বুধবার ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেক্সিকোকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

মেক্সিকোকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

অনলাইন ডেস্ক ॥ টোকিও অলিম্পিকের সেমিফাইনালে মেক্সিকোকে টাইব্রেকারে হারিয়ে ফাইনালে পা রেখেছে ব্রাজিল। ম্যাচের ৯০ মিনিট ও অতিরিক্ত ৩০ মিনিটে কোনো গোল না হলে পেনাল্টি শুটআউটে ৪-১ গোলে জয় পায় সেলেকাওরা।

মঙ্গলবার কাশিমা সকার স্টেডিয়ামে শেষ চারের প্রথম ম্যাচে মুখোমুখি হয় দুদল।

এদিন খেলার শুরু থেকে আক্রমণাত্মক খেলে ব্রাজিল। এরই ধারাবাহিকতায় দশম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল দলটি। তবে গিলেরমো আরানার ছয় গজ বক্সের বাঁ থেকে নেওয়া শট রুখে মেক্সিকোর গোলরক্ষক গিলেরমো ওচোয়া।

২৮তম মিনিটে মেক্সিকোর ডি-বক্সে তাদের এক ডিফেন্ডারের চ্যালেঞ্জে দগলাস লুইস পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পরে অবশ্য ভিএআরের সাহায্যে পাল্টান সিদ্ধান্ত।

মেক্সিকো অবশ্য বিরতির ঠিক আগে দারুণ এক সুযোগ থেকে গোল বঞ্চিত হয়। ডি-বক্সে ফাঁকায় বল পেয়েও কাজে লাগাতে পারেননি উরিয়েল আন্তুনা। তার শট গোলরক্ষককে ফাঁকি দিলেও ছুটে আসা ডিফেন্ডার দিয়েগো কার্লোসে প্রতিহত হয়।

৮২তম মিনিটে রিচার্লিসনের হেড বারে না লাগলে নির্ধারিত সময়েই জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো ব্রাজিল। দানি আলভেসের ক্রসে এই স্ট্রাইকারের হেড পোস্টের ভেতরের দিকে লেগেও ভেতরে যায়নি।

নির্ধারিত সমেয়র পরে অতিরিক্ত সময়ের দুদল কোনো গোলের দেখা না পেলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর সেখানেই বাজিমাত করেন ব্রাজিল গোলরক্ষক সান্তোস।

ব্রাজিলের হয়ে প্রথম শট নেওয়া দানি আলভেজ গোল করেন। তবে মেক্সিকোর হয়ে দুয়ার্দো আগুইরের দুর্বল শটখুব সহজেই সান্তোস ঠেকিয়ে দিলেন। হলুদজার্সিধারীদের হয়ে দ্বিতীয় শট নিতে আসেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। তিনি গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল।

মেক্সিকোর হয়ে দ্বিতীয় শট নিতে আসেন ইয়োহান ভাস্কুয়েজ। কিন্তু মিস করলেন তিনিও। বল মেরে দিলেন পোস্টের বাইরে। ২-০। ব্রুনো গুইমারেজ ব্রাজিলের হয়ে তৃতীয় শট নিতে আসেন এবং গোল করেন। মেক্সিকোর হয়ে তৃতীয় শট নিতে আসেন কার্লোস রদ্রিগেজ। এবার গোল করতে সক্ষম হয় দলটি। আর ব্রাজিলের চতুর্থ শট নেওয়া রেইনার গোল করলে ৪-১ জিতে ফাইনালে ওঠে দলটি।

শীর্ষ সংবাদ:
ঐতিহ্যবাহী নৌকাবাইচে জন্মদিনের আনন্দ উচ্ছ¡াস         দেশকে স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে শেখ হাসিনার বিকল্প নেই ॥ তথ্যমন্ত্রী         আন্তর্জাতিকভাবে দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         ‘অপকর্মে জড়িতরা আওয়ামী লীগের টিকিট পাবেন না’         এ বছরও হচ্ছে না জেএসসি-জেডিসি পরীক্ষা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩১         ‘লক্ষ্যমাত্রা পূরণ না হলে কালও চলবে বিশেষ টিকা কর্মসূচি’         ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাচন স্থগিত করল হাইকোর্ট         ‘পুলিশি হয়রানি’ বন্ধসহ ৬ দফা দাবি বাইকারদের         ডিএমপির ৫ এডিসির বদলি         হার্ট অ্যাটাকের পর হাসপাতালে স্থিতিশীল অবস্থায় ইনজামাম         সাগরে ফের লঘুচাপ, ভারি বর্ষণের সম্ভাবনা         গিনেস বুকে নাম লিখিয়েছে সাভারের ছোট গরু রানী         শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা সংক্রমণ প্রতিরোধে ৪ নির্দেশনা         পাঁচ মামলায় খালেদার জামিনের মেয়াদ বাড়ল         ডিবির হাতে আটক আলোচিত মুফতি ইব্রাহীম         ফৌজদারহাটে পণ্যবাহী ট্রেন লাইনচ্যুত ॥ ট্রেনের একটি লাইন বন্ধ         প্রধানমন্ত্রীর জন্মদিনে নীলফামারীতে করোনার গণটিকায় ব্যাপক সাড়া