রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সৌরভকে আরো তিন বছর বিসিসিআই সভাপতি দেখতে চান গাভাস্কার

সৌরভকে আরো তিন বছর বিসিসিআই সভাপতি দেখতে চান গাভাস্কার

স্পোর্টস রিপোর্টার ॥ বিসিসিআই সভাপতি পদে ১০ মাস থাকার কথা সৌরভ গাঙ্গুলীর। কিন্তু তিন বছর বোর্ড সভাপতি পদে থাকতে গত বছর ডিসেম্বরে মুম্বাইতে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সৌরভকে বোর্ড সভাপতি ও জয় শাহকে সচিব পদে বহাল রাখার জন্য বিসিসিআইয়ের গঠনতন্ত্রে সংশোধন করা হয়। তা কার্যকর করতে এরই মধ্যে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে বিসিসিআই।

সভাপতি হিসেবে সৌরভের মেয়াদ বাড়ানো জন্য বিসিসিআইয়ের এ মামলার শুনানি ছিল গত বুধবার। প্রধান বিচারপতি এস এ বোবদের নেতৃত্বে গঠিত বেঞ্চ শুনানি দুই সপ্তাহের জন্য পিছিয়ে দিয়েছে। তাই এ সিদ্ধান্ত জানতে অপেক্ষা করতে হবে আরো কিছুদিন।

২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় ক্রিকেট বোর্ডের দায়িত্বে সৌরভের থাকার পক্ষে মত দিয়েছেন সাবেক তারকা ক্রিকেটার সুনীল গাভাস্কার। মিড ডে-তে এক কলামে গাভাস্কার লিখেছেন, ‘সুপ্রিম কোর্ট বিসিসিআইয়ের আবেদনের শুনানি পিছিয়ে দেওয়ায় ভারতীয় ক্রিকেটে জটিলতার তৈরি হয়েছে। শীর্ষ আদালতের সামনে এ মুহূর্তে ক্রিকেটের থেকেও গুরুত্বপূর্ণ কিছু মামলা আছে নিশ্চিত। তবে ভারতীয় ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে এই রায়ের জন্য।

গাভাস্কার আরো বলেন, ব্যক্তিগতভাবে আমি সৌরভকে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৩ বিশ্বকাপের শেষ পর্যন্ত বোর্ডের ক্ষমতায় দেখতে চাইব। তবে আদালত কী রায় দেয়, সে জন্য অপেক্ষা করতে হবে। যেভাবে একটা অন্ধকার সময় থেকে ভারতীয় দলকে টেনে তুলে ক্রিকেটপ্রেমীদের মনে বিশ্বাস ফিরিয়েছিলেন সৌরভ, ঠিক একইভাবে ও বিসিসিআইয়ের প্রশাসনকেও সামনের দিকে টেনে নিয়ে যেতে পারেন তিনি।

অবশ্য বিসিসিআইয়ের বর্তমান গঠনতন্ত্র অনুযায়ী, পরপর দুই মেয়াদে কেউ রাজ্য কিংবা কেন্দ্রীয় ক্রিকেটের সঙ্গে জড়িত থাকলে তাঁকে বাধ্যতামূলকভাবে তিন বছরের জন্য কুলিং অফ কতে হবে।

বিসিসিআইয়ের সভাপতি হওয়ার আগে সৌরভ টানা পাঁচ বছর ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতি ও সচিব পদে ছিলেন।

ম্যাচ ফিক্সিং, বেটিংসহ একাধিক ইস্যুতে জর্জরিত বিসিসিআইতে স্বচ্ছতা আনতেই ভারতীয় সুপ্রিম কোর্ট নিযুক্ত বিচারপতি আর এম লোধা নেতৃত্বাধীন কমিটি এই সংবিধান রচনা করেছিল। সে গঠনতন্ত্র অনুযায়ী, বোর্ড ও রাজ্য ক্রিকেট সংস্থার কোনো পদাধিকারী টানা দুবার একই পদে থাকলে পরের দফায় তিনি আর বিসিসিআয়ের কোনো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না। সেই নিয়ম অনুযায়ী, বোর্ড সভাপতি পদে ১০ মাস দায়িত্ব পালন করার কথা সৌরভের।

শীর্ষ সংবাদ:
সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে        
//--BID Records