ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

ঈদে পাঁচ সিনেমা

এন আই বুলবুল

প্রকাশিত: ০০:২৩, ১৩ জুন ২০২৪

ঈদে পাঁচ সিনেমা

শাকিব খান

বরাবরই ঈদে সিনেমা মুক্তি নিয়ে নির্মাতা, প্রযোজক ও কলাকুশলীদের মধ্যে বেশ উৎসাহ দেখা যায়। গত দুই ঈদে সিনেমা মুক্তির সময় সেটিই দেখা গেছে। দুই ঈদেই ডজনের মতো সিনেমা মুক্তি পায়। যেটি দেশীয় সিনেমায় বেশ কয়েক বছরের রেকর্ড ভাঙ্গে। তবে ডজনের মতো সিনেমা মুক্তি পেলেও তার মধ্যে দু-একটি সিনেমা কিছুটা দর্শক টানতে পারলেও বাকিগুলো দর্শকের কাছে ঠিকভাবে পৌঁছাতেই পারেনি।

কারণ ছিল হল সংকট। গত দুই ঈদের মতো এবার আর নির্মাতা ও প্রযোজকদের মধ্যে সেই প্রতিযোগিতার রেশ দেখা যাচ্ছে না। আসছে ঈদের সিনেমা নিয়ে আনন্দকণ্ঠের বিশেষ আয়োজন-লিখেছেন-
এন আই বুলবুল

তুফান : চলতি সময়ে এগিয়ে থাকা নির্মাতাদের মধ্যে অন্যতম রায়হান রাফি। গেল ঈদে তার ‘সুড়ঙ্গ’ সিনেমাটি দর্শক মহলে বেশ প্রশংসিত হয়। এবার ঈদে মুক্তি পাবে তার নির্মিত ‘তুফান’ সিনেমাটি। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ঢালিউড কিং শাকিব খান। এছাড়া এ সিনেমার অন্যতম আকর্ষণ জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী।

এ সিনেমার মধ্য দিয়ে প্রথমবারের মতো তিনি বাণিজ্যিক সিনেমায় অভিনয় করলেন। ‘তুফান’ সিনেমার টিজারে তার এক ঝলকের উপস্থিতি দারুণ প্রশংসিত হয়েছে। এতে নায়িকা হিসেবে আছেন মাসুমা রহমান নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তীকে। এরইমধ্যে এ সিনেমার ‘লাগে উরাধুরা’ গানটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ঝড় তোলে। শাকিবের সঙ্গে মিমির পারফর্মেন্স ও প্রতিক হাসানের ঝলক সবাইকে চমকে দিয়েছে। সিনেমার টাইলেট গানটিও বেশ আলোচনায় এসেছে। 

ময়ূরাক্ষী : ঈদে মুক্তির তালিকায় আছে ইয়ামিন হক ববি অভিনীত ‘ময়ূরাক্ষী’ সিনেমা। এ সিনেমার মধ্য দিয়ে চার বছর পর পর্দায় আসছেন ববি। সর্বশেষ শাকিব খানের বিপরীতে ‘নোলক’ সিনেমায় তাকে দেখা গিয়েছিল। ‘ময়ূরাক্ষী’ পরিচালনা করেছেন রাশিদ পলাশ।

এরইমধ্যে এ সিনেমার ‘পিরিতির বাজার এহন আগের মতো নাই’ শিরোনামের আইটেম গানে নাচতে দেখা যায় আলিশা ইসলামকে। নাদিম ভুঁইয়ার সংগীত আয়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন সাকি। গান ভিডিও ও গ্রাফিক্সে রিকশা পেইন্ট, বাংলা সিনেমার সোনালি সময়ও ফিরে এসেছে গানটিতে। চলচ্চিত্রে জুটি ববির বিপরীদে আছেন সুদীপ বিশ্বাস দ্বীপ।

এদিকে মুক্তির আগেই সিনেমাটি নিয়ে শুরু হয়েছে বিতর্ক। চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই বলছেন চিত্রনায়িকা সিমলার জীবনে ঘটে যাওয়া সত্য ঘটনা নিয়ে সিনেমাটির গল্প। এরই মধ্যে এই চলচ্চিত্রের টিজারে তেমনই ইঙ্গিত পাওয়া যায়। এ বিষয়ে সিমলাও ব্যবস্থা নেবেন বলে জানান গণমাধ্যমকে। তিনি বলেন, ‘আমি ছবিটি দেখে এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব। সময় হলেই দেখতে পারবেন আমি কী করতে পারি।

