রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভবিষ্যত ভাবনায় বিভোর রোনাল্ডো

  • অবসরের পর হতে চান অভিনেতা

স্পোর্টস রিপোর্টার ॥ পঁয়ত্রিশ ছুঁই ছুঁই বয়স। এই বয়সেও জুভেন্টাসের মূল ভরসার নাম ক্রিস্টিয়ানো রোনাল্ডো। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে রিয়াল মাদ্রিদ ঘুরে এখন জুভেন্টাসেও আলো ছড়াচ্ছেন সি আর সেভেন। বয়স যাই হোক না কেন? চল্লিশ পর্যন্ত খেলার ইঙ্গিত নিজের মুখেই দিয়েছেন জুভেন্টাসের পর্তুগীজ সুপারস্টার। তবে অবসরের পর কী করবেন রোনাল্ডো? সেই ভাবনাটা এখনই ভেবে রেখেছেন জুভেন্টাস তারকা। ফুটবল থেকে অবসরের পর নিজের অভিনয় প্রতিভাটা পরখ করে দেখতে চান ক্রিস্টিয়ানো রোনাল্ডো।

এ প্রসঙ্গে পাঁচবার ব্যালন ডি’অর জয়ী ক্রিস্টিয়ানো রোনাল্ডো বলেন, ‘এই একটি বিষয় আমি আমার জীবনে চ্যালেঞ্জ হিসেবে নিতে চাই। হতে পারে সেটা কোন সিনেমায় অভিনয়ের মাধ্যমে, কিংবা অন্য কোন ভাবে।’ ৩৪ বছর বয়সে অনেকেই ফুটবলকে বিদায় বলে দেন। সেখানে ব্যতিক্রম রোনাল্ডো। গত মৌসুমেই নতুন চ্যালেঞ্জ গ্রহণ করেছেন তিনি। স্পেনের জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ ছেড়ে নতুন করে ঠিকানা গড়েন ইতালিয়ান সিরি এ লীগে। একমাত্র খেলোয়াড় হিসেবে গত ১৫ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ইউরোপের শীর্ষ পাঁচ লীগে অন্তত ১০টিরও বেশি গোল করার কৃতিত্ব দেখান তিনি।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী সি আর সেভেন ২০১৮ সালে জুভেন্টাসে পাড়ি জমানোর আগে রিয়াল মাদ্রিদের হয়ে তিনটি চ্যাম্পিয়নস লীগের শিরোপা জেতেন। স্পেনে আসার আগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রথম চ্যাম্পিয়ন্স লীগের শিরোপা জিতেছিলেন। আন্তর্জাতিক পর্যায়ে পর্তুগালের হয়ে শততম গোল থেকে আর মাত্র এক গোলের দূরে রয়েছেন সি আর সেভেন। চলতি বছরে ফুটবলে অবদান রাখার জন্য দুবাই গ্লোব সকার এ্যাওয়ার্ড অনুষ্ঠানে সেরা পুরুষ খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন তিনি। দুবাইয়ের এই এ্যাওয়ার্ড যেন প্রায় নিজেরই করে নিয়েছেন রোনাল্ডো। শেষ নয়বারের মধ্যে ছয়বারই এই পুরস্কার নিজের শোকেসে তুলেন জুভেন্টাসের পর্তুগীজ তারকা।

আগামী ফেব্রুয়ারিতে পঁয়ত্রিশ বছরে পা রাখবেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে তার অবসর প্রসঙ্গটাও আসছে নিয়মিত। এর আগে অবসরের পর কোচিংয়ে না যাওয়ার কথা বলেন তিনি। তবে সেই সম্ভাবনাটাকে একেবারে উড়িয়েও দেননি সি আর সেভেন। এ প্রসঙ্গে নিজের অভিমত প্রকাশ করতে গিয়ে জুভেন্টাস তারকা বলেন, ‘অবসরের ঠিক পরেই আমি কোচ হতে আগ্রহী নই। তবে একদিন হয়তো একঘেয়েমি চলে আসবে। আর সেই সময়ে কোচ হওয়ার ইচ্ছেটা জাগবে মনে। তাই আমি কখনোই সেটাকে একেবারেই না বলতে রাজি নই।’ আর যদি কোচ হয়েই যান তাহলে কেমন হবেন? সি আর সেভেন সে বিষয়টাও পরিষ্কার করেছেন। তার মতে, ‘কোচ হলে আমি হবো দলের অনুপ্রেরণাদায়ী। একজন কোচের উচিত তার আবেগ ও প্রতিভা দলের মধ্যে সঞ্চারিত করা। উদাহরণ হিসেবে বলা যায়, ফুটবল মাঠে আমি মজা করার পাশাপাশি ড্রিবল, শট আর গোল করতে পছন্দ করি। অনুপ্রেরণাদায়ী হিসেবে আমার উচিত দলের মধ্যে সেইসব বিষয়গুলো প্রবাহিত করা।’ ইংলিশ প্রিমিয়ার লীগের সর্বকালের সেরা ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে খেলেছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। তার পরের ৯ বছর কাটিয়েছেন স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদে। ইউরোপের এই দুই শীর্ষ সারির ক্লাবে বর্ণাঢ্য ক্যারিয়ার শেষে এখন দাপট দেখাচ্ছেন ইতালিয়ান সিরি এ লীগের দল জুভেন্টাসের জার্সিতে। প্রিমিয়ার লীগ, লা লিগার পর এখন নতুন ঠিকানায় কেমন আছেন সি আর সেভেন? এ প্রসঙ্গে রোনাল্ডো বলেন, ‘জুভেন্টাসের সবকিছুই ভাল লাগে আমার। এখানকার সংস্কৃতি বেশ সমৃদ্ধ। এটা ইতালির সেরা ক্লাব। জুভেন্টাসের ইতিহাস অসাধারণ। সত্যি বলতে এখানে খুব ভাল আছি আমি। এই ক্লাবের জার্সিতে অনেক অনেক শিরোপা জিততে চাই।’

শীর্ষ সংবাদ:
হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         সুনামগঞ্জে নদীর পানি কমলেও হাওড়ের জনপদে দুর্ভোগ বেড়েছে         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         হাতিয়ায় ত্রান পেল ঝড়ে ক্ষতিগ্রস্তরা         নরসিংদীর বেলাবতে মা, ছেলে ও মেয়ের গলাকাটা লাশ উদ্ধার         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে         কুয়াকাটায় ভেসে আসা ডলফিনের মৃত্যু         ফটিকছড়ির বাগানে জাপানের লাখ টাকার মিয়াজাকি আম         ভারতের জাম্মু-কাশ্মিরে সুড়ঙ্গ ধসে ১০ জন নিহত         এখন আমাদের নতুন করে চিন্তা করতে হবে ॥ মুমিনুল         দি মারিয়া একটানা ৭ বছর খেলে পিএসজি ছাড়লেন