বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরবর্তী ধোনি হবেন রোহিত শর্মা !

পরবর্তী ধোনি হবেন রোহিত শর্মা !

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতীয় ক্রিকেট তো বটেই, বিশ্ব ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। ক্যাপ্টেন কুল বলেই সারাবিশ্ব চেনে তাকে। কঠিন পরিস্থিতিতে ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিতে পারেন, উইকেটের পেছন থেকে পুরো ম্যাচের পরিস্থিতি বদলে দিতে পারেন, আর ব্যাট হাতে তো বিশ্বের সেরা ফিনিশারই। সবমিলিয়ে সমালোচকরাও ধোনির প্রশংসায় পঞ্চমুখ হতে বাধ্য হন।

অন্যদিকে রোহিত শর্মা বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান। সবশেষ প্রকাশিত আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়েও আছেন দুই নম্বরে, কেবল সতীর্থ বিরাট কোহলির পেছনে। নিজের মারকুটে ব্যাটিংয়ের জন্য 'রো-হিট' তকমা পেয়েছেন। মারকুটে এই ব্যাটসম্যানের সঙ্গে ক্যাপ্টেন কুলের কিভাবে মিল পাওয়া যায়?

ভারতীয় ব্যাটসম্যান সুরেশ রায়না মনে করেন, দু'জনের মধ্যে বেশ মিল আছে। এমনকি ভারতীয় ক্রিকেটের পরবর্তী ক্যাপ্টেন কুল যে হচ্ছেন রোহিতই, সেটিও লিখে দিতে চাইলেন রায়না!

মূলত অধিনায়ক হিসেবে দু'জনের মিল খুঁজে বের করেছেন সুরেশ রায়না। তিনি বলেন, বলতেই হয় রোহিত হচ্ছে ভারতীয় ক্রিকেটের পরবর্তী এম এস ধোনি। আমি দু'জনকেই খুব কাছ থেকে দেখেছি। রোহিত মাঠে বেশ শান্ত থাকে, অন্যদের কথা শুনতে পছন্দ করে। সে অন্যদেরকে আত্মবিশ্বাস জোগায়, বিশেষ করে জুনিয়রদেরকে। সবচেয়ে বড় কথা, ধোনির মতো সেও দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে চায়। যখন আপনি নিজে পারফর্ম করবেন এবং ড্রেসিংরুমে অন্যদেরকে সাহস যোগাবেন, তখন আর অন্যকিছু লাগে না।

রায়নার কথার সত্যতা দেয় অবশ্য পরিসংখ্যান। আইপিএলের ইতিহাসের সবচেয়ে সফল অধিনায়ক রোহিত শর্মা। এখন পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সকে রেকর্ড ৪ বার চ্যাম্পিয়ন করেছেন তিনি। আইপিএলে ম্যাচ জয়ের গড়েও ধোনির পরপরই রোহিতের অবস্থান। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির অনুপস্থিতিতে ভারতীয় দলকে নেতৃত্বও দিয়েছেন রোহিত। জিতিয়েছেন বাংলাদেশে অনুষ্ঠেয় এশিয়া কাপ এবং নিদাহাস ট্রফি। সবমিলিয়ে ১০ ওয়ানডে ও ১৯ টি-টুয়েন্টি ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছেন রোহিত, এরমধ্যে ওয়ানডেতে জয় পেয়েছেন ৮ ম্যাচে, টি-টুয়েন্টি ম্যাচ জিতেছেন ১৫টি।

রায়না বলেন, সে মনে করে মাঠের সবাই ক্যাপ্টেন। আমি তার অধীনে খেলেছি। সে সবাইকে সুযোগ দেয়, জুনিয়রদেরকে উৎসাহ দেয়।

'মারকুটে' রোহিতের এই কুল ক্যাপ্টেন্সির বিষয়টা কি কেউ ভেবেছিলেন আগে!

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records