রিভেঞ্জ : শাকিব খানের বাইরে জনপ্রিয় অভিনেত্রী বুবলি এখন অন্য নায়কদের সঙ্গে নিয়মিত অভিনয় করছেন। এরমধ্যে মাহফুজ আহমেদের সঙ্গে তার অভিনীত ‘প্রহেলিকা’ ও শরীফুল রাজের সঙ্গে ‘দেয়ালের দেশ’ সিনেমাটি বেশ প্রশংসা কুড়ায়। এদিকে গত দুই ঈদে ডাবল সিনেমা নিয়ে দর্শকের সঙ্গে ছিলেন জনপ্রিয় অভিনেত্রী বুবলি।

তবে এবার সেটি হচ্ছে না। একটি সিনেমা মুক্তি পাচ্ছে তার। ‘রিভেঞ্জ’ সিনেমা নিয়ে দর্শকের সঙ্গে থাকবেন এ অভিনেত্রী। তার সঙ্গে জুটি বেঁধেছেন রোশান। সিনেমাটি পরিচালনা করেছেন মো. ইকবাল। এ সিনেমায় আরও অভিনয় করেছেন দীপা খন্দকার, মিশা সওদাগর ও সীমান্ত প্রমুখ।

‘ডার্ক ওয়ার্ল্ড’ : ঈদে মুক্তির দৌড়ে শামিল হলো মোস্তাফিজুর রহমান মানিকের ‘ডার্ক ওয়ার্ল্ড’। ক্রাইম থ্রিলার ঘরানার সিনেমা ডার্ক ওয়ার্ল্ড। সোশ্যাল মিডিয়ায় অশ্লীল ফুটেজ ছড়িয়ে একটি চক্র প্রতারণা করে। তাদের নির্মূলের অভিযান নিয়েই সিনেমার গল্প।

এতে অভিনয় করেছেন- মুন্না খান, কৌশানী মুখার্জি, দীপা খন্দকার, মিশা সওদাগর, শিবা শানু প্রমুখ। অভিনয়ের পাশাপাশি সিনেমার প্রযোজনা করেছেন মুন্না খান। সিনেমাটি নিয়ে নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক বলেন, ‘ডার্ক ওয়ার্ল্ড একটি গল্পভিত্তিক সিনেমা। হলে দর্শক উপভোগ করবে সিনেমাটি। ঈদের প্রতিটি সিনেমাই আমাদের সিনেমা। সব সিনেমার সাফল্য কামনা করি।’

‘আগন্তুক’ : মুক্তির তালিকায় এলো পূজা চেরি অভিনীত সিনেমা  ‘আগন্তুক’। খবরটি নিশ্চিত করেছেন সিনেমাটির পরিবেশক জাহিদ হাসান অভি। তিনি বলেন, এ বছরের ভ্যালেন্টাইনে মুক্তি দিতে চেয়েছিলাম। কিন্তু দরদ আসবে জেনে আর মুক্তি দেইনি। এবার আমাদের আরেক ছবি জংলি মুক্তির কথা ছিল। শেষ করতে না পারায় রেডি থাকা সিনেমা আগন্তুক ঈদে মুক্তি দিচ্ছি।

সোমবার আগন্তুক আনকাট সেন্সর পেয়েছে। তাই মুক্তিতে বাঁধা নেই উল্লেখ করে প্রযোজক ও পরিবেশক জাহিদ হাসান অভি বলেন, সিনেপ্লেক্স মাল্টিপ্লেক্সে ইতোমধ্যে আলাপ করেছি। ‘আগন্তুক’ তারা প্রদর্শন করবেন বলে জানিয়েছেন। সুমন ধর পরিচালিত আগন্তুক সিনেমায় পূজা চেরি ছাড়াও অভিনয় করেছেন শ্যামল মাওলা, মিলি বাশার, শিখা খান মৌ, হিল্লোল রায়, আনোয়ার শাহীন প্রমুখ। জানা যায়, দুই বছর আগেই এর শূটিং শেষ হয়। পোস্ট প্রডাকশন সম্পন্ন না হওয়া এতোদিন ‘আগন্তুক’র মুক্তি আটকে ছিল।

×