বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বোলার ব্রডের ঝড়ো ব্যাটিংয়ে ইংল্যান্ডের বড় সংগ্রহ

বোলার ব্রডের ঝড়ো ব্যাটিংয়ে ইংল্যান্ডের বড় সংগ্রহ

স্পোর্টস রিপোর্টার ॥ ২৮০ রানের মধ্যে ইংল্যান্ডের ৮ উইকেট তুলে নিয়ে একটু যেন বাড়তি উদযাপনেই মেতেছিল ওয়েস্ট ইন্ডিজ। ইংলিশদের আয়ত্বের মধ্যে গুটিয়ে দেয়ার স্বপ্ন দেখছিল ক্যারিবীয়রা। কিন্তু স্বাগতিকদের লেজের ব্যাটিংয়ে দিশেহারা অতিথিরা। যেখানে ব্যাট হাতে ঝড় তুললেন পেসার স্টুয়ার্ড ব্রড। দশ নম্বরে নেমে মাত্র ৪৫ বলে ৯ চার ও ১ ছক্কায় খেললেন ৬২ রানের টর্নেডো ইনিংস। শেষ ২ উইকেট হাতে নিয়ে ২০ ওভারে আরও ৮৯ রান যোগ করে ইংল্যান্ড যখন অলআউট হয় রান তখন ৩৬৯। ররি বার্নস (৫৭), ওলি পোপ, জস বাটলারের পর ব্রডের হাফ সেঞ্চুরিÑ সবমিলিয়ে ওল্ডট্র্যাফোর্ডে সিরিজ নির্ধারণী টেস্টের প্রথম ইনিংসে ঠিকই চ্যালেঞ্জিং স্কোর গড়ে ইংল্যান্ড। দুর্ভাগ্য ৯ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন পোপ (৯১)। জবাবে শনিবার দ্বিতীয়দিন চা বিরতির আগে এ রিপোর্ট লেখার সময় ১ উইকেট হারিয়ে উইন্ডিজের সংগ্রহ ২০ রান।

প্রতিপক্ষ অধিনায়ক জেসন হোল্ডারকে ব্যাকওয়ার্ড স্কোয়ার লেগ দিয়ে চার মেরে ৩৩ বলে হাফ সেঞ্চুর পূর্ণ করেন ব্রড। ২০১৭ সালের পর ক্যারিয়ারের ১৩তম হাফ সেঞ্চুরিটি পেলেন টেলএন্ডে আগ্রাসী ব্যাটিংয়ে পারদর্শী এ পেসার। যার নামের পাশে একটি সেঞ্চুরিও রয়েছে। ডম বেস অপরাজিত ১৮ রান করেন। শেষ ব্যাটসম্যান জেমস এ্যান্ডারসনের ব্যাট থেকে আসে ১১ রান। উইন্ডিজের হয়ে কেমার রোচ ৪, আরেক পেসার শ্যানন গ্যাব্রিয়েল ২ ও স্পিনার রোস্টন চেস নেন ২ উইকেট। জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে পোর্ট এলিজাবেথ টেস্টে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির পথে অপরাজিত ১৩৫ রান করেছিলেন ওলি পোপ। ২০১৮’র আগস্টে অভিষিক্ত ২২ বছর বয়সী মিডলঅর্ডার ব্যাটসম্যান ঘরের মাটিতে সেঞ্চুরির অপেক্ষায় অধীর হয়ে ছিলেন। আগেরদিন ৯১ রান নিয়ে দিন শেষ করার পর সংবাদমাধ্যমকে বলেছিলেন নার্ভ ঠা-া রাখতে ঘুমের ওষুধ খেয়ে ঘুমাতে যাবেন। বাড়তি চাপটাই হয়তো কাল হলো। সকালে ৪ ওভারের ব্যবধানে নামের পাশে আর কোন রান যোগ না করেই শ্যানন গ্যাব্রিয়েলের বলে বোল্ড পোপ। ১৫০ বলে ১১ চারে করেছেন ৯১ রান।

তবে সেঞ্চুরি না পেলেও ১২২ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়া ইংল্যান্ডকে বড় সংগ্রহের পথ দেখিয়েছেন মিডলসেক্স থেকে উঠে আসা তরুণ এ ডানহাতি ব্যাটসম্যান। আউট হওয়ার আগে পঞ্চম উইকেটে জস বাটলারকে নিয়ে যোগ করেছেন সর্বোচ্চ ১৪০ রান। ধারাবাহিক ব্যর্থতায় টেস্ট ক্যারিয়ার হুমকির মুখে পড়া বাটলার এদিন ভাল ব্যাটিং করেছেন। ১৪২ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৭ রান করে আউট হন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। এছাড়া অধিনায়ক জো রুট ১৭, বড় তারকা বেন স্টোকসের ব্যাট থেকে আসে ২০ রান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records