ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

এসি মিলানে চুক্তি বাড়াচ্ছেন ইব্রাহিমোভিচ

প্যারিস সেন্ট জার্মেইয়ের নতুন কোচ ক্রিস্তফ গালতিয়ে

প্রকাশিত: ১৮:৪৩, ৬ জুলাই ২০২২

প্যারিস সেন্ট জার্মেইয়ের নতুন কোচ ক্রিস্তফ গালতিয়ে

ক্রিস্তফ গালতিয়ে

প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) নতুন কোচ হলেন ক্রিস্তফ গালতিয়ে। আর্জেন্টাইন কোচ মাওরিসিও পচেত্তিনোর সঙ্গে চুক্তি বাতিলের কিছুক্ষণ পরই নতুন কোচ নিয়োগের ঘোষণা দেয় ফরাসি ক্লাবটি। গালতিয়ে সর্বশেষ লিগ ওয়ানের আরেক ক্লাব নিসের প্রধান কোচের দায়িত্বে ছিলেন। এর আগে তিনি লিলে সেন্ত এতিয়েনেরও কোচ ছিলেন।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে পিএসজি জানিয়েছে, গালতিয়ের সঙ্গে পিএসজির চুক্তি দুই মৌসুমেরর জন্য। অর্থ্যাৎ সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালের জুন পর্যন্ত তিনি ক্লাবটির সঙ্গে থাকছেন।

ফ্রান্সের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছিলেন গালতিয়ে। খেলোয়াড়ি জীবনে বড় কোনো তারকা ছিলেন না, জাতীয় দলের জার্সিতে নামাই হয়নি মাঠে। ৫৫ বছর বয়সী সাবেক ডিফেন্ডার কোচিং ক্যারিয়ার শুরু করেন সহকারী কোচ হিসেবে। ১৯৯৯ থেকে ২০০৯ পর্যন্ত বেশ কয়েকটি ক্লাবে এই দায়িত্ব পালন করেন। ২০০৯ সালে প্রথমবারের মতো কোনো ক্লাবের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পান তিনি। তখন সেন্ত এতিয়েনের দায়িত্ব নেন তিনি।

এদিকে জ্লাতান ইব্রাহিমোভিচের সঙ্গে আরো এক মৌসুম চুক্তির মেয়াদ বাড়াচ্ছে এসি মিলান। ট্রান্সফার মার্কেটের বিশ্বস্ত সূত্র ফ্যাবরিসিও রোমানো সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়েছেন, ইব্রাহিমোভিচের সঙ্গে ২০২২-২৩ মৌসুম পর্যন্ত চুক্তি বাড়াচ্ছে মিলান। যদিও এই মুহূর্তে হাঁটুর ইনজুরিতে ভুগছেন এই সুইডিশ তারকা। স্কাই স্পোর্টস ইতালির এই সংবাদকর্মী আরো বলেছেন, ইব্রাহিমোভিচের হাঁটুর ইনজুরি সারতে - মাস সময় লাগতে পারে। তবে এজন্য তিনি কম বেতন নিতে রাজি হয়েছেন।

×