ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

প্রাণ-আরএফএল গ্রুপের শিল্পপার্ক পরিদর্শনে এনবিআর চেয়ারম্যান

অর্থনৈতিক রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৬, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

প্রাণ-আরএফএল গ্রুপের শিল্পপার্ক পরিদর্শনে এনবিআর চেয়ারম্যান

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম মঙ্গলবার দিনব্যাপী হবিগঞ্জে দেশের শীর্ষস্থানীয় শিল্পগ্রুপ প্রাণ-আরএফএলের শিল্পপার্ক পরিদর্শন করেছেন। শিল্পপার্ক পরিদর্শনকালে তাকে স্বাগত জানান প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী, পরিচালক (হিসাব) চৌধুরী আতিয়ুর রসুল ও পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল। এনবিআর চেয়ারম্যান জুস ও বেভারেজ, বিস্কুট, কনফেকশনারি, কাসাভা, লিকুইড গ্লুকোজ, ট্রান্সফরমার, বাইসাইকেলসহ শিল্পপার্কের বিভিন্ন উৎপাদন ইউনিট ঘুরে দেখেন।

এ সময় তিনি হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কে প্রাণ-আরএফএল গ্রুপের নুডলস ও ক্যাবলসের নতুন দুটি লাইন উদ্বোধন করেন। এনবিআর চেয়ারম্যান কারখানায় অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে পণ্যসামগ্রী উৎপাদন করায় প্রাণ-আরএফএল গ্রুপের ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি ক্রমেই এগিয়ে যাচ্ছে। সরকার ব্যবসাবান্ধব পরিবেশ তৈরি করতে সব ধরনের পদক্ষেপ নিচ্ছে। এনবিআর চেয়ারম্যান এ সময় প্রাণ-আরএফএল গ্রুপকে আরও বড় বড় শিল্পে বিনিয়োগের আহ্বান জানান। তিনি বলেন, এর ফলে দেশের অর্থনীতি যেমন এগিয়ে যাবে, তেমনি প্রচুর মানুষের কর্মসংস্থান হবে।

আহসান খান চৌধুরী বলেন, প্রাণ-আরএফএল গ্রুপের শিল্পপার্কটি হবিগঞ্জের অর্থনৈতিক চেহারাকেই পাল্টে দিয়েছে। বিশাল এই শিল্পপার্কটিতে ২৫ হাজার লোক কাজ করছে যার ৯০ শতাংশ স্থানীয়। প্রাণ-আরএফএল গ্রুপ কারখানাটিতে আরও নতুন পণ্য যোগ করছে এবং অধিক মানুষের কর্মসংস্থানের লক্ষ্যে কাজ করছে। জাতীয় রাজস্ব বার্ডের সদস্য (শুল্ক নীতি) মাসুদ সাদিক, সদস্য (করনীতি) সামস্ উদ্দিন আহমেদ ও সদস্য (মূসকনীতি) জাকিয়া সুলতানা, সিলেট কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার আকবর হোসেন ও আয়কর কমিশনার সৈয়দ জাকির হোসেনসহ এনবিআর এর ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

×