপের উচিত পরমাণু সমঝোতা মেনে চলা ॥ ইরান        
//--BID Records