বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ জামাল-দোলেশ্বর শীর্ষস্থান দখলের লড়াই

স্পোর্টস রিপোর্টার ॥ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ (ডিপিএল) বেশ জমে উঠেছে। কারণ আজ থেকেই শুরু হয়ে যাচ্ছে শীর্ষে ওঠার লড়াই, সম্মান রক্ষার লড়াই এবং এগিয়ে যাওয়ার লড়াই। আগের দুটি করে ম্যাচ খেলে দুটিতেই জিতে ৪ পয়েন্ট করে নিয়ে শীর্ষে আছে শেখ জামাল ধানম-ি ক্লাব ও প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। আজ ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে এ দুটি দল লড়বে এককভাবে শীর্ষস্থান দখলের জন্য। একইদিনে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে মাশরাফি বিন মর্তুজার দল কলাবাগান ক্রীড়াচক্র (কেসি) গত আসরের চ্যাম্পিয়ন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিরুদ্ধে। টানা দুই পরাজয়ের পর সম্মান বাঁচানোর জন্য লড়বেন মাশরাফিরা। আর বিকেএসপিতে একটি করে জয়-পরাজয় দেখা দু’দল আবাহনী লিমিটেড ও ব্রাদার্স ইউনিয়ন নামবে পরস্পরের বিরুদ্ধে। সমান ২ পয়েন্ট পাওয়া এ দুটি দলের মধ্যে এগিয়ে যাওয়ার লড়াই।

মাশরাফির জন্য এবার নতুন চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জে প্রথম ম্যাচে তেমন সুবিধা করতে পারেনি তার দল কলাবাগান কেসি। তবে দ্বিতীয় ম্যাচে চমকে দিয়েছিল গত আসরের রানার্সআপ প্রাইম দোলেশ্বরকে। দারুণ প্রতিদ্বন্দ্বিতার পর কলাবাগান হেরে যায় মাত্র ৪ রানে। মাশরাফির জন্য আনন্দের বিষয় হচ্ছে দলের ব্যাটসম্যানরা দারুণ নৈপুণ্য দেখিয়েছেন। তিনি নিজে এবং অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক দারুণ বোলিংও করেছেন। সেটা করতে পারলে আজ প্রথম জয়ের দেখা পেতেই পারেন মাশরাফিরা।

প্রতিপক্ষ প্রাইম ব্যাংক অবশ্য তেমন ভাল দল গড়তে পারেনি এবার। প্রথম ম্যাচে ১০৬ রানে বিধ্বস্ত হওয়ার পর কাগজে-কলমে দুর্বলতম ক্রিকেট কোচিং স্কুলকে হারাতেও ঘাম ঝরেছে তাদের। তবে ৫ রানের সে জয়ে কিছুটা আত্মবিশ্বাস পেয়েছে তারা। বিকেএসপিতে আবাহনী-ব্রাদার্স লড়াইয়ে নামার আগে সমানাবস্থায়ই আছে। আবাহনী প্রথম ম্যাচে দারুণ জয় দিয়ে এবার লীগ শুরু করে। চলতি আসরে কাগজ-কলমের হিসেবে ঐতিহ্যবাহী এ ক্লাবটিই সেরা দল গড়েছে এবার। অধিনায়ক তামিম ইকবাল প্রথম ম্যাচে ব্যর্থ হলেও দ্বিতীয় ম্যাচে ৯০ রানের দারুণ একটি ইনিংস খেলেছেন।

কিন্তু দ্বিতীয় ম্যাচে হেরেছে তার দল শেখ জামালের কাছে। এবার সেখান থেকে ঘুরে দাঁড়ানোর লড়াই তাদের। বিকেএসপির তিন নম্বর মাঠে আবাহনীর প্রতিপক্ষ ব্রাদার্সও একটি করে জয় ও পরাজয় দেখেছে। শুরুটাই হয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের কাছে বড় ব্যবধানে হেরে। কিন্তু দ্বিতীয় ম্যাচে কলাবাগান ক্রিকেট একাডেমির (সিএ) বিরুদ্ধে ৬ উইকেটের অনায়াস জয়ে বেশ আত্মবিশ্বাসী তারা। আজকে আবাহনীকে হারিয়ে দিতে পারলে তাদের পেছনে ফেলে এক ধাপ ওপরে উঠবে তারা।

শেখ জামাল কিংবা দোলেশ্বর কেউ এবার আহামরি কোন শক্ত দল গড়তে পারেনি। কিন্তু নৈপুণ্যের দিক থেকে এ দুটি দলই চলতি প্রিমিয়ার ক্রিকেট আসরের সেরা দল হয়ে গেছে। কারণ শতভাগ সাফল্য পেয়েছে দু’দল। ফতুল্লায় এবার নিজেদের বিরুদ্ধে মাঠে নেমে একজনকে পুরো সাফল্যে কিছুটা ব্যর্থতার স্বাদ নিতে হবে। একটি দল জিতে উঠে যাবে লীগ টেবিলে এককভাবে শীর্ষে। মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে শেখ জামাল দারুণ খেলে দুই ম্যাচে হারিয়েছে কলাবাগান সিএ ও শক্তিশালী আবাহনীকে। আবাহনীকে হারিয়েই মূলত নিজেদের সামর্থ্যরে প্রমাণটা দিয়েছে শেখ জামাল। আপাতত নেট রানরেটে এগিয়ে থাকার কারণে পয়েন্ট সমান হলেও শীর্ষেই আছে শেখ জামাল।

কিন্তু সমান ৪ পয়েন্ট নিয়ে ঘাড়ে নিঃশ্বাস ফেলা দোলেশ্বরও দারুণ খেলছে। তাদের হারিয়ে দেয়া সহজ হবে না। ফরহাদ রেজার দলটি অবশ্য দুর্বলতর দুটি দল সিসিএস ও কলাবাগান সিএ’র বিরুদ্ধে জয় পেয়েছে। আজই প্রথম শক্ত প্রতিপক্ষের মুখোমুখি হবেন নাসির হোসেন-আল আমিন হোসেনরা। সেই পরীক্ষাটা ইতোমধ্যেই দিয়েছে শেখ জামাল শক্তিশালী আবাহনীর বিরুদ্ধে। আজ দু’দলের মধ্যে শীর্ষে ওঠার লড়াইটা বেশ জমজমাটই হবে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records