ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

৬ ডেঙ্গু রোগী হাসপাতালে

প্রকাশিত: ১৬:৫৩, ২৭ মার্চ ২০২৩

৬ ডেঙ্গু রোগী হাসপাতালে

ডেঙ্গুরোগী

দেশে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গুতে মৃত্যু নেই দীর্ঘদিন। এর মধ্যে গত এক দিন কোনো আক্রান্তের ঘটনা না থাকলেও গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এতে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জনে। এছাড়া এ সময় নতুন করে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। 

শনিবার (২৫ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ৬ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৫ জন ঢাকায় এবং একজন ঢাকার বাইরে চিকিৎসা নিচ্ছেন।

নতুনদের নিয়ে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ২২ ডেঙ্গু রোগী জন চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে ঢাকার বিভিন্ন ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৪ জন। আর ঢাকার বাইরে আছেন ৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে— চলতি বছরের প্রথম দিন (১ জানুয়ারি) থেকে ২৫ মার্চ পর্যন্ত ৮২৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ৭৯৪ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন। আর চলতি বছর এডিস মশাবাহিত রোগটিতে এখন পর্যন্ত ৯ জন মারা গেছেন।

প্রতিবছর বর্ষাকালে রাজধানীসহ দেশের বিভিন্ন শহরে ডেঙ্গুর প্রকোপ দেখা দেয়। ২০১৯ সালে দেশব্যাপী ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়েছিলেন এক লাখ এক হাজার ৩৫৪ জন। ওই সময়ে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ প্রায় ৩০০ জনের মৃত্যু হয়েছিল।

এমএস

সম্পর্কিত বিষয়:

×