শনিবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভালভার্দেকে ছাঁটাই করে বার্সার কোচের দায়িত্বে সেতিয়েন

ভালভার্দেকে ছাঁটাই করে বার্সার কোচের দায়িত্বে সেতিয়েন

অনলাইন ডেস্ক ॥ স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনার বিদায়ের পরই বোঝা যাচ্ছিল এমনটা। আর্নেস্তো ভালভার্দে আর বেশি দিন নেই বার্সায়। ঘটনা প্রবাহে যোগ হয়েছিল বার্সার সাবেক মিডফিল্ডার জাভিকে ক্লাবটির কোচ করানো নিয়েও। জাভি রাজি হননি যদিও, তবে বার্সা ঠিকই ছাঁটাই করেছে ভালভার্দেকে। নিয়োগ দিয়েছে সাবেক রিয়াল বেতিস কোচ কিকে সেতিয়েনকে।

অথচ ২০১৭ সালে নিয়োগ পাওয়া ভালভার্দের মেয়াদ আরও কিছু দিন ছিল বার্সার সঙ্গে। কিন্তু বার্সা বিবৃতিতে জানিয়েছে সমঝোতায় পৌঁছেই চুক্তিটি বাতিল করেছে তারা, ‘বার্সেলোনা ও ভালভার্দে সমঝোতার মাধ্যমেই চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। এই ক্লাব ভালভার্দের পেশাদারিত্ব, দায়বদ্ধতার জন্য তাকে কৃজ্ঞতা জ্ঞাপন করছে। আমরা তাকে শুভকামনা জানাই এবং ভবিষ্যৎ সাফল্য কামনা করি।

তার অধীনে টানা দুই মৌসুমে (২০১৮,২০১৯) লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছে বার্সা। এই মৌসুমেও আছে শীর্ষে, এর পরেও কেন ছাঁটাই? জানা গেছে গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতার কারণেই তাকে এই ভাগ্য বরণ করতে হয়েছে। লিভারপুলের বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে এগিয়ে ছিল বার্সা। কিন্তু দ্বিতীয় লেগে হেরে বিদায় নিতে হয় কাতালানদের।

মৌসুমের মাঝপথে ২০০৩ সালের এভাবে কোচ ছাঁটাই করেছে বার্সেলোনা। সর্বশেষ এমন ভাগ্য বরণ করতে হয় ডাচ কোচ লুই ফন গালকে। তার বদলে নতুন নিয়োগ পাওয়া সেতিয়েনের চুক্তির মেয়াদ ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত। রিয়াল বেতিসে দুই মৌসুম থাকলেও পরে নিজেই সরে দাঁড়িয়েছিলেন। গত মৌসুম থেকে অবশ্য কোনো দলের দায়িত্বে ছিলেন না। ৬১ বছর বয়সী এই কোচকে আজই আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেবে বার্সা। লিগে তার অধীনেই ২০০৫ সালের পর সর্বোচ্চ অবস্থানে পৌঁছেছিল বেতিস। জায়গা করে নেয় কোপা দেল রের সেমিফাইনালেও।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি