বৃহস্পতিবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দ্রুতই ক্রিকেটে ফেরার আশা মিরাজের

দ্রুতই ক্রিকেটে ফেরার আশা মিরাজের
  • মুশফিকদের প্রথম ধাপের অনুশীলন শেষ হচ্ছে আজ

স্পোর্টস রিপোর্টার ॥ চার মাস ক্রিকেটের বাইরে দেশের ক্রিকেটাররা। করোনাভাইরাসের প্রভাবে ক্রিকেট থেকে দূরে থাকছেন। তবে এ দূরত্ব খুব দ্রুতই শেষ হয়ে যাবে বলে বিশ্বাস করেন জাতীয় দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। দ্রুতই ক্রিকেটে ফেরার আশা করছেন তিনি। মিরাজ ২১ জুলাই থেকে অনুশীলন শুরু করেন। আজ অনুশীলনের প্রথমধাপ শেষ হচ্ছে। এই ধাপে তিনি চারদিন অনুশীলন করেছেন।

শনিবার বিসিবি প্রকাশিত ভিডিও বার্তায় মিরাজ বলেন, ‘লম্বা সময় পর মাঠে অনুশীলন করার সুযোগ পেয়েছি। বর্তমানে যে সঙ্কটময় পরিস্থিতি চলছে আমি মনে করি দ্রুতই আমরা সেটা কাটিয়ে উঠতে পারব। আমি বর্তমানে ফিটনেস নিয়ে কাজ করছি। কেননা শেষ তিন মাসের মতো সময় ঘরেই বসে ছিলাম। এখন একটা ভাল সুযোগ হয়েছে। এখন চেষ্টা করছি নিজের যতটুকু সম্ভব ফিটনেস ধরে রাখার জন্য। রানিং, জিম- মাঠ যতটুকু ব্যবহার করা যায়, করছি। আশাকরি খুব দ্রুত ক্রিকেটে ফিরব এবং সামনে আশাকরি খুব তাড়াতাড়ি খেলাধুলা শুরু হয়ে যাবে।’

করোনাভাইরাসের কারণে চার মাস ক্রিকেটাররা মাঠের অনুশীলনে ফিরতে পারেননি। অবশেষে ১৯ জুলাই থেকে ক্রিকেটাররা অনুশীলন শুরু করেছেন। ব্যক্তিগতভাবে অনুশীলন করছেন। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে অনুশীলনের সূচী করে দেয়া হয়েছে। দেশের চার ভেন্যুতে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেটের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন শুরু হয়। প্রথমে নয় ক্রিকেটার অনুশীলন শুরু করেন। মিরপুরে মুশফিকুর রহিম, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন ও শফিউল ইসলাম; খুলনায় মেহেদী হাসান, নুরুল হাসান সোহান; চট্টগ্রামে নাঈম হাসান ও সিলেটে সৈয়দ খালেদ আহমেদ ও নাসুম আহমেদ অনুশীলন শুরু করেন। এরপর ২১ জুলাই থেকে অনুশীলনে ক্রিকেটার সংখ্যা বাড়তে থাকে। মিরপুরে মেহেদী রানা, খুলনায় মিরাজ যোগ দেন। ২৩ জুলাই থেকে মিরপুরে তাসকিন আহমেদও অনুশীলন শুরু করেন। আজ অনুশীলনের প্রথমধাপের ইতি ঘটছে। মোট ১২ ক্রিকেটার বিসিবির দেয়া সূচী অনুযায়ী ব্যক্তিগত অনুশীলন করেছেন। মিরাজ শনিবার ১২টা থেকে ১টা পর্যন্ত রানিং ও জিম করেছেন। মিরপুর ছাড়া আর কোন ভেন্যুতেই ব্যাটসম্যানদের জন্য ব্যাটিং করার সুযোগ নেই। তারা শুধু রানিং ও জিম করতে পারবেন। আর মিরপুরে অনুশীলন করা ব্যাটসম্যানরা রানিং, জিমের সঙ্গে বোলিং মেশিনে ব্যাটিং করার সুযোগও পেয়েছেন। বোলাররা রানিং ও জিম করেছেন।

প্রথমধাপে আটদিন অনুশীলন হয়েছে। আজ অনুশীলনের প্রথমধাপের শেষদিনে মিরপুরে একাডেমি মাঠে সোয়া নয়টায় শুরু করে শফিউল ইসলাম পৌনে একঘণ্টার মতো রানিং ও জিম করবেন। একই সময়ে মোহাম্মদ মিঠুন ইনডোরে ব্যাটিং অনুশীলন শেষে আধঘণ্টার মতো রানিং ও জিম করবেন। মুশফিকের আজ অনুশীলন নেই। সেই হিসেবে প্রথমধাপের অনুশীলন শনিবারই শেষ করে ফেলেছেন মুশফিক। আবার ঈদের পর অনুশীলন শুরু হলে যোগ দেবেন মুশফিক। ইমরুল কায়েস সোয়া দশটা থেকে এক ঘণ্টার ব্যাটিং অনুশীলন করে ১২টা থেকে আধঘণ্টার রানিং ও জিম করবেন। তাসকিন ও মেহেদী রানার আজ আর কোন অনুশীলন সূচী নেই। খুলনায় মেহেদী হাসান, মিরাজ ও সোহানের অনুশীলন আছে। ৯টা থেকে ১০টা পর্যন্ত মেহেদী, সাড়ে ১০টা থেকে একঘণ্টা সোহান ও ১২টা থেকে ১টা পর্যন্ত মিরাজ রানিং ও জিম সেশন করবেন। চট্টগ্রামে নাঈম সাড়ে ১০টা থেকে একঘণ্টার রানিং ও জিম করবেন। সিলেটে খালেদ ৯টা থেকে ১০টা এবং নাসুম ১১টা থেকে ১২টা পর্যন্ত রানিং ও জিম করবেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records