শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্পিন কোচ ভেট্টোরির চুক্তিতে পরিবর্তন আনবে বিসিবি!

 স্পিন কোচ ভেট্টোরির চুক্তিতে পরিবর্তন আনবে বিসিবি!

অনলাইন ডেস্ক ॥ অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরিকে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। এরই মধ্যে টাইগার স্পিনারদের সঙ্গে একটি সিরিজে কাজও করে ফেলেছেন তিনি।

কিন্তু চুক্তির মারপ্যাঁচের কারণে সিরিজের বাইরে ভেট্টোরির সার্ভিস পায় না বাংলাদেশ দল। কেননা এ সাবেক কিউই অধিনায়কের সঙ্গে করা চুক্তিতে স্পষ্ট বলা আছে, সিরিজভিত্তিক কাজ করবেন তিনি। যেকোনো সিরিজ শুরুর আগে আসবেন এবং সিরিজ শেষে চলে যাবেন। এভাবে করে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ঠিক ১০০ দিন কাজ করবেন।

বিনিময়ে বিসিবির মূল্য দিতে হচ্ছে চড়া। দিনপ্রতি প্রায় ২৫০০ ডলার, বাংলাদেশি টাকায় যা দুই লাখ টাকার বেশি। অর্থাৎ ১০০ দিনের চুক্তিতে আড়াই লাখ ডলার বা দুই কোটি টাকার বেশি নিয়ে যাবেন ভেট্টোরি।

অথচ চুক্তিটা সিরিজভিত্তিক হওয়ায় সে অর্থে দেশের ক্রিকেটের উন্নতিতে কাজে লাগানো যাচ্ছে না ভেট্টোরির ক্রিকেট জ্ঞান বা কোচিংকে। শুধুমাত্র জাতীয় দলেই সীমাবদ্ধ থেকে যাচ্ছে তার কাজ। বয়সভিত্তিক দল বা এইচপি ও 'এ' দলের সঙ্গে কাজ করছেন না ভেট্টোরি।

বেশ কিছু সময় পেরিয়ে হলেও, বিষয়টি বুঝতে পেরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই দেশের ক্রিকেটের স্বার্থেই ভেট্টোরির সঙ্গে চুক্তিতে কিছু পরিবর্তন আনতে চাচ্ছে তারা। যাতে করে বাংলাদেশের স্পিনারদের সঙ্গে আরও বেশি কাজ করতে পারেন ভেট্টোরি।

এ বিষয়ে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, 'হ্যাঁ! আমরা ভেট্টোরির সঙ্গে ১০০ দিনের চুক্তিতে কিছু পরিবর্তন আনার বিষয়ে কাজ করছি। ভেট্টোরিও এটি নিয়ে কোনো আপত্তি জানায়নি। আমাদের শুধু এ বিষয়টা মাথায় রাখতে হবে যেনো, তার কাছ থেকে আমরা সেরা ফলাফলটা বের করে আনতে পারি।'

গত ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন কোচ হিসেবে সুনীল যোশির স্থলাভিষিক্ত হয়েছিলেন ভেট্টোরি। জাতীয় দলের সঙ্গে তার প্রথম মিশন ছিলো ভারত সফর। এরপর নিরাপত্তার কারণে যাননি পাকিস্তান সফরে। তবে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের জন্য আগামীকাল (বৃহস্পতিবার) ঢাকায় আসবেন ভেট্টোরি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২১৯২৭৬১
আক্রান্ত
১৭৫৪৯৪
সুস্থ
৭০৯০২৩০
সুস্থ
৮৪৫৪৪
শীর্ষ সংবাদ:
বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল         ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে        
//--BID Records