বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৮, ০৫ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাফের সভাপতি হিসেবে সালাউদ্দিনের হ্যাটট্রিক!

সাফের সভাপতি হিসেবে সালাউদ্দিনের হ্যাটট্রিক!

স্পোর্টস রিপোর্টার ॥ যখন ফুটবলার ছিলেন, তখন হ্যাটট্রিক করেছেন ভুরিভুরি। এবার সংগঠক হিসেবেও দ্বিতীয়বারের মতো হ্যাটট্রিক করলেন কাজী মোঃ সালাউদ্দিন। অনেক আগেই বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি পদে তৃতীয়বারের মতো নির্বাচিত হয়ে হ্যাটট্রিক করেছিলেন। সেটা ছিল দেশের মধ্যে। এবার দেশের গন্ডি ছাড়িয়েও একই কীর্তির পুনরাবৃত্তি করলেন তিনি। দক্ষিণ এশিয়ান ফুটবল ফেডারেশনে (সাফ) টানা তৃতীয়বারের মতো সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি আগামী চার বছরের জন্য। তাও আবার বিনা প্রতিদ্বন্দ্বিতায়। গত ২৭ মার্চ ছিল সাফ সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য আবেদন করার শেষ দিন। সাফ সচিবালয়ে শুধু সালাউদ্দিন ছাড়া আর কেউই আবেদন করেননি। এক্ষেত্রে তার কোন প্রতিদ্বন্দ্বীই ছিল না দক্ষিণ এশিয়ার বাকি সাত দেশ থেকে। কাজেই প্রতিদ্বন্দ্বী না থাকায় বেসরকারীভাবে সালাউদ্দিনই আগামী সাফের সভাপতি থাকছেন। এর আগে ২০১০ সালে প্রথম ও ২০১৪ সালে দ্বিতীয়বারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাফের সভাপতি হয়েছিলেন সালাউদ্দিন। এবারও একই ঘটনা ঘটলো। ঢাকায় আগামী ১১ এপ্রিল সাফের কংগ্রেসে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে সালাউদ্দিনের নাম।

এবার সাফের কার্যনির্বাহী কমিটি হবে ১২ সদস্যের। সভাপতি, তিনজন সহ-সভাপতি ও সাত সদস্য। আর সাধারণ সম্পাদক হলেন নিয়োগপ্রাপ্ত। কাজী সালাউদ্দিনের পাশপাশি আরও দু’জন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। একজন শ্রীলঙ্কার আনুরা ডি সিলভা, অপরজন পাকিস্তানের সৈয়দ খাদিম আলি শাহ্। অন্য পদটি পূরণের জন্য ঢাকার কংগ্রেসে সিদ্ধান্ত হবে। এছাড়া সাত দেশ থেকে একজন করে নির্বাহী কমিটির সদস্য থাকবেন।

শীর্ষ সংবাদ:
খুলনায় করোনায় চার জনের মৃত্যু         খুলনা বিভাগে করোনায় আরও ৩৪ জনের মৃত্যু         রাজশাহীতে করোনায় একদিনে আরও ১৭ জনের মৃত্যু         ‘শেখ কামাল সৃষ্টিশীল অনন্য প্রতিভার দৃষ্টান্ত হয়ে থাকবেন’         শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও দলের শ্রদ্ধা         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ১০ আগস্ট পর্যন্ত         দিনাজপুরে করোনায় ৭ জনের মৃত্যু         শেখ কামালের জন্মবার্ষিকীতে ১০ প্রবীন ক্রীড়াবিদ ও বীরমুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান         আগামীকাল থেকে শিল্পকারখানা খোলা, চলবে বিমান         ঝিনাইদহে করোনা পজিটিভ ও উপসর্গে ৫ জনের মৃত্যু         ৭ আগস্ট নয়, গণটিকা কার্যক্রম শুরু ১৪ আগস্ট         কাকরাইল গ্যারেজের আগুন নিয়ন্ত্রণে         কাকরাইলে গ্যারেজে আগুন, নিয়ন্ত্রণে ১০ ইউনিট         ৫ বিভাগে বৃষ্টির সম্ভাবনা         আজ ব্যাংক লেনদেন আড়াইটা পর্যন্ত         অবিস্মরণীয় জয় ॥ টাইগারদের আরেকটি         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         শোকের মাস         সঙ্কেত আরও অশনি ॥ রোহিঙ্গার বোঝা নিয়ে দেশ         করোনায় আরও ২৪১ জনের মৃত্যু