বুধবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভালভার্দেকে ছাঁটাই করে বার্সার কোচের দায়িত্বে সেতিয়েন

ভালভার্দেকে ছাঁটাই করে বার্সার কোচের দায়িত্বে সেতিয়েন

অনলাইন ডেস্ক ॥ স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনার বিদায়ের পরই বোঝা যাচ্ছিল এমনটা। আর্নেস্তো ভালভার্দে আর বেশি দিন নেই বার্সায়। ঘটনা প্রবাহে যোগ হয়েছিল বার্সার সাবেক মিডফিল্ডার জাভিকে ক্লাবটির কোচ করানো নিয়েও। জাভি রাজি হননি যদিও, তবে বার্সা ঠিকই ছাঁটাই করেছে ভালভার্দেকে। নিয়োগ দিয়েছে সাবেক রিয়াল বেতিস কোচ কিকে সেতিয়েনকে।

অথচ ২০১৭ সালে নিয়োগ পাওয়া ভালভার্দের মেয়াদ আরও কিছু দিন ছিল বার্সার সঙ্গে। কিন্তু বার্সা বিবৃতিতে জানিয়েছে সমঝোতায় পৌঁছেই চুক্তিটি বাতিল করেছে তারা, ‘বার্সেলোনা ও ভালভার্দে সমঝোতার মাধ্যমেই চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। এই ক্লাব ভালভার্দের পেশাদারিত্ব, দায়বদ্ধতার জন্য তাকে কৃজ্ঞতা জ্ঞাপন করছে। আমরা তাকে শুভকামনা জানাই এবং ভবিষ্যৎ সাফল্য কামনা করি।

তার অধীনে টানা দুই মৌসুমে (২০১৮,২০১৯) লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছে বার্সা। এই মৌসুমেও আছে শীর্ষে, এর পরেও কেন ছাঁটাই? জানা গেছে গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতার কারণেই তাকে এই ভাগ্য বরণ করতে হয়েছে। লিভারপুলের বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে এগিয়ে ছিল বার্সা। কিন্তু দ্বিতীয় লেগে হেরে বিদায় নিতে হয় কাতালানদের।

মৌসুমের মাঝপথে ২০০৩ সালের এভাবে কোচ ছাঁটাই করেছে বার্সেলোনা। সর্বশেষ এমন ভাগ্য বরণ করতে হয় ডাচ কোচ লুই ফন গালকে। তার বদলে নতুন নিয়োগ পাওয়া সেতিয়েনের চুক্তির মেয়াদ ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত। রিয়াল বেতিসে দুই মৌসুম থাকলেও পরে নিজেই সরে দাঁড়িয়েছিলেন। গত মৌসুম থেকে অবশ্য কোনো দলের দায়িত্বে ছিলেন না। ৬১ বছর বয়সী এই কোচকে আজই আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেবে বার্সা। লিগে তার অধীনেই ২০০৫ সালের পর সর্বোচ্চ অবস্থানে পৌঁছেছিল বেতিস। জায়গা করে নেয় কোপা দেল রের সেমিফাইনালেও।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records