মঙ্গলবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুস্তাফিজকে নিয়ে ওয়ার্নারের মজার অভিজ্ঞতা

স্পোর্টস রিপোর্টার ॥ গত বছর প্রথমবার আইপিএল (২০১৬) খেলতে গিয়েই বাজিমাত করেছিলেন মুস্তাফিজুর রহমান। কিন্তু ভাষাগত কারণে গত বছর আইপিএলের শুরু থেকে কিছুটা বিপদে ছিলেন বাংলাদেশের তরুণ পেসার। তিনি যে সেভাবে ইংরেজী বলতে পারেন না। অধিনায়ক হিসেবে ডেভিড ওয়ার্নারকে তো তার বোলারের সঙ্গে পরিকল্পনা ভাগাভাগি করতে হয়। সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক জানিয়েছেন, একবার মুস্তাফিজকে মাথা খাটাতে বলায় উল্টো বুঝে বাউন্সার দিয়েছিলেন। গত আইপিএলে মুস্তাফিজের মুখের ভাষা বুঝতে অবশ্য বাংলা শেখারই চেষ্টা করেছিলেন ওয়ার্নার। এ তালিকায় ছিলেন হায়দরাবাদের অস্ট্রেলিয়ান কোচ টম মুডি, এমনকি মেন্টর ও প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণও। মুস্তাফিজের সঙ্গে যোগাযোগের ব্যাপারটি বেশ চালেঞ্জিং ছিল বলে জানিয়েছেন ওয়ার্নার। ২০১৭ আইপিএলের দশম আসর শুরুর আগে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) ওয়েবসাইটে দেয়া সাক্ষাতকারে ওয়ার্নার বলেন, ‘আমাকে তো একটু একটু বাংলা শিখতে হয়েছে। একজনকে নিয়েই বেশি চ্যালেঞ্জ ছিল। একবার ওকে আমার মাথার দিকে ইঙ্গিত করে বললাম, মাথাটা আরেকটু খাটাও। কিন্তু ও দিল বাউন্সার। ও আসলে বুঝতে পারেনি।’ হাসতে হাসতেই কথাগুলো বলেন অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান। বুধবার শুরু হয়েছে আইপিএলের দশম আসর। এবারের আইপিএলে মুস্তাফিজ ঠিক কয়টা ম্যাচ খেলবেন, সেটা এখনও নিশ্চিত নয়।

হেরেও ইতালিয়ান কাপের ফাইনালে ল্যাজিও

স্পোর্টস রিপোর্টার ॥ ইতালিয়ান কাপের সেমিফাইনালের দ্বিতীয় লেগে রোমার কাছে ৩-২ গোলে হেরেছে ল্যাজিও। কিন্তু তারপরও টুর্নামেন্টের ফাইনালে জায়গা করে নিয়েছে ল্যাজিও। কেননা দুই লেগ মিলিয়ে যে তারা ৪-২ গোলে হারিয়েছে রোমাকে।

ইতালিয়ান কাপের সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচটি হয়েছিল ল্যাজিও’র মাঠে। সেই ম্যাচে ২-০ গোলে জয় পেয়েছিল স্বাগতিকরা। যে কারণেই মঙ্গলবার দ্বিতীয় লেগের ম্যাচে আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই মাঠে নামে সফরকারীরা। ম্যাচ শুরুর ৩৭ মিনিটে মিলিনকোভিচ সাভিচের গোলে দ্বিতীয় লেগেও প্রথম এগিয়ে যায় ল্যাজিও। কিন্তু ৪৩ মিনিটে স্টিফেন এল শারাওয়ের গোলে সমতায় ফিরে স্বাগতিক দলটি। ৫৬ মিনিটে ইম্মোবিল গোল করলে আবারও এগিয়ে যায় সফরকারীরা। তবে দ্বিতীয়ার্ধের ৬৬ এবং ৯০ মিনিটে মোহাম্মদ সালাহর জোড়া গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায়। কিন্তু এরপর অবশ্য আর কোন গোল করতে পারেনি। যে কারণে রোমা ৩-২ ব্যবধানে দ্বিতীয় লেগের ম্যাচটি জিতলেও ফাইনালের টিকেট কাটে ল্যাজিও।

ইতালিয়ান কাপের ছয়বারের চ্যাম্পিয়ন ল্যাজিও। ফাইনালে তাদের প্রতিপক্ষ হয় নেপোলি অথবা জুভেন্টাস।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৬৪৮২৯৯৮
আক্রান্ত
৮২৯৯৭২
সুস্থ
১৬০৪৫৩৮২৬
সুস্থ
৭৬৮৮৩০
শীর্ষ সংবাদ:
৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি         করোনা : দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ৩০৫০         করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী : মন্ত্রিপরিষদ সচিব         পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলা ॥ নাসির উদ্দিনসহ গ্রেফতার ৫