রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইপিএলে খেলবেন ধোনি

 আইপিএলে খেলবেন ধোনি

স্পোর্টস রিপোর্টার ॥ মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি। তরুণ ধোনির নেতৃত্বে ২০০৭ সালেই প্রথম টি২০ বিশ্বকাপ জিতে বাজিমাত করেছিল ভারত। দীর্ঘ ২৮ বছর পর ওয়ানডের শিরোপা পুনরুদ্ধার করেছিল ২০১১ সালে। ক্রিকেটে ভাগ্যবিধাতা খেলা বড় নির্মম। অবসর নেননি, তবে ২০১৯ বিশ্বকাপের পর আর মাঠে নামা হয়নি এই সুপারস্টারের। বয়স ৩৯ ছুঁইছুঁই। সম্প্রতি ইন্ডিয়ান ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন। অনেকের মতে ভারতীয় ক্রিকেটে ধোনি-অধ্যায় কার্যত শেষ। বিসিসিআই’র একাধিক কর্তাব্যক্তিও তেমন ইঙ্গিত দিয়েছেন। তবে ধুন্ধুমার টি২০ আর টাকার ঝনঝনানির ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ধোনি আছেন, থাকবেন..., এমনটাই জানিয়েছেন তার ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংসের কর্ণধার এন শ্রীনিবাসন। শুধু ২০২০ নয়, ২০২১ সালেও ধোনি যে তাদের পরিকল্পনায় আছেন, সেটিও পরিষ্কার করে দিয়েছেন ইন্ডিয়ান সিমেন্টের ম্যানেজিং ডিরেক্টর ও সাবেক বিসিসিআই প্রেসিডেন্ট।

এন শ্রীনিবাসন বলেন, ‘মানুষ যতোই বলুক না কেন, ধোনি কবে (অবসর নেবে)... আর কতদিন খেলবে, ইত্যাদি ইত্যাদি। আমি নিশ্চিত করছি, সে খেলবে। সে এ বছরের আইপিএলে খেলবে। আগামী বছর হয়তো নিলামে তার নাম যাবে। কিন্তু আমরা তাকে রেখে (রিটেনশন) দেব দলে। তাই কারও মনে এ নিয়ে সন্দেহ থাকার উপায় নেই।’ ক্যারিয়ারের সবচেয়ে বাজে সময় পার করছেন ধোনি। তবে সেটা ব্যাট হাতে নয়। কারণ ছয় মাস ক্রিকেট থেকে দূরে আছেন ভারতের সাবেক সফল এ অধিনায়ক। আর এ কারণে ১৫ বছরের মধ্যে প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তি থেকে ছিটকে গেছেন। এছাড়াও তার অবসর নিয়ে নানাজনে নানা মত দিয়ে বেড়াচ্ছেন। ভারতীয় সংবাদমাধ্যমগুলো তাকে ইতোমধ্যে অবসরে পাঠিয়ে দিয়েছে। তার পারফর্মেন্স, বয়স নিয়ে প্রশ্ন তুলছেন অনেকে। তবে মুখে কুলুপ এঁটে বসে আছেন ধোনি। ধারণা করা হচ্ছে, চলতি বছর অস্ট্রেলিয়ায় আসন্ন টি২০ বিশ্বকাপে খেলতে চান। ভক্ত-সমর্থকরা আশা করছেন চলতি বছরের আইপিএলে দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়ে ফিরুক ধোনি। এরপর টি২০ বিশ্বকাপ খেলে অবসরে যাক।

আইপিএলে সেই ২০০৮ সাল থেকে চেন্নাই সুপার কিংসের অবিচ্ছেদ্য অংশ ক্যাপ্টেন কুল ধোনি। খেলছেন অধিনায়ক হিসেবে। তার হাত ধরে তিনবার শিরোপা জিতেছে চেন্নাই। এছাড়া আরও পাঁচবার হয়েছে রানারআপ। ২০১০ এবং ২০১৪ সালের চ্যাম্পিয়ন্স লীগ টি২০’র শিরোপাও উপহার দিয়েছেন চেন্নাইকে। তাই ধোনিকে এখনই ছেড়ে দেয়ার পক্ষে নন ফ্র্যাঞ্চাইজিটির কর্ণধার ও ভারতীয় ক্রিকেটের অন্যতম প্রভাবশালী ব্যক্তি এন শ্রীনিবাসন। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরই অবশ্য কোচ রবি শাস্ত্রী জানিয়েছেন, এবারের আইপিএলে ভাল পারফর্মেন্স করতে পারলে ধোনিকে রাখা হবে বিশ্বকাপের বিবেচনায়। যদিও আইপিএলে ধোনির সতীর্থ ও ভারতের সাবেক স্পিনার হরভজন সিং সংশয় প্রকাশ করে বলেছেন, আইপিএলে যত ভালই করুক না কেন, আর কখনও জাতীয় দলের হয়ে খেলতে পারবেন না ধোনি।

শীর্ষ সংবাদ:
গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩         খালেদাকে বিদেশ নিতে কূটনৈতিক পাড়ায় বিএনপির দৌড়ঝাঁপ         আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে         বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত         বৈধ সরকারের পতন ঘটানো যাবে না: কৃষিমন্ত্রী         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা         কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার