বুধবার ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এশিয়া কাপ হকির প্রাথমিক ক্যাম্পে ৪০ খেলোয়াড়

  • জার্মানি লীগ খেলতে যাওয়ায় তালিকায় নেই জিমি ও পিন্টু

স্পোর্টস রিপোর্টার ॥ এশিয়া কাপ হকি টুর্নামেন্টে অংশগ্রহণের লক্ষ্যে আগামী ৩ জুন থেকে জাতীয় হকি দলের প্রস্তুতি শুরু হচ্ছে। বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) সাধারণ সম্পাদক আবদুস সাদেক জানিয়েছেন, রমজান মাসে খেলোয়াড়রা একবেলা অনুশীলন করবেন। বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে প্র্যাকটিস চলবে। ঢাকার বাইরের খেলোয়াড়রা ক্যাম্পে থাকবেন এবং ঢাকায় বসবাসরত খেলোয়াড়রা মাঠে এসে অনুশীলনে যোগ দেবেন। উল্লেখ্য, আগামী ১৪-২২ অক্টোবর ঢাকায় এশিয়া কাপ হকি টুর্নামেন্টের দশম আসর শুরু হবে। লাল-সবুজ পতাকাধারী খেলোয়াড়রা এ টুর্নামেন্টে ভাল করার প্রত্যয়ে আগেভাগেই প্রস্তুতি শুরু করতে যাচ্ছে। এশিয়া কাপের প্রস্তুতির জন্য বাহফে দেশের বাইরে দল পাঠনোর কথা ভাবছে। পরিকল্পনা অনুযায়ী ভারত ও মালয়েশিয়ার সঙ্গে অনুশীলন ম্যাচ খেলতে চাইছে। বাহফে সোমবার প্রশিক্ষণ ক্যাম্পের জন্য ৪০ খেলোয়াড়ের তালিকা ঘোষণা করেছে। মনোনীত খেলোয়াড়দের আগামী ২ জুনের সন্ধ্যা ৬টার মধ্যে মাহাবুবুল এহসান রানার (জাতীয় হকি দলের সমন্বয় কর্মকর্তা) কাছে রিপোর্ট করতে হবে। এই তালিকায় নেই রাসেল মাহমুদ জিমি এবং ইমরান হাসান পিন্টুর নাম।

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এর আগে পার পেয়ে গেলেও এবার এশিয়া কাপের দলে ঠাঁই হবে না জিমির এমন আভাস দিয়ে আসছিল হকি ফেডারেশন। প্রাথমিক দলে তার নাম না থাকায় সবাই ধরেই নিয়েছিল শৃঙ্খলা ভঙ্গের শাস্তির কারণেই দলে ঠাঁই হয়নি জিমির। কিন্তু প্রকৃত খবর হচ্ছেÑ জার্মানিতে লীগ খেলতে যাবেন জিমি। এজন্য আপাতত দলে নেই তার নাম। দলের সঙ্গে পরে যোগ দেবেন এই ফরোয়ার্ড। তার সঙ্গে ইমরান হাসান পিন্টুও যোগ দেবেন। এমনটাই জানিয়েছে ফেডারেশন সূত্র। এদিকে এশিয়ান হকি ফেডারেশনের দেয়া শর্ত অনুযায়ী মওলানা ভাসানী স্টেডিয়ামে ফ্লাডলাইট স্থাপন করতে হবে। জাতীয় ক্রীড়া পরিষদ ফ্লাডলাইট বসানোর প্রক্রিয়া শুরু করেছে।

বাংলাদেশ জাতীয় হকি দলের প্রাথমিক ক্যাম্প ॥ জাহিদ হোসেন, অসীম গোপ, মেহরাব হোসেন কিরণ, আবু সাঈদ নিপ্পন, বিপ্লব কুজুর, রেজাউল করিম বাবু, ফরহাদ আহমেদ শিতুল, মামুনুর রহমান চয়ন, আশরাফুল ইসলাম, খোরশেদুর রহমান, সারোয়ার হোসেন, রোমান সরকার, নাইম উদ্দিন, মাইনুল ইসলাম, পুস্কর খিসা মিমো, আরশাদ হোসেন, মিলন হোসেন, দীন ইসলাম ইমন, হাসান যুবায়ের নিলয়, ফজলে হোসেন রাব্বি, মাহবুব হোসেন, সবুজ, সাইফুল আলম শিশির, রাকিন, রোকনুজ্জামান সোহাগ, সাব্বির রানা, রাব্বি সালেহীন রকি, সোয়েব আলী, রাজু আহমেদ, আল নাহিয়ান শুভ, রাজিব দাস, মোহম্মদ মোহসিন, ইয়াসিন আরাফাত, রাতুল আহমেদ অনিক, আবেদুদ্দিন, রাব্বি হোসেন, তাহমিদ হক, ইফরানুল হক, শফিকুল ইসলাম ও মেহেদী হাসান।

শীর্ষ সংবাদ:
কঠোর ব্যবস্থা নিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রধানমন্ত্রীর নির্দেশ         ওমানকে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকল বাংলাদেশ         আজ পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী         ধর্ম নিয়ে কেউ বাড়াবাড়ি করবেন না         কেন এই সহিংসতা উত্তর এখনও মেলেনি         ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের ডাক ॥ সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মাঠে আওয়ামী লীগ         মাঝিপাড়ায় এখন সুনসান নীরবতা, আতঙ্ক কাটেনি         প্রধানমন্ত্রী নিজের হাতে সাজিয়েছেন ফরিদপুর         পিএসসির প্রশ্ন ফাঁসে সর্বোচ্চ ১০ বছরের কারাদণ্ড         মুছা কালু ভোলা-তিন জনের গ্রেফতারেই খুলতে পারে জট         স্বাধীনতা সার্বভৌমত্বে আঘাত হানতেই সাম্প্রদায়িক সন্ত্রাস         একযুগে আরেকটি স্বপ্নপূরণ         রাজনৈতিক সুবিধা আদায়ে মরিয়া সরকার ॥ ফখরুল         বাংলাদেশের মানুষ তার ধর্ম পালন করবে স্বাধীনভাবে : প্রধানমন্ত্রী         করোনা : আরও এলো ২০ লাখ টিকা, বৃহস্পতিবার আসবে ৫৫ লাখ         প্রতিমাসে তিন কোটি ডোজ টিকা দেওয়া হবে : স্বাস্থ্যমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭         অপ্রীতিকর ঘটনা রোধে সরকার প্রতিশ্রুতিবদ্ধ         পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের জন্য একশ বান্ডিল টিন ও নগদ অর্থ বরাদ্দ         সয়াবিন তেলের দাম লিটারে বাড়লো ৭ টাকা