রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেস্টের চূড়ায় অলরাউন্ডার স্টোকস

টেস্টের চূড়ায় অলরাউন্ডার স্টোকস

অনলাইন ডেস্ক ॥ দেড় বছর পর শীর্ষস্থান থেকে সরতে বাধ্য হলেন জেসন হোল্ডার। ক্যারিবিয়ান অধিনায়ককে টপকে টেস্টের সেরা অলরাউন্ডার এখন বেন স্টোকস।

২০০৬ সালের মে মাসে অ্যান্ড্রু ফ্লিনটফ শীর্ষে ওঠার পর এই প্রথম টেস্টে এক নম্বর অলরাউন্ডার হলেন কোনো ইংলিশ ক্রিকেটার। অলরাউন্ডার র্যাংকিংয়ের মতো বোলিংয়েও অবনমন হয়েছে হোল্ডারের। দুই থেকে নেমে গেছেন তিনি তিনে।

গেল সোমবার ম্যানচেস্টারে শেষ হওয়া দ্বিতীয় টেস্টে ১৭৬ ও অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলেছেন স্টোকস, উইকেট নিয়েছেন দুই ইনিংসে তিনটি। জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। এই পারফরম্যান্সে এক টেস্টেই পেয়েছেন ৬৬ রেটিং পয়েন্ট। এই টেস্ট শুরুর আগে হোল্ডারের চেয়ে তিনি পিছিয়ে ছিলেন ৫৪ রেটিং পয়েন্টে। এখন এগিয়ে গেছেন ৩৮ পয়েন্টে।

স্টোকসের রেটিং পয়েন্ট এখন ৪৯৭। ২০০৮ সালের এপ্রিলে জ্যাক ক্যালিস ৫১৭ রেটিং পয়েন্ট পাওয়ার পর স্টোকসের রেটিং পয়েন্টই এখনো পর্যন্ত অলরাউন্ডারদের সেরা। দীর্ঘদিন শীর্ষে থাকা সাকিব আল হাসানের সেরা রেটিং পয়েন্ট ২০১৭ সালের আগস্টে পাওয়া ৪৮৯। ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে ব্যাটে-বলে ভালো করতে না পারায় হোল্ডার হারিয়েছেন ২৬ রেটিং পয়েন্ট। ৪৫৯ পয়েন্ট নিয়ে এখন তিনি দুইয়ে। ৩৯৭ পয়েন্ট নিয়ে তিনে রবীন্দ্র জাদেজা।

ব্যাটসম্যানদের র্যা?ঙ্কিংয়ে স্টোকস এগিয়েছেন ৬ ধাপ। অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেনের সঙ্গে এখন তিনি যৌথভাবে তিনে। র্যাঙ্কিংয়ে অবস্থানের মতো ৮২৭ রেটিং পয়েন্টও ব্যাটিংয়ে স্টোকসের ক্যারিয়ার সেরা। শীর্ষ দুইয়ে আগের মতোই আছেন

স্টিভ স্মিথ ও বিরাট কোহলি। প্রথম টেস্টে বাইরে থাকার পর দ্বিতীয় টেস্টে ফিরে দুই ইনিংসে ৬ উইকেট নিয়ে স্টুয়ার্ট ব্রড ফিরেছেন বোলারদের র্যাঙ্কিংয়ের সেরা দশে। চার ধাপ এগিয়ে র্যাঙ্কিংয়ে ইংল্যান্ডের সেরা বোলার এখন এই পেসার।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records