বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রূপসাগরে সাঁতারের কৌশল

  • আকিল জামান ইনু

নারী মাত্রই সৌন্দর্য সচেতন আর এ কারণেই রূপচর্চা বিষয়ক পরামর্শে তার আগ্রহের অন্ত নেই। নিজেকে গর্জিয়াস করে উপস্থাপনে, চুলের ঔজ্জ্বল্য বৃদ্ধি আর নরম, মসৃণ ত্বকের জন্য যথার্থ কৌশলের সন্ধান তার অবিরাম। আর তাই আমরা উপস্থাপন করছি রূপচর্চায় সেরা ৬টি কৌশল যা আপনাকে জানতেই হবে।

সৌন্দর্য চর্চায় গ্রীনটি ব্যাগ :

এক কাপ গ্রীনটি কেবল আপনাকে উজ্জীবিত করবে তাই নয় গ্রীনটি ব্যাগটি আপনার ত্বকের যতেœর জাদু দেখাবে। গ্রীনটি ব্যাগ আপনার ত্বকের রুক্ষতায় কমাবে না এটি শুষ্ক হওয়াও রোধ করবে। বন্ধ চোখের ওপর ঠা-া গ্রীনটি ব্যাগ আপনাকে মুক্তি দেবে ডার্ক সাকেল থেকে। চেষ্টা করে দেখুন নিজেই প্রমাণ পাবেন।

লিপস্টিক অপসারণে এ্যামন্ড তেল :

দীর্ঘক্ষণ টিকে থাকে এমন লিপস্টিক কর্মব্যস্ত দিনে এক সময় অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়। এটি অপসারণে ঝামেলামুক্ত সহজপথ হচ্ছে, একটি কটন বার্ড এ্যামন্ড তেলে ভিজিয়ে নিন। এরপর ঠোঁটে চেপে ধরে ধীরে ধীরে ঘষুন। আর ব্যয়বহুল মেকআপ রিমুভারের চেয়ে এটি সস্তা তো বটেই ঠোঁটের জন্যও উপকারী।

নন-কমেডোজেনিক পদার্থ কিনুন :

সোনালি টিন এজের অনেক স্মৃতিই আমাদের নস্টালজিক করে তোলে তবে বিব্রতকর ব্রণের স্মৃতি তার মধ্যে পড়ে না নিশ্চয়ই। এই ছোট ব্রণ নিয়ে সমস্যার অন্ত ছিল না। আর এটি ঢেকে রাখতে একমাত্র পথ ছিল মেকআপের ব্যবহার, কিন্তু এই সাময়িক সমাধান একসময় আপনার জন্য হয়ে দাঁড়াতে পারে বিপজ্জনক। বিশেষ করে আপনার ত্বক যদি হয় তৈলাক্ত তবে অবশ্যই কেনার সময় নন-কমেডোজেনিক পদার্থ ক্রয় করবেন। এগুলো আপনার রূপকূপগুলো বন্ধ করবে না এবং অনেকটাই রেহাই দেবে বিরক্তিকর ব্রণ থেকে।

ভ্রƒ শাসনে রাখতে ভ্যাসলিন :

অনেক সময় বেয়াড়া ভ্রƒ শাসন মানতে চায় না। যা হয়ে দাঁড়ায় চরম বিরক্তির কারণ। বেয়াড়া ভ্রƒ শাসনে রাখতে এর ওপর ব্যবহার করুন ভ্যাসলিন। এরপর ভ্রƒ ব্রাশ ব্যবহার করে একে শেপ দিন। সব ঠিক।

ধোঁয়ার পূর্বে চুলে নারকেল তেলের ম্যাসেজ :

চুল নিয়ে গবেষণার অন্ত নেই দুনিয়াজুড়ে। আর চুল যে আপনার সৌন্দর্যে ভিন্নমাত্রা দেয় তা অস্বীকারের কোন উপায় নেই। তাই চুল নিয়ে বাহারী গবেষণা যে আখেরে চুলের ক্ষতি করে তাতেও নেই কোন সন্দেহ। শ্যাম্পু করার ১০ মি. পূর্বে আপনার চুলে নারকেল তেলের হালকা ম্যাসেজ আপনার চুলের যতেœ হবে সহায়ক।

ব্যবহারের পূর্বে চুলের রং পরীক্ষা করুন :

চুলের রং এ আছে রাসায়নিক প্যারাফেলাইলি-ডিয়ামাইন, যা হতে পারে এলার্জির কারণ। আর এটি প্রতিরোধের পথ হলো প্যাচ টেস্ট। অল্প কিছু রং নিয়ে আপনার কানের পিছনে লাগিয়ে ২৪ ঘণ্টা অপেক্ষা করুন তা আপনার জন্য এলার্জিক কিনা? সুযোগ থাকবে প্রতিরোধমূলক ব্যবস্থা নিন। সেটাই উত্তম।

রূপচর্চা এখন সারা পৃথিবীতে বিলিয়ন ডলার ইন্ডাস্ট্রি। বিরামহীন গবেষণা আর নিত্যনতুন কৌশল আবিষ্কার হচ্ছে প্রতিনিয়ত। আমরা বাজারে কৌশলের মাঝে বেছে নিয়েছি অল্প ব্যয়ে। সহজে ব্যবহারযোগ্য ৬টি টিপস যা তার নিজের কাজ করবে নিশ্চিত।

শীর্ষ সংবাদ:
জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ         শিগগিরই ভারতের ভিসা চালুর চেষ্টা হচ্ছে জানালেন রীভা গাঙ্গুলি        
//--BID Records