বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পেরুকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

পেরুকে উড়িয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

অনলাইন ডেস্ক ॥ কোপা আমেরিকায় উদ্বোধনী ম্যাচেই দাপুটে জয়ে নিজেদের জানান দিয়েছিল ব্রাজিল। পরের ম্যাচে ড্রয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় তারা। তবে পেরুর বিপক্ষে গতকাল রাতে উড়ন্ত জয়ে ঘরের মাঠের টুর্নামেন্টে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে সেলেসাওরা।

সাও পাওলোয় বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়া ম্যাচে ৫-০ গোলে জিতেছে ব্রাজিল। পেরুর বিপক্ষে এমন জয়ের পর আরও একবার কোপা শিরোপা ঘরে তোলার আভাস দিয়ে রাখলো আটবারের চ্যাম্পিয়নরা।

বলিভিয়াকে ৩-০ ব্যবধানে হারিয়ে শুরু করা ব্রাজিল গত রাউন্ডে ভেনেজুয়েলার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল। প্রথম দুই ম্যাচ থেকে ৪ পয়েন্টে সুবিধাজনক অবস্থায় থাকলেও পারফরম্যান্সে ছিল না নান্দনিকতার ছাপ। ফলে অনুমিতভাবেই তাদের খেলা মন ভরাতে পারেনি। এমনকি দুটি ম্যাচেই ফিলিপে কৌতিনহো-গ্যাব্রিয়েল জেসুসদের কপালে জুটেছিল সমর্থকদের 'দুয়ো'। সেই বাজে সময় পেরিয়ে অবশেষে নিজেদের মেলে ধরতে পেরেছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিন পেরুকে চেপে ধরে ম্যাচের প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে গিয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলে ব্রাজিল। দ্বিতীয়ার্ধেও নিরঙ্কুশ আধিপত্য বজায় রাখে দলটি। পেরুকে রীতিমত বিধ্বস্ত করে কোয়ার্টারের টিকিট পায় তারা। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের সেরা হয়েছে ব্রাজিল।চেনা মাঠে ম্যাচের ১২তম মিনিটে ক্যাসেমিরোর গোলে এগিয়ে যাওয়ার পর সেলেসাওদের হয়ে প্রথমার্ধে আরও দুই গোল করেন রবার্তো ফিরমিনো ও এভারটন। বিরতির পর লক্ষ্যভেদ করেন দানি আলভেস ও উইলিয়ান। ম্যাচের অতিরিক্ত সময়ে ব্যবধান আরও বাড়াতে পারত ব্রাজিল। ডি-বক্সের ভেতরে জেসুসকে পেরুর গোলরক্ষক পেদ্রো গালেসে ফাউল করলে পেনাল্টি পায় তারা। কিন্তু ম্যানচেস্টার সিটির স্ট্রাইকারেরই নেওয়া শট রুখে দেন তিনি।

একই সময়ে বেলো হরিজন্তেতে শুরু হওয়া আরেক ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ভেনেজুয়েলা। ফলে ৫ পয়েন্ট নিয়ে 'এ' গ্রুপের রানার্সআপ হয়েছে তারা। ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে পেরু।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকের মধ্যে গা-ছাড়া ভাব দেখা দিয়েছে ॥ সেতুমন্ত্রী         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে