শুক্রবার ১৫ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাঁচ পেশার মানুষকে ধন্যবাদ মাশরাফির

স্পোর্টস রিপোর্টার ॥ ডাক্তার, নার্স, পুলিশ, স্বেচ্ছাসেবী এবং সংবাদকর্মী; এই পাঁচ পেশার মানুষকে ধন্যবাদ জানিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। সারাবিশ্বের মতো মরণঘাতী করোনাভাইরাসের কবলে বাংলাদেশেও। এ ভাইরাসে আক্রান্ত হওয়ার সংখ্যা দিন দিন বেড়েই চলেছেন। দিন দিন মারা যাওয়ার সংখ্যাও বাড়ছে। দেশের এমন কঠিন সময়ে মানবতার সেবায় কাজ করে যাচ্ছেন কিছু পেশার মানুষ। তাদের আত্মত্যাগ ও অবদানের জন্য ধন্যবাদ দিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি।

বিশ্বের সকল খেলাই বন্ধ। তাই সব খেলোয়াড়রাই ‘হোম কোয়ারেন্টাইনে’। এ সময়ে সকল তারকারাই তাদের জায়গা থেকে মানুষকে সচেতন ও সাহায্য-সহযোগিতা করে যাচ্ছে। বাংলাদেশের খেলোয়াড়রাও কম যান না। তারাও দলীয় ও ব্যক্তিগতভাবে মানুষকে সাহায্য করে যাচ্ছে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে সব থেকে এগিয়ে বাংলাদেশের সফল অধিনায়ক মাশরাফি। তিনি একজন জনপ্রতিনিধিও। এ ঝুঁকির মধ্যে থেকে কাজ করা পাঁচ পেশার মানুষকে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি। যাতে লেখা রয়েছে, ‘ডাক্তার, নার্স, পুলিশ, স্বেচ্ছাসেবী এবং সংবাদকর্মীদের আমাদের সুরক্ষিত রাখার জন্য বড়সড় ধন্যবাদ।’ একইসঙ্গে অন্যান্য যারা করোনার বিরুদ্ধে লড়ে যাচ্ছেন তাদের সমর্থন ও উৎসাহ যোগাতেও ভুল করছেন না মাশরাফি।

নিজে নড়াইল-২ আসনের এমপি। এখনও ক্রিকেট খেলছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। ওয়ানডে অধিনায়কত্বও ছেড়ে দিয়েছেন। তিনি নিজের বেতনের অর্ধেক সরকারী তহবিলে দিয়েছেন। ২ লাখ ২৫ হাজার টাকা দিয়েছেন। নিজের তহবিল থেকে আবার অন্তত ১২শ’ পরিবারকে খাদ্যসামগ্রীও দিয়েছেন। তিনি চিকিৎসক-নার্সদের জন্য দিয়েছেন ৫শ’ পিপিই।

শীর্ষ সংবাদ:
লবিস্ট নিয়োগের এত টাকা কোথা থেকে এলো         মেট্রোরেলের পুরো কাঠামো দৃশ্যমান         ইসি গঠন আইন পাস ॥ স্বাধীনতার ৫০ বছর পর         দেশী উদ্যোক্তাদের বিদেশে বিনিয়োগের পথ উন্মুক্ত         এ মাসে নির্মল বাতাস মেলেনি রাজধানীতে         কঠিন হলেও দলীয় সরকারের অধীনে নির্বাচনই সমাধান         শাবিতে অহিংস আন্দোলন চলবে ॥ ভিসি সরিয়ে নেয়ার গুঞ্জন         দেশে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         জাতির পিতা হত্যার পর কবি, আবৃত্তিকাররাই প্রতিবাদ করেছেন         দেশে করোনার চেয়ে অসংক্রামক রোগে মৃত্যু বেশি         নায়ক না ভিলেন-শিল্পীরা কাকে বেছে নেবেন?         রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের নেপথ্যে কে- বের হয়ে আসছে         পরপর দু’বছর দেশসেরা, সিএমপির গতি আরও বাড়বে         দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম