বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইসোলেশনেই বর্ণবাদের শিকার আর্চার!

আইসোলেশনেই বর্ণবাদের শিকার আর্চার!

স্পোর্টস রিপোর্টার ॥ `বায়ো সিকিউর’ নিয়ম ভেঙে বিপদেই পড়েছেন ইংলিশ পেসার জফরা আর্চার। দল থেকে বাদ পড়লেন, সঙ্গে জরিমানাও গুনতে হয়েছে তাঁকে। এবার বর্ণবাদের শিকার হলেন ক্যারিবীয় বংশোদ্ভূত এই ইংলিশ পেসার।

আইসোলেশনে থাকাকালীন সামাজিক যোগাযোগমাধ্যমে বর্ণবাদের শিকার হয়েছেন আর্চার। এ ব্যাপারে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে অভিযোগ জানিয়েছেন তিনি।

আইসোলেশনে থাকাকালীন দুবার পরীক্ষা হয়েছে, দুবারই তাঁর নেগেটিভ এসেছে। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্টের দলে ফেরার অনুমতি পেয়েছেন তিনি। কিন্তু এই কয়েকদিন সামাজিক যোগাযোগমাধ্যমে নাকি বর্ণবাদের শিকার হয়েছেন তিনি।

অনেকেই বর্ণবাদী গালাগাল করছেন বলে দাবি করে ডেইলি মেইলের এক কলামে আর্চার লিখেছেন, `গত কয়েকদিন ইনস্টাগ্রামে যে ধরনের কটুকথা আমাকে বলা হয়েছে, তার বেশকিছু ছিল বর্ণবাদী। আমি ঠিক করেছি, এসব আর সহ্য করব না। এজন্যই ইসিবির কাছে অভিযোগ করেছি।

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন আর্চার। টেস্ট ক্রিকেটেও দারুণ খেলছেন। অবশ্য হঠাৎ নিয়ম ভেঙে বাস্তবতা বুঝেছেন তিনি, মানুষ সবসময় খুব ভালো আচরণ করবে না। কিন্তু মাঝেমধ্যে আমার মনে হয়, এই পৃথিবীতে সমতা বলে কিছু নেই। গত কয়েকদিনে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক প্রোফাইল আমি অনুসরণ করা বাদ দিয়েছি। আর ফিরে তাকাব না। এসব অযথা যন্ত্রণা মনে হয় আমার কাছে। দুটি উইকেট নিলেই আবার সবাই প্রশংসায় ভাসাবে। খুবই অস্থির এক জগতে আমরা বাস করি। নেটে বোলিংয়ে ফেরার সময় অনুভব করেছি, ঠিক যেন তাগিদ পাচ্ছি না। আইসোলেশন থেকে প্রথমবার রুমের বাইরে পা রাখার পর প্রতিটি পদক্ষেপে ক্যামেরার ক্লিকের শব্দ শুনতে পেয়েছি। পুরো ব্যাপারটিই আমাকে অস্বস্তিতে ফেলেছে। আমি জানি, একটা ভুল করে ফেলেছি, সেটির ফলও ভোগ করেছি। তবে আমি অপরাধ করিনি এবং নিজেকে ফিরে পাওয়ার অনুভূতি আবার পেতে চাই।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records