শুক্রবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়া সফর নিয়ে ভারতের এত আগ্রহ!

  • যেখানে টি২০ বিশ্বকাপ নিয়েও খুব একটা সিরিয়াস নয় বিরাট কোহলির দেশ

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী অক্টোবর-নবেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে টি২০ বিশ্বকাপের সপ্তম আসর। ডিসেম্বর-জানুয়ারিতে সেখানেই পূর্ণাঙ্গ সিরিজ খেলবে ভারত। কিন্তু বিশ্বকাপের মতো বৈষয়িক টুর্নামেন্টের চেয়ে ক্রিকেটের অঘোষিত মোড়ল দেশটি এখনই ওই দ্বিপক্ষীয় সিরিজ নিয়ে বেশি আগ্রহ দেখাচ্ছে, অজিরাও সেটি নিয়ে বেশি কথা বলছে। কারণ বাণিজ্য। ভারত বিশ্বের যে প্রান্তেই খেলুক সেখানেই থাকে বিশাল অঙ্কের আর্থিক সমীকরণ। মহামারী করোনাভাইরাসের কারণে প্রায় আড়াই মাস ঘরোয়া ও আন্তর্জাতিক সকল ধরনের খেলা বন্ধ থাকায় অস্ট্রেলিয়ার মতো প্রভাবশালী দেশও আর্থিক সঙ্কট দেখছে। যে কারণে ঘরের মাটিতে ভারতের সঙ্গে সিরিজটা চার ম্যাচ থেকে বাড়িয়ে পাঁচ ম্যাচ করার কথা ভাবছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। বিশ্বকাপ অনুষ্ঠিত হবে কি না, তার চেয়ে তারা বেশি কথা বলছে ভারত সিরিজ নিয়ে। প্রয়োজনে বিরাট কোহলিদের চার্টার্ড বিমানে উড়িয়ে নিয়ে জগদ্বখ্যাত হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখবে। সিএ এখন থেকেই সরকারের অনুমতির জন্য ততপরতা চালিয়ে যাচ্ছে।

ইন্ডিয়ান বোর্ডের (বিসিসিআই) কোষাধক্ষ্য অরুণ ধুমাল বলেন, ‘কোয়ারেন্টাইনে আমাদের কোন আপত্তি নেই। কারণ, এ বিষয়টা সবাইকেই করতে হবে। আমরা সবাই এখন চাই যেভাবেই হোক ক্রিকেটটা চালু হোক। দুই সপ্তাহ খুব বেশি সময় নয়। এটা যে কোন ক্রীড়াবীদের জন্য খুবই আদর্শ একটি ব্যাপার। অন্য একটা দেশে যাওয়ার পর কেন আপনি দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকবেন না? আমরা তো করোনার কারণে বিষয়টাকে সহজভাবেই নিচ্ছি।’ অস্ট্রেলিয়া প্রস্তাব দিচ্ছে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের। এ নিয়ে অরুন ধুমাল বলেন, ‘লকডাউন শুরুর আগে এ বিষয়টা আলোচনায় এসেছিল। যদি সময় পাওয়া যায়, তাহলে দুই বোর্ডের আলোচনায় এটা উঠতে পারে এবং এ নিয়ে দুই বোর্ড মিলে সিদ্ধান্ত নিতে পারে।’ আর টি২০ বিশ্বকাপ নিয়ে তিনি বলেন, ‘এটা একার বিসিসিআইয়ের বিষয় নয় যে টি২০ বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত দেবে। এটা অংশগ্রহণকারী দেশগুলোর বোর্ড, আইসিসি এবং আয়োজক (অস্ট্রেলিয়া) দেশের ব্যাপার।

শীর্ষ সংবাদ:
নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম গ্রহণযোগ্য পদ্ধতি : ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়         আজ দ্বিতীয় ধাপের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত         সারাদেশে চলছে ভোটার তালিকার হালনাগাদ         দৌলতখানে বাবা-ছেলে চেয়ারম্যান প্রার্থী         আফগানিস্তানে নারী উপস্থাপকদের অবশ্যই মুখ ঢাকতে হবে, নির্দেশ তালিবানের         শাহজালালে ৯৩ লাখ টাকার স্বর্ণসহ যাত্রী আটক         আগামী ২৯ মে চালু হচ্ছে বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রীবাহী ট্রেন         যুক্তরাষ্ট্র, কানাডা, ইউরোপে ছড়িয়ে পড়ছে বিরল যে রোগ!         কৃষিজমি ৬০ বিঘার বেশি হলে সিজ করবে সরকার         ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ         সিলেটে উজানের ঢলে ভাঙলো ৩ নদীর মোহনার ডাইক         পাকিস্তানি মুদ্রার ১ ডলার কিনতে লাগছে ২শ রুপি