শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভালভার্দেকে ছাঁটাই করে বার্সার কোচের দায়িত্বে সেতিয়েন

ভালভার্দেকে ছাঁটাই করে বার্সার কোচের দায়িত্বে সেতিয়েন

অনলাইন ডেস্ক ॥ স্প্যানিশ সুপার কাপে বার্সেলোনার বিদায়ের পরই বোঝা যাচ্ছিল এমনটা। আর্নেস্তো ভালভার্দে আর বেশি দিন নেই বার্সায়। ঘটনা প্রবাহে যোগ হয়েছিল বার্সার সাবেক মিডফিল্ডার জাভিকে ক্লাবটির কোচ করানো নিয়েও। জাভি রাজি হননি যদিও, তবে বার্সা ঠিকই ছাঁটাই করেছে ভালভার্দেকে। নিয়োগ দিয়েছে সাবেক রিয়াল বেতিস কোচ কিকে সেতিয়েনকে।

অথচ ২০১৭ সালে নিয়োগ পাওয়া ভালভার্দের মেয়াদ আরও কিছু দিন ছিল বার্সার সঙ্গে। কিন্তু বার্সা বিবৃতিতে জানিয়েছে সমঝোতায় পৌঁছেই চুক্তিটি বাতিল করেছে তারা, ‘বার্সেলোনা ও ভালভার্দে সমঝোতার মাধ্যমেই চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। এই ক্লাব ভালভার্দের পেশাদারিত্ব, দায়বদ্ধতার জন্য তাকে কৃজ্ঞতা জ্ঞাপন করছে। আমরা তাকে শুভকামনা জানাই এবং ভবিষ্যৎ সাফল্য কামনা করি।

তার অধীনে টানা দুই মৌসুমে (২০১৮,২০১৯) লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছে বার্সা। এই মৌসুমেও আছে শীর্ষে, এর পরেও কেন ছাঁটাই? জানা গেছে গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগে ব্যর্থতার কারণেই তাকে এই ভাগ্য বরণ করতে হয়েছে। লিভারপুলের বিপক্ষে সেমিফাইনালের প্রথম লেগে ৩-০ গোলে এগিয়ে ছিল বার্সা। কিন্তু দ্বিতীয় লেগে হেরে বিদায় নিতে হয় কাতালানদের।

মৌসুমের মাঝপথে ২০০৩ সালের এভাবে কোচ ছাঁটাই করেছে বার্সেলোনা। সর্বশেষ এমন ভাগ্য বরণ করতে হয় ডাচ কোচ লুই ফন গালকে। তার বদলে নতুন নিয়োগ পাওয়া সেতিয়েনের চুক্তির মেয়াদ ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত। রিয়াল বেতিসে দুই মৌসুম থাকলেও পরে নিজেই সরে দাঁড়িয়েছিলেন। গত মৌসুম থেকে অবশ্য কোনো দলের দায়িত্বে ছিলেন না। ৬১ বছর বয়সী এই কোচকে আজই আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেবে বার্সা। লিগে তার অধীনেই ২০০৫ সালের পর সর্বোচ্চ অবস্থানে পৌঁছেছিল বেতিস। জায়গা করে নেয় কোপা দেল রের সেমিফাইনালেও।

শীর্ষ সংবাদ:
ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী         আগামী ১৪ জুলাই বগুড়া-১, যশোর-৬ আসনে উপ-নির্বাচন         রাজধানীতে ৮ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকারের জরিমানা         জমি ও ফ্ল্যাটের রেজিস্ট্রেশন ফি কমিয়েছে সরকার         ডোনাল্ড ট্রাম্পকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা         দেশে করোনা ভাইরাসে মৃত্যু ২ হাজার ছুঁইছুঁই, নতুন আক্রান্ত ৩২৮৮         ঈদের আগেই শ্রমিকের বেতন-ভাতা পরিশোধের আহ্বান কাদেরের         এক কোটি ৬৮ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে সরকার         বিএসএমএমইউতে করোনা ভাইরাসের রোগী ভর্তি শুরু         ওয়ারীতে লকডাউন কার্যকর         করোনা ভাইরাস ॥ চবি ক্যাম্পাস লকডাউন         মুগদা হাসপাতালে মারধরের ঘটনায় দুই আনসার প্রত্যাহার         বিমানের সিঙ্গাপুর-মালয়েশিয়া ফ্লাইট ৩১ আগস্ট পর্যন্ত স্থগিত         ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জ্যঁ ক্যাস্টেক্স         গাজীপুরে সড়ক দুর্ঘটনায় গার্মেন্টসের দুই নারী শ্রমিক নিহত        
//--BID Records