মঙ্গলবার ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেয়ার্নে থাকতে পেরে খুশি নিউয়ের

বেয়ার্নে থাকতে পেরে খুশি নিউয়ের

স্পোর্টস রিপোর্টার ॥ ঠিক এক মাস আগে জানা গিয়েছিল, বেয়ার্ন মিউনিখেই থাকছেন তারকা গোলরক্ষক ম্যানুয়েল নিউয়ের। ওই সময় ক্লাবটির প্রধান নির্বাহী কার্ল-হেইঞ্জ রুমিনেগে জানিয়েছিলেন, নতুন চুক্তি হচ্ছে খুব শীঘ্রই। অবশেষে সেটাই হয়েছে। বুধবার রাতে নিউয়েরের সঙ্গে নতুন চুক্তি সম্পন্ন করেছে জার্মান বুন্দেসলিগার চ্যাম্পিয়নরা। আর প্রিয় ক্লাবে থেকে যেতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন জার্মানি ও বেয়ার্ন অধিনায়ক নিউয়ের।

নতুন চুক্তি অনুযায়ী, ২০২৩ সালের জুন পর্যন্ত বাভারিয়ানদের তাঁবুতে থাকবেন ৩৪ বছর বয়সী নিউয়ের। আগের চুক্তি ছিল ২০২১ সালের জুন পর্যন্ত। নিজেদের ওয়েবসাইটে বিবৃতিতে চুক্তির বিষয়টি নিশ্চিত করে বেয়ার্ন। অধিনায়ককে আরও দুই বছরের জন্য পেয়ে ক্লাবের সবাই খুশি বলে জানিয়েছেন কার্ল-হেইঞ্জ রুমিনেগে। শালকে জিরো ফোরের ২৩ বছর বয়সী গোলরক্ষক আলেক্সান্ডার নুবেল চলতি মৌসুম শেষে বেয়ার্নে যোগ দেবেন। যে কারণে গুঞ্জন ছিল, নিউয়েরকে হয়ত বিক্রি করে দেবে মিউনিখের জায়ান্টরা। কিন্তু এই চুক্তিতে সেই শঙ্কা কেটে গেছে। তাই তো বেজায় খুশি নিউয়ের।

প্রতিক্রিয়া জানিয়ে নিউয়ের বলেন, করোনাভাইরাস মহামারীর সপ্তাহগুলোতে আমি কোন সিদ্ধান্ত নিতে চাচ্ছিলাম না। কারণ কেউ জানত না বুন্দেসলিগা কখন শুরু হবে বা কিভাবে এগোবে। গোলরক্ষক কোচ টনি টাপালোভিচের সঙ্গে অনুশীলন চালিয়ে যাওয়াটা আমার জন্য ছিল গুরুত্বপূর্ণ। এখন চুক্তি হওয়ায় আর কোন সমস্যা রইল না। কারণ আমি এখানে (বেয়ার্ন) থাকতে খুব স্বাচ্ছন্দ বোধ করি। এটি বিশ্বের অন্যতম সেরা ক্লাব। ২০১১ সালে শালকে থেকে বেয়ার্নে যোগ দিয়ে ক্লাবটির হয়ে টানা সাত লীগ শিরোপা, একটি চ্যাম্পিয়ন্স লীগসহ অনেক ট্রফি জিতেছেন জার্মানির হয়ে ২০১৪ বিশ্বকাপজয়ী এই তারকা।

২০১৬ সাল থেকে জার্মানি জাতীয় দলের অধিনায়কত্ব পালন করছেন নিউয়ের। ওই বছর মিডফিল্ডার বাস্তিয়ান শোয়েনস্টাইগার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেয়ায় নিউয়েরকে নতুন নেতা হিসেবে বেছে নিয়েছে ইউরোপের পাওয়ার হাউসরা। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে স্বাগতিক নরওয়ের বিরুদ্ধে অধিনায়ক হিসেবে আনুষ্ঠানিক অভিষেক হয় নিউয়েরের। অবশ্য তার আগেই অধিনায়কত্ব করার স্বাদ পেয়েছেন সময়ের অন্যতম সেরা এই গোলরক্ষক। তবে ২০১৮ রাশিয়া বিশ্বকাপটা মোটেও ভাল যায়নি নিউয়েরের। দলের মতো ব্যর্থ হন তিনিও।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯১১         ন্যাশনাল ব্যাংকের ৬০ লাখ টাকা উদ্ধার, গ্রেফতার ৪         করোনা ভাইরাস দুর্বল হওয়ার প্রমাণ নেই ॥ ডব্লিউএইচও         আইসিইউতে ভর্তি মোহাম্মদ নাসিম, শারীরিক অবস্থা স্থিতিশীল         দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের হাতে বাংলাদেশি নিহত         কঙ্গোতে ছয়জনের ইবোলা শনাক্ত, চারজনের মৃত্যু         জর্জ ফ্লয়েডের মৃত্যু শ্বাসকষ্টে হয়েছে         উপগ্রহ চিত্রে ধরা পড়ল লাদাখ সীমান্তে মোতায়েন করা চীনের যুদ্ধবিমানের ছবি         হোয়াইট হাউসের সামনে সংঘর্ষ, সেনা নামানোর হুমকি ট্রাম্পের         পশ্চিম তীর দখল নিয়ে ইসরাইলকে সতর্ক করল আরব আমিরাত         রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে        
//--BID Records