শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুরে ৪৫ টাকা কেজি দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

রংপুরে ৪৫ টাকা কেজি দরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

নিজস্ব সংবাদদাতা, রংপুর ॥ রংপুরে ৪৫ টাকা কেজি দরে টিসিবির পেঁয়াজ বিক্রি আজ রবিবার থেকে শুরু হয়েছে। পেঁয়াজ কিনতে সকাল থেকে নগরীর, মাহিগঞ্জ, রংপুর প্রেসক্লাব চত্তর, সিটি বাজার, কাচারী বাজার ও শাপলা চত্তর এলাকায় ক্রেতাদের দীর্ঘ লাইন দেখা গেছে। দীর্ঘ অপেক্ষার পর ১ কেজি করে পেঁয়াজ কিনতে পেরে খুশি তারা।

পেঁয়াজের ট্রাকগুলো বিক্রয় কেন্দ্রগুলোতে পৌছানোর আগেই ভোর থেকে সেখানে ভিড় করতে থাকেন নারী, পুরুষ, শিশু থেকে বৃদ্ধরা পর্যন্ত। কে আগে নিবেন এই নিয়ে ক্রেতাদের মধ্যে বিশৃঙ্খলা দেখা দিলে পুলিশ হস্তক্ষেপ করতে বাধ্য হয়। পুলিশের উপস্থিতে পেঁয়াজ বিক্রি শুরু হয়।

নগরীর মাহিগঞ্জ এলাকার টিসিবির ডিলার শাহাদাত হোসেন শাওন জানান, সরকারের নির্দেশনা অনুযায়ী প্রত্যেক ক্রেতাকে ১ কেজি করে পেঁয়াজ দেওয়া হচ্ছে। তিনি জানান, মাত্র ১ হাজার কেজি পেঁয়াজ বরাদ্দ দেওয়া হয়েছে, কিন্তু চাহিদা অনেক। তিনি বরাদ্দ বাড়ার জন্য সরকারের কাছে আবেদন জানান।

প্রেসক্লাব চত্তরে পেঁয়াজ কিনতে আসা গৃহবধু সেলিনা জানান, রংপুরের বিভিন্ন বাজারে ২শ৬০ থেকে ৩ শত টাকা দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে। ৪৫ টাকা দরে পেঁয়াজ কিনতে পেরে তিনি খুশি। চাকরিজীবি তোফায়েল জানান, টিসিবি থেকে যে পেঁয়াজ দেওয়া হচ্ছে তা নিম্ন মানের। সাইজে এতো বড় যে ৪/৫ টি পিয়াজ এক কেজি হচ্ছে । আবার কেনার পর দেখা গেছে ভিতরে পঁচা। তবুও বাধ্য হয়ে তাদের কিনতে হচ্ছে। তবে অনেক ক্রেতা বাজার মূল্যের চেয়ে অনেক কম দামে পাওয়ায় টিসিবির এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records