রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রোমাকে হারিয়ে ফের শীর্ষে জুভেন্টাস

স্পোর্টস রিপোর্টার ॥ ইতালিয়ান সিরি এ লীগে কষ্টের জয় পেয়েছে জুভেন্টাস। রবিবার টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা ২-১ গোলে হারিয়েছে রোমাকে। সেই সঙ্গে দুই পয়েন্টের ব্যবধানে আবারও লীগ টেবিলের শীর্ষে উঠে এসেছে জুভেন্টাস।

সিরি এ লীগে এবার দাপট দেখাচ্ছে ইন্টার মিলানও। কিন্তু একদিন আগেই সান সিরোতে আটালান্টার সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল ইন্টার। যে কারণে রোমাকে হারিয়ে উপরে উঠে আসার পথ সহজ হয়ে যায় তুরিনের জায়ান্টদের। ম্যাচ শুরুর তিন মিনিটেই পাওলো দিবালার ফ্রি-কিক থেকে ডেমিরালের গোলে প্রথম এগিয়ে যায় জুভেন্টাস। ১০ মিনিটে আর্জেন্টাইন তারকা দিবালাকে ডি বক্সের মধ্যে ফাউলের অপরাধে পেনাল্টি পায় জুভেন্টাস। স্পট কিক থেকে টানা ছয় ম্যাচে ৯ গোল করেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। উভয় দলই প্রথমার্ধে ইনজুরি নিয়ে দুঃশ্চিন্তায় পড়ে যায়। জুভেন্টাসের গোলদাতা ডেমিরাল হাঁটুর ইনজুরির কারণে ১৯ মিনিটে মাঠ ত্যাগ করেন। অন্যদিকে রোমার তরুণ ইতালিয়ান মিডফিল্ডার নিকোলো জানিয়োলো ডান হাঁটুর গুরুতর লিগামেন্ট ইনজুরিতে পড়লে ৩৬ মিনিটে মাঠ ছাড়তে বাধ্য হন। বর্তমান সময়ে জানিয়োলো ইতালির অন্যতম সেরা প্রতিভাবান ফুটবলার। এদিনই তার হাঁটুতে অস্ত্রোপচার করানোর বিষয়টি নিশ্চিত করেছে রোমা।

তারপরও ম্যাচে ফেরার দারুণ সুযোগ পায় রোমা। কিন্তু কাজে লাগাতে পারেনি স্বাগতিক রোমা। তবে এ্যালেক্স সান্দ্রোর হ্যান্ডবল থেকে প্রাপ্ত পেনাল্টির সৌজন্যে দিয়েগো পেরোত্তি ৬৮ মিনিটে গোল করলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয়। কিন্তু তাতেও রোমার পরাজয় ঠেকাতে পারেনি। এই পরাজয়ের ফলে আটালান্টার সঙ্গে সমান ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে নেমে গেছে রোমা। অন্যদিকে ১৯ ম্যাচ থেকে ৪৮ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে জুভেন্টাস। এই ম্যাচ জয়ের পর জুভেন্টাসের কোচ মাউরিসিও সারি বলেন, ‘৬০ মিনিট পর্যন্ত আমরা বেশ ভাল খেলেছি। রোমার বিপক্ষে শেষ পর্যন্ত খেলাটা মোটেই সহজ কাজ নয়।’ অন্যদিকে রোমার কোচ পাওলো ফনসেকা বলেন, ‘জুভেন্টাসের মতো দলের বিপক্ষে খেলাটা যেখানে সহজ নয় সেখানে শুরুতেই দুই গোল হজম করে আমাদের আর ম্যাচে ফেরা হয়নি। তারপরও অসাধারণ একটি দলের সঙ্গে আমরা শেষ পর্যন্ত ভালই খেলেছি।’

শীর্ষ সংবাদ:
‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         মানবপাচার মামলা : কুয়েতে পাপুলের ৭ বছরের কারাদণ্ড         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় আরও ৭৪ রোগী হাসপাতালে         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         মসজিদে বুথ বানিয়ে ভোটগ্রহণে সমালোচনার ঝড় চলছে (ভিডিও)         তথ্য প্রতিমন্ত্রী মুরাদ যখন রকস্টার ! (ভিডিও)