ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রথমবারের মতো ঢাকায় আয়োজিত হচ্ছে ‘সংকল্প সামিট ২০২৩’

প্রকাশিত: ২০:৪২, ১৫ মার্চ ২০২৩

প্রথমবারের মতো ঢাকায় আয়োজিত হচ্ছে ‘সংকল্প সামিট ২০২৩’

প্রতীকী ছবি।

বাংলাদেশের উদ্যোক্তা ও স্টার্টআপ ইকোসিস্টেমকে উন্নত করার লক্ষ্যে এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে ঢাকায় প্রথমবারের মতো আয়োজিত হচ্ছে ‘সংকল্প ঢাকা সামিট ২০২৩’।

আগামী (১৯ মার্চ) রাজধানী ঢাকার শেরাটন হোটেলে ২০০ টিরও বেশি অগ্রগামী স্টার্টআপ এবং চেঞ্জমেকারদের নিয়ে এই আয়োজনটি করা হবে। ইন্টেলক্যাপ এবং আবিষ্কার গ্রুপের যৌথভাবে এটি আয়োজিত হচ্ছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্লোবাল সাউথের বৃহত্তম সম্মেলন ‘সংকল্প ঢাকা সামিট ২০২৩’-এ ৪০ জনেরও বেশি আন্তর্জাতিক এবং ২০০ জনের মতো স্থানীয় আলোচক, উদ্যোক্তা এবং বিশেষজ্ঞরা অংশগ্রহণ করবেন।

১২ টি সেশনে বিভক্ত এই দিনব্যাপী সামিটে উদ্যোক্তাদের কি কি সমস্যার সম্মুখীন হতে হচ্ছে, তাদের সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ দিকগুলি, কি কি করণীয় এবং ভবিষ্যতে ক্রমশ পরিবর্তনশীল প্রযুক্তির সঙ্গে খাপ খাইয়ে ব্যবসা এগিয়ে নিয়ে যাওয়ার জন্য করণীয় বিষয়ে আলোচনা করবেন বক্তারা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ক্যাটালাইজিং বাংলাদেশিস এন্ট্রোপ্রেনিউরাল ইকোসিস্টেম’-থিম নিয়ে এ সম্মেলনে এই অঞ্চলের উদ্যোক্তাদের ব্যবসার পরিধি বৃদ্ধিতে সহায়তা করা এবং পরিবেশ বান্ধব গার্মেন্টস পণ্য উৎপাদন, জলবায়ু সহনশীল কৃষিকাজ, পুনর্নবীকরণযোগ্য শক্তি(রিনিউয়েবল এনার্জি), লিঙ্গবৈষম্য এবং জীবিকা, বর্জ্যমুক্ত শহর তৈরিতে করণীয় এবং স্বাস্থ্য ও পুষ্টি নিশ্চিত করার মতো বিষয়ে সমালোচনামূলক আলোচনা করা হবে।

এছাড়াও প্যানেল ডিসকাশন এবং উদ্যোক্তাদের সহযোগিতামূলক অংশীদারিত্ব গড়ে তোলা এবং নিজের লক্ষ্যের বাইরে ভবিষ্যতের কল্পনা করতে সহায়তা প্রদানের উদ্দেশ্যে একটি উদ্যোক্তা-বিনিয়োগকারী লাইভ ডিল রুম থাকবে।

এ সম্মেলনে সরকারের গুরুত্বপূর্ণ প্রতিনিধি, পলিসিমেকিং-এ সংযুক্ত বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বৈশ্বিক নেতাদের অংশগ্রহণের কথা রয়েছে।

এমএম

×