২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রিয়ালের স্বপ্ন বাঁচিয়ে রাখলেন রোনালদো


রিয়ালের স্বপ্ন বাঁচিয়ে রাখলেন রোনালদো

অনলাইন ডেস্ক ॥ স্প্যানিশ লা লিগায় জয় পেয়েছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠা রিয়াল মাদ্রিদ। ক্রিস্টিয়ানো রোনালদো-করিম বেনজেমার গোলে ৩-২ ব্যবধানে লিগের ম্যাচে ভ্যালেন্সিয়াকে হারিয়েছে রিয়াল। ফলে, চলতি মৌসুমের লা লিগার শিরোপা স্বপ্ন এখনও টিকে রইল জিনেদিন জিদানের শিষ্যদের।

হারলেই শিরোপা থেকে ছিটকে পড়বে রিয়াল। এমন সমীকরণ নিয়েই ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে নেমেছিল রোনালদো বাহিনী। জয় নিয়ে আর পূর্ণ তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়লেও এমন সমীকরণের সঙ্গে বার্সার হারের প্রত্যাশায় শেষ রাউন্ডে মাঠে নামতে হবে রিয়ালকে। আর তাহলেই লা লিগার শিরোপা জিততে পারবে জিদান শিষ্যরা।

ভ্যালেন্সিয়ার বিপক্ষে দাপটের সঙ্গে জিততে পারেনি স্বাগতিক রিয়াল। ম্যাচের ২৬ মিনিটের মাথায় মার্সেলোর অ্যাসিস্ট থেকে গোল করে দলকে লিড পাইয়ে দেন রোনালদো। ৪২ মিনিটে ফরাসি তারকা বেনজেমা গোল করলে ২-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় জিদান শিষ্যরা।

বিরতির পর খেলার ৫৫তম মিনিটে রদ্রিগো মোরেনোর গোলে ম্যাচে ফেরে ভ্যালেন্সিয়া। তবে, চার মিনিট পরেই ব্যবধান বাড়িয়ে নিতে দলের তৃতীয় গোলটি করেন রোনালদো। নিজের দ্বিতীয় গোলের দেখা পেতে পর্তুগিজ তারকা সহায়তা পান জেমস রদ্রিগেজের।

৩-১ গোলে এগিয়ে থাকা রিয়ালের বুকে কাঁপন ধরিয়ে ম্যাচের ৮১ মিনিটের মাথায় গোল করেন ভ্যালেন্সিয়ার আন্দ্রে গোমেজ। তবে, বাকিটা সময় বেশ সতর্ক থেকেই কাটিয়ে দেয় রিয়াল। ফলে, ৩-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে রোনালদো-বেনজেমারা।

৩৭ রাউন্ড শেষে সর্বোচ্চ ৮৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষে বার্সেলোনা। এক পয়েন্ট কম নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। আর ৮৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে অ্যাতলেতিকো মাদ্রিদ। ফলে, শেষ রাউন্ডের ম্যাচে গ্রাদানার বিপক্ষে বার্সা হেরে গেলে আর লা করুনার বিপক্ষে রিয়াল জিতে গেলেই কেবল রোনালদো বাহিনী লিগের শিরোপা নিজেদের করে রাখতে পারবে। অ্যাতলেতিকো ৩৭তম ম্যাচে হেরে গিয়ে ইতোমধ্যেই শিরোপা থেকে ছিটকে পড়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: