মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সমালোচনা-ব্যঙ্গ নয়, এ বার পাক মিডিয়াতেও বিরাট-বন্দন

সমালোচনা-ব্যঙ্গ নয়, এ বার পাক মিডিয়াতেও বিরাট-বন্দন

অনলাইন ডেস্ক ॥ একটা সময় ছিল যখন ভারত-পাকিস্তান ম্যাচ হলেই পাক মিডিয়াগুলো নানা রকম মজা, ব্যঙ্গ করত ভারতীয় দলকে নিয়ে। ভারত-পাক ম্যাচ মানেই মার মার কাট কাট। সোশ্যাল মিডিয়ার রমরমা বাজার যখন ছিল না মিডিয়াগুলোই তখন এই সোশ্যাল মিডিয়ার ভূমিকা পালন করত। ভারত যদি পাকিস্তানের কাছে হারত, তখন পাক মিডিয়াগুলোর চিত্রই বদলে যেত। ভারতকে কটূক্তি করতে কার্পণ্য করত না। আবার পাকিস্তান যদি ভারতের কাছে হারত, সেক্ষেত্রেও রেহাই দেওয়া হত না ভারতকে। কিন্তু আশ্চর্যজনক ভাবে সেই ট্রেন্ডের কিছু ‘বদল’ এনেছে পাক মিডিয়াগুলো। শনিবার ইডেনে ভারত-পাকিস্তান মুখোমুখি হয়েছিল টি-টোয়েন্টিতে। পাকিস্তান হারল অথচ কোনও ব্যঙ্গ বা কটূক্তি নেই পাক মিডিয়ায়! সরাসরি ভাবে ভারতের খেলা নিয়ে প্রশংসা না করলেও পাক অধিনায়কের মুখের কথাই যেন সেখানকার মিডিয়াগুলো বসিয়ে দিয়েছে দিব্যি! হেরে যাওয়ার পর পাক অধিনায়ক আফ্রিদি বলেন, “ভারতীয় বোলাররা দারুণ বল করেছে। বিশেষ করে স্পিনাররা। আর বিরাটও চাপের মুখে দারুণ খেলেছে।” পাক অধিনায়কের মুখের কথা টেনেই পরোক্ষে বিরাট বন্দনা করেছে পাক মিডিয়াগুলো।

ম্যাচ শুরুর আগে থেকেই যে ভাবে দু’দেশের ক্রিকেট ভক্তদের মধ্যে ‘সোশ্যাল ওয়ার’ হয়েছে, তার এত টুকুও ছাপ পড়েনি পাক মিডিয়ায়। দল ভাল না খেললেই সব দেশের মিডিয়াতেই কিছু না কিছু সমালোচনা হয়। পাশাপাশি, প্রতিপক্ষ দলকেও বাক্যবাণে বিঁধতে ছাড়ে না। ভারত-পাকিস্তানের মধ্যে ম্যাচ হওয়া মানেই সব সময় একটা উত্তাপ থাকে। তা সে মিডিয়াই হোক বা দেশবাসী! কিন্তু শনিবারের খেলার পর পাক মিডিয়াগুলো কার্যত যে ভাবে ভারত-বন্দনা করল তা সত্যিই আশ্চর্য হওয়ার মতোই। তা হলে কি এ বার পাক মিডিয়াগুলোও দু’দেশের সম্পর্কের উন্নতিতে এগিয়ে আসতে চাইছে? যদি হয় তা হলে একটা নতুন অধ্যায়ের সূচনা হবে এখান থেকেই।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
‘চীনের ভ্যাকসিন ট্রায়াল নিয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত’         ভরা বর্ষায় সাগরে লঘুচাপ, ৩ নম্বর সর্তক সংকেত         কৃষকের ক্ষয়ক্ষতি পোষাতে বন্যাপ্লাবিত এলাকা পর্যবেক্ষণের নির্দেশ কৃষিমন্ত্রীর         স্বস্তির বৃষ্টি         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের         দক্ষিণ কোরিয়ায় বন্যা-ভূমিধস ॥ অন্তত ১৩ জনের মৃত্যু         করোনা ভাইরাসে জাসদ নেতা মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের মৃত্যু         ভরা বর্ষায় তাপপ্রবাহের মধ্যে সাগরে লঘুচাপে ভ্যাপসা গরম         যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে যাচ্ছে হারিকেন ইসাইয়াস         জুলাইয়েও দেশে রেমিটেন্স এসেছে ২২ হাজার কোটি টাকা         সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         বনানীর সামরিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মেজর(অব.) সিনহা         চারঘাটে সিলিন্ডার বিস্ফোরণে একজন নিহত, আহত ২         বিশেষ মর্যাদা বাতিলের বর্ষপূর্তিতে কাশ্মীরে কারফিউ জারি         হাতিরঝিল থেকে এক ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার         স্পেনের সাবেক রাজা হুয়ান কার্লোস দেশ ত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন         পদত্যাগ করলেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী        
//--BID Records