রবিবার ২৩ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঘরে-বাইরে বিপদে বার্সিলোনা

স্পোর্টস রিপোর্টার ॥ যেন শান্তির মা মারা গেছেন। বিষয়টি এখন স্প্যানিশ পরাশক্তি বার্সিলোনার ক্ষেত্রে শতভাগ প্রযোজ্য। বিশ্বের অন্যতম সেরা ও জনপ্রিয় দলটি এখন ঘরে ও বাইরে সমানে বিপদে আছে। দলটির আসল কাজ অর্থাৎ মাঠের পারফর্মেন্স এতটাই যাচ্ছেতাই যে, এখন যেনতেন দলের কাছেও লজ্জা পেতে হচ্ছে। দিনকয়েক আগে উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে ফরাসী জায়ান্ট পিএসজির কাছে ঘরের মাঠে ৪-১ গোলে বিধ্বস্ত হয়েছে বার্সিলোনা। সেই ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি কাতালানরা। রবিবার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে দুর্বল প্রতিপক্ষ কাদিজের বিরুদ্ধেও জিততে পারেননি লিওনেল মেসিরা। নিজেদের মাঠ নূ্যুক্যাম্পে ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে।

৩২ মিনিটে পেনাল্টি থেকে বার্সাকে এগিয়ে দিয়েছিলেন মেসি। এরপর ম্যাচ শেষের এক মিনিট আগে অর্থাৎ ৮৯ মিনিটে কাদিজকে পেনাল্টি থেকে সমতায় ফেরান এ্যালেক্স ফার্নান্দেজ। গত ডিসেম্বরে দু’দলের প্রথম লড়াইয়ে বার্সাকে ২-১ গোলে হারিয়ে চমক দেখিয়েছিল নবাগত কাদিজ। পয়েন্ট হারানোর কারণে বর্তমানে ২৩ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে তালিকার তিনে অবস্থান করছে বার্সিলোনা। এক ম্যাচ বেশি খেলে ৫২ পয়েন্ট নিয়ে দুইয়ে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। আর ২৩ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে এ্যাটলেটিকো মাদ্রিদ। ২৫ পয়েন্ট নিয়ে কাদিজ উঠে এসেছে ১৪তম স্থানে। বাজে এই ড্রয়ের পর বার্সা কোচ রোনাল্ড কোম্যান হতাশা ব্যক্ত করে বলেছেন, এই ড্র পিএসজির কাছে হারের চেয়েও জঘন্য। বার্সা বস বলেন, এটা নিদারুণ হতাশার। আমাদের জয়ের প্রয়োজন ছিল। এ্যাটলেটিকোর হারের পর লীগ শিরোপার দৌড়ে যোগ দেয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেছি আমরা। এর আগে লীগে টানা সাত ম্যাচ জিতেছিল বার্সা। যে কারণে মনোবল তুঙ্গে রেখেই মাঠে নেমেছিলেন মেসিরা। কিন্তু অপ্রত্যাশিতভাবে ড্র করতে হয়েছে তাদের। তবে ড্রয়ের দায়টা নিজের কাঁধে নিচ্ছেন না বার্সা বস।

তিনি বলেন, যদি আপনি ম্যাচটি শেষ করে দিতে না পারেন তাহলে সবসময়ই শেষদিকে গোল খাওয়ার সম্ভাবনা থেকে যায়। আমরা দ্বিতীয় গোলটি করতে পারিনি। যার খেসারত দিয়েছি। খুবই রক্ষণাত্মক খেলা একটা দলের বিরুদ্ধে সুযোগ সৃষ্টি করা আমাদের জন্য কঠিন ছিল। প্রতিপক্ষের গোলমুখে আমাদের আক্রমণগুলো জমাট বাঁধেনি। যে কারণে অফসাইডে আমাদের গোলও বাতিল হয়েছে। পিএসজির কাছে হারের চেয়েও এই ড্রয়ে বেশি হতাশ কোম্যান। এ প্রসঙ্গে তিনি বলেন, এটা খুবই হতাশার। এমনকি পিএসজির কাছে হারের চেয়েও বেশি। কেননা, আমাদের ওপরে যারা আছে তাদের সঙ্গে ব্যবধান কমাতে পারতাম। এটা এমন কোন ম্যাচ নয় যেখানে আমরা অনেক সমস্যার মুখোমুখি হয়েছি। নিজেদের মানের কারণেই ম্যাচটি আমাদের জিততে হতো। কিন্তু আমরা পারিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৪৯৭২৪
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০১৯৬৬
শীর্ষ সংবাদ:
সত্য দাবিয়ে রাখা যায় না ॥ ৭ মার্চের ঐতিহাসিক ভাষণই প্রকৃত স্বাধীনতার ঘোষণা         অপশক্তি পরাজিত করে সোনার বাংলা গড়াই ৭ মার্চের শপথ ॥ কাদের         ৭ মার্চের ভাষণের আবেদন ৫০ বছর পরেও অম্লান ॥ তথ্যমন্ত্রী         গাজীপুরে গার্মেন্টস কর্মী স্ত্রীকে ৭ টুকরা করে খুন ॥ স্বামী আটক         সবার সঙ্গে আলোচনা করে পরিকল্পিত ঢাকা গড়তে চাই         দেশে করোনা শনাক্তের বছর পূর্ণ হলো আজ         দণ্ডিত ৪৭ যুদ্ধাপরাধীকে গ্রেফতারের জন্য খুঁজছে পুলিশ         সাংবাদিক মুজাক্কির হত্যা মামলায় যুবলীগ কর্মী আটক         ২৬ মার্চেই বীর মুক্তিযোদ্ধাদের তালিকা প্রকাশ         নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত         বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে ঐক্য নিয়ে কাজ করতে হবে : আইজিপি         ৪১তম বিসিএসে পরীক্ষার্থীদের জন্য কঠোর নির্দেশনা পিএসসির         এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান         করোনা : গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬         “বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম”         নারী দিবসে জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা         বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর বাজেনি ৭ মার্চের ভাষণ         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের শ্রদ্ধা         উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা