ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

‘গাছ কথা বলে’ ছড়িয়ে পড়া গুজবের গাছটি কেটে ফেলা হয়েছে 

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ ও মুকসুদপুর

প্রকাশিত: ২২:৩০, ২২ জুন ২০২৪

‘গাছ কথা বলে’ ছড়িয়ে পড়া গুজবের গাছটি কেটে ফেলা হয়েছে 

কান পেতে গাছের কথা শোনার চেষ্টা উৎসুক জনতার

মুকসুদপুর উপজেলার রাঘদী ইউনিয়নের প্রত্যন্ত এলাকা গজিনা গ্রামে গাছ কথা বলে- এমন গুজব উঠেছিল, সে গাছটি কেটে ফেলা হয়েছে। শনিবার দুপুরের পর মুকুসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, ইউপি-চেয়ারম্যান ও মেম্বারসহ গণ্যমান্যরা উপস্থিত থেকে ওই গাছ কেটে ফেলেছেন। বিষয়টি নিয়ে ইতোমধ্যে এলাকাসহ সারাদেশে গুজব ছড়িয়ে পড়েছে এবং নানাজনের নানা ব্যাখ্যায় ক্রমেই এলাকার পরিবেশ ঘোলাটে হচ্ছে।

তাই জনস্বার্থে উপজেলার নির্বাহী অফিসারসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিদের পরামর্শ ও সিদ্ধান্তক্রমে ওই গাছটি কেটে ফেলা হয়েছে। শনিবার সন্ধ্যায় স্থানীয় সিন্দিয়াঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. শওকত হোসেন এ বিষয়টি নিশ্চিত করেছেন। 
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সভাপতি ড. মো. রাশেদুজ্জামান বলেছেন, গাছ কথা বলে এটি একটি নিছক গুজব। 
মুকসুদপুর থানার ওসি মোহাম্মদ আশরাফুল আলম বলেছেন, গাছে কথা বলে এমন গুজব চারদিকে ছড়িয়ে পড়েছে। আমরা ঘটনাস্থলে এসে কোনো লোক পেলাম না, যারা নিজের কানে গাছের কথা শুনেছে। গাছে কথা বলে- এমন গুজব ছড়িয়ে গাছের চার পাশে বাঁশ দিয়ে ঘিরে একটি মহল ব্যবসা করতে চেয়েছিল। আমরা তা ভেঙে দিয়েছি। এলাকার পরিবেশ স্বাভাবিক রাখতে জনস্বার্থে গাছটি ফেলা হয়েছে।

×