সোমবার ১৬ ফাল্গুন ১৪২৭, ০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়ান ওপেন ॥ ৩ যাত্রী করোনায় আক্রান্ত, কোয়ারেন্টাইনে ৪৭ খেলোয়াড়

অস্ট্রেলিয়ান ওপেন ॥ ৩ যাত্রী করোনায় আক্রান্ত, কোয়ারেন্টাইনে ৪৭ খেলোয়াড়

অনলাইন ডেস্ক ॥ করোনা আবহে গত ১০০ বছরে প্রথমবার পিছিয়ে গেছে অস্ট্রেলিয়ান ওপেন। চোট পুরোপুরি না সারায় নিজের ক্যারিয়ারে প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেন থেকে নাম তুলে নিয়েছেন রজার ফেডেরার। করোনায় আক্রান্ত হওয়ায় অনিশ্চিত অ্যান্ডি মারেও। এই পরিস্থিতিতে শুরু হওয়ার কয়েকদিন আগে টুর্নামেন্ট আয়োজন নিয়ে আরও বিপাকে পড়লেন আয়োজকরা।

মেলবোর্নে আগত দু’টি বিমানের তিন যাত্রীর করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসার পর বিমানের সকল যাত্রী এবং ক্রু-মেম্বারদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। যাদের মধ্যে রয়েছেন কেই নিশিকোরি, নারীদের প্রাক্তন এক নম্বর টেনিস তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা, শ্বেতলানা কুজনেৎসোভাসহ মোট ৪৭ জন খেলোয়াড়। এর ফলে নিয়মমাফিক পাঁচ ঘণ্টা অনুশীলনও করতে পারবেন না তারা।

আগামী ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে এবারের অস্ট্রেলিয়ান ওপেন। রাফায়েল নাদাল, জকোভিচের মতো কয়েকজন তারকা আগেই অ্যাডিলেডে পৌঁছে গেলেও অধিকাংশ খেলোয়াড়েরই মেলবোর্নে আসার কথা। সেই মতো ১৫টি বিশেষ বিমানেরও ব্যবস্থা করা হয়েছে। সেই বিমানে ২৫ শতাংশের বেশি যাত্রীও উঠতে দেওয়া হয়নি। তা সত্ত্বেও শেষরক্ষা হয়নি। টুর্নামেন্টের ডাইরেক্টর ক্রেগ টিলি ঘটনার সত্যতা স্বীকার করে নিয়েছেন।

আয়োজকদের পক্ষ থেকে এই প্রসঙ্গে বিবৃতিও দেওয়া হয়েছে। প্রথম বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, লস অ্যাঞ্জেলস থেকে আসা চার্টাড বিমানে ২ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। বিমানে ১২ জন ক্রু-মেম্বার ও ৬৭ জন যাত্রী ছিলেন। এর মধ্যে ২৪ জন খেলোয়াড় ছিলেন। তাদের প্রত্যেককে বর্তমানে হোটেলে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আপাতত পরবর্তী মেডিক্যাল রিপোর্ট আসা পর্যন্ত কেউই হোটেলের রুম থেকে বেরতে পারবেন না।

এখানেই শেষ নয়, এরপর আবুধাবি থেকে মেলবোর্নে আসা আরেকটি চাটার্ড বিমানেও একজন যাত্রীর করোনা রিপোর্ট পজিটিভ আসে। ওই বিমানে মোট ৬৪ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে ২৩ জন খেলোয়াড়। এই খেলোয়াড়দেরও ওই একই নিয়ম মেনে চলতে হবে। এর ফলে মূলত সমস্যায় পড়বেন ওই টেনিস খেলোয়াড়রাই। কারণ কোভিড-১৯ বিধি মেনে আগামী ১৪ দিন তাদের অনুশীলনে নামাই অনিশ্চিত হয়ে পড়ল।

শীর্ষ সংবাদ:
কর্মসংস্থানের কথা মাথায় রেখে শিক্ষা ব্যবস্থা সাজানো হচ্ছে         অনাবাদি জমি চাষের আওতায় আনতে টিম গঠনের নির্দেশ কৃষিমন্ত্রীর         তিন পার্বত্য জেলায় সেনাক্যাম্পে পুলিশ মোতায়েন হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         প্রাইভেট হাসপাতালে চিকিৎসা ফি নির্ধারণের উদ্যোগ নেয়া হয়েছে ॥ স্বাস্থ্যমন্ত্রী         পুলিশের সঙ্গে ছাত্রদল বিএনপির সংঘর্ষ, ধাওয়া পাল্টাধাওয়া         আস্থা বাড়ানোই বীমার চ্যালেঞ্জ         মিয়ানমারে বিক্ষোভে পুলিশের গুলি, নিহত ১৮         করোনায় দেশে আরও ৮ জনের মৃত্যু         মালদ্বীপে অবৈধ কর্মী বৈধ হওয়া ও নতুন নিয়োগের সুযোগ         নিউজিল্যান্ডের অকল্যান্ডে ফের লকডাউন         উৎসবমুখর পরিবেশে সম্পন্ন হয়েছে : ইসি সচিব         আগামী ৩ মার্চ ৩২৩ ইউপি নির্বাচনের তফসিল, ভোট ১১ এপ্রিল         পঞ্চম ধাপে পৌরসভা নির্বাচনে বিজয়ী হলেন যারা         পার্বত্য জেলায় শান্তি আনতে আধুনিক পুলিশ মোতায়েন করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বঙ্গবন্ধু এওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন যারা         জিয়াকে জাতির পিতা বলায় তারেকের বিরুদ্ধে মামলা         প্রাইভেট মেডিক্যালের চিকিৎসার খরচ সরকার নির্ধারণ করবে : স্বাস্থ্যমন্ত্রী         কোভিড-১৯: এক দিনে মৃত্যু ৮, নতুন শনাক্ত ৩৮৫         মিয়ানমারে বিক্ষোভ দমাতে নির্বিচারে গুলি, নিহত ১৮         খুলনায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